ব্যাংক নির্বাহী

ইস্টার্ন ব্যাংক লিমিটেড এর এএমডি হলেন আহমেদ শাহীন

সম্প্রতি ইস্টার্ন ব্যাংক লিমিটেড এর অ্যাডিশনাল ম্যানেজিং ডিরেক্টর (এএমডি) হিসেবে পদোন্নতি লাভ করেছেন জনাব আহমেদ শাহীন। তিনি করপোরেট ব্যাংকিং এবং ট্রেড ফাইন্যান্স ব্যাংকিংয়ের গুরুত্বপূর্ণ দুটি শাখায় দায়িত্ব পালন করেছেন।

বাংলাদেশে আমদানি কার্যক্রম দ্রুত সম্পাদনে গ্রাহকদের সাহায্যে তিনি ইউপাস এলসি প্রবর্তন করেন। ইউপাস এলসি আমদানি বাণিজ্যে এখন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। ইনভেস্টমেন্ট ব্যাংকিং অভিজ্ঞ এই ব্যাংকার ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গ্র্যাজুয়েশন সম্পন্ন করেন সামাজিক বিজ্ঞানে।

আরও দেখুন:
 বিভিন্ন ব্যাংকের নির্বাহী

তিনি ১৯৯২ সালে আইএফআইসি ব্যাংকে ক্যারিয়ার শুরু করেন। ২০০৫ সালে তিনি ইস্টার্ন ব্যাংকে যোগদান করেন। ইস্টার্ন ব্যাংকে স্ট্রাকচারড অ্যান্ড ফাইন্যান্স বিভাগে তিনি দায়িত্ব পালন করেন। বিভিন্ন ম্যানুফ্যাকচারিং ইন্ডাস্ট্রিতে স্থানীয় ও বিদেশি মুদ্রায় অর্থায়নে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

ইস্টার্ন ব্যাংক থেকে ২০১৫ সালে তিনি প্রাইম ব্যাংকে যোগদান করেন। ২০১৭ সালে আবার ইস্টার্ন ব্যাংকে ফিরে আসেন। তিনি ইস্টার্ন ব্যাংকে ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এবং করপোরেট ব্যাংকিংয়ের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি পদোন্নতির মাধ্যমে অ্যাডিশনাল ম্যানেজিং ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করছেন। যা কার্যকর হবে ১ জুলাই ২০২২ থেকে।

তিনি অবকাঠামো উন্নয়নে আইপিএফএফ, ইসিএ ফাইন্যান্সিং এবং ফরেন কারেন্সি সিন্ডিকেশনসহ দীর্ঘমেয়াদি অর্থায়নে ব্যাংকিং চ্যানেলে বিভিন্ন প্রোডাক্ট নিয়ে কাজ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button