বাংলাদেশ ব্যাংক সার্কুলার

সোম ও বুধবার যেসব এলাকায় বন্ধ থাকবে ব্যাংক

ঢাকা-১৭ সংসদীয় আসনের উপ-নির্বাচন এবং সারাদেশে ৭টি পৌরসভা, উপজেলা পরিষদ ও ৪০টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ আগামী সোমবার (১৭ জুলাই, ২০২৩) অনুষ্ঠিত হবে।

এছাড়া বুধবার (১৯ জুলাই, ২০২৩) চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলা পরিষদের নির্বাচন। এই দুই দিন সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় ব্যাংক বন্ধ থাকবে।

আরও দেখুন:
বাংলাদেশ ব্যাংকের বিভিন্ন সার্কুলার

বৃহস্পতিবার (১৩ জুলাই, ২০২৩) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফসাইট সুপারভিশন থেকে এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করে দেশে কার্যরত সকল তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তার নিকট পাঠানো হয়েছে।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

নির্দেশনায় বলা হয়েছে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের ১২ জুলাইয়ের প্রজ্ঞাপন মোতাবেক আগামী ১৭ জুলাই সোমবার জাতীয় সংসদের ১৯০ ঢাকা-১৭ শূন্য আসনে উপ-নির্বাচন ও ৭টি পৌরসভার (পিরোজপুর জেলার ভান্ডারিয়া পৌরসভা, চাঁদপুর জেলার ছেংগারচর পৌরসভা, কুমিল্লা জেলার দেবীদ্বার পৌরসভা, যশোর জেলার বেনাপোল পৌরসভা, চট্টগ্রাম জেলার দোহাজারী পৌরসভা, শরীয়তপুর জেলার গোসাইরহাট পৌরসভা ও সিরাজগঞ্জ জেলার তাড়াশ পৌরসভা) সাধারণ নির্বাচন, ১টি উপজেলা পরিষদের শূন্য পদের (রাজশাহী জেলার বাঘা উপজেলা) উপনির্বাচন, ২৯টি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন, ১১টি ইউনিয়ন পরিষদের শূন্য পদের উপ-নির্বাচন এবং ১৯ জুলাই, ২০২৩ বুধবার ১টি উপজেলা পরিষদের (চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলা) শূন্য পদের উপ-নির্বাচন উপলক্ষ্যে ভোট গ্রহণের দিন অর্থাৎ ১৭ ও ১৯ জুলাই সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় অবস্থিত তফসিলি ব্যাংক বন্ধ থাকবে।

জাতীয় সংসদের ১৯০ ঢাকা-১৭ নির্বাচনী এলাকায় অবস্থিত ব্যাংকের প্রধান কার্যালয় (যদি থাকে) এর অত্যাবশ্যকীয় বিভাগসমূহ সীমিত পরিসরে খোলা থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button