ব্যাংক নির্বাহী

বাংলাদেশ ব্যাংকের পরিচালক হলেন জবদুল ইসলাম

বাংলাদেশ ব্যাংকের ফরেন এক্সচেঞ্জ অপারেশন ডিপার্টমেন্টের অতিরিক্ত পরিচালক মো. জবদুল ইসলাম পরিচালক হিসেবে পদোন্নতি পেয়েছেন। তাকে পদোন্নতি দিয়ে ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন এ বহাল করা হয়েছে।

রোববার (২৮ মে, ২০২৩) বাংলাদেশ ব্যাংকের পাঠানো এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

আরও দেখুন:
বিভিন্ন ব্যাংকের নির্বাহী

তিনি ১৯৯৯ সালে বাংলাদেশ ব্যাংকে সহকারী পরিচালক পদে যোগদান করে বাংলাদেশ ব্যাংক, রংপুর অফিসের পর যথাক্রমে প্রধান কার্যালয়ের ইন্টারন্যাশনাল ডিপার্টমেন্ট, ডিপার্টমেন্ট অব কারেন্সি ম্যানেজমেন্ট অ্যান্ড পেমেন্ট, ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ, ফরেন এক্সচেঞ্জ অপারেশন্স ডিপার্টমেন্টে দায়িত্ব পালন করেন।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

মো. জবদুল ইসলাম ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স ও ব্যাংকিং বিভাগ থেকে স্নাতক (সম্মান) এবং স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। অতঃপর তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় হতে এমবিএ ডিগ্রি অর্জন করেন। দাপ্তরিক প্রয়োজনে বিভিন্ন সময়ে তিনি ফিলিপাইন, মালয়েশিয়া, সুইজারল্যান্ড, শ্রীলঙ্কা এবং জার্মানিতে ভ্রমণ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button