ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসিব্যাংকার

ধন্য আমি ইসলামী ব্যাংকের কর্মী

যখন ক্যাশের কোন ভাই একজন বৃ্দ্ধ মহিলার ভুল করে দেয়া ৫০০০ টাকা (কখনো কখনো শ থেকে লাখ বা তারও বেশী) ফেরত দেয়ার পর ওই বৃদ্ধা অবাক হয়, আবেগী কন্ঠে দোয়া করে – “বাবা, তোমাদের মত ছেলে যেন এ দেশের ঘরে ঘরে জন্ম নেয় ”
…তখন গর্বে বুক ফুলে ওঠে- এমন একটা প্রতিষ্ঠানের কর্মী হতে পেরে।

★ প্রবাসীর সুন্দরী বউটা একাউন্ট খুলতে এসে বলে- আমার স্বামী অন্য ব্যাংকে যেতে কঠোরভাবে নিষেধ করছেন। তার মতে ইসলামী ব্যাংকের অফিসাররা সবচেয়ে চরিত্রবান। আমি তো ভেবেছিলাম এখানে যারা চাকরি করে তারা সবাই দাঁড়ি টুপি পরা হুজুর!
…তখন গর্বে বুক ফুলে ওঠে- এমন একটা প্রতিষ্ঠানের কর্মী হতে পেরে।

★ যখন কোন অফিসার গ্রামের অশিক্ষিত কোন কৃষককে যত্ন করে নিজ হাতে কাগজপত্র লিখে দিয়ে একাউন্ট খুলে (বা অন্য কোন সেবা) দেয়ার পর ওই লোকটি খুশি হয়ে ৫০০ টাকা দিতে গেলে অফিসার বিনয়ের সহিত তা নিতে অস্বীকৃতি জানায়, লোকটি রীতিমত অবাক হয়, বলে- এমন অফিসারও এদেশে আছে জানতাম না
…তখন গর্বে বুক ফুলে ওঠে- এমন একটা প্রতিষ্ঠানের কর্মী হতে পেরে।

★ একজন গ্রাহকের ভুল করে ফেলে যাওয়া ৫০ হাজার টাকার বান্ডেল নিয়ে গিয়ে ম্যানেজারের কাছে জমা দিয়েছে আমাদের একজন সিকিউরিটি গার্ড।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

ওই গ্রাহক কিছুক্ষণ পর হাফাতে হাফাতে এসে নিজের টাকা ফেরত পেয়ে আবেগে কেঁদে কেঁদে যখন বলে -” আল্লাহ এই ব্যাংকটাকে চিরকাল টিকিয়ে রাখো”।
…তখন সত্যি গর্বে বুক ফুলে ওঠে- এমন একটা প্রতিষ্ঠানের কর্মী হতে পেরে।

(Courtesy: YBS Shahin)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button