ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসিফিনটেক

​​​​​ইসলামী ব্যাংক হেল্প পোর্টাল

এম এস আকন্দঃ ব্যাংকিং সেবা গ্রাহকদের দ্বার প্রান্তে পৌঁছে দেয়াই ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি’র লক্ষ্য। এছাড়া দ্রুত সেবা প্রদানে ব্যাংকটি বদ্ধ পরিকর। এরই ধারাবাহিকতায় ব্যাংকটি চালু করেছে ইসলামী ব্যাংক হেল্প পোর্টাল (Islami Bank Help Portal)। এর মাধ্যমে গ্রাহকরা নিজে নিজেই তাদের মোবাইল অথবা কম্পিউটার ব্যবহার করে বাংলাদেশের যে কোনো প্রান্ত থেকে যে কোনো সময় (২৪/৭) সার্ভিস/ সেবা পাবেন।

ইসলামী ব্যাংক হেল্প পোর্টাল (Islami Bank Help Portal):
ইসলামী ব্যাংক হেল্প পোর্টাল (Islami Bank Help Portal) একটি ডিজিটাল ওয়েব পোর্টাল। হেল্প পোর্টাল (Help Portal) ব্যবহার করার মাধ্যমে গ্রাহক নিজে নিজেই তাদের মোবাইল অথবা কম্পিউটার ব্যবহার করে বাংলাদেশের যে কোনো প্রান্ত থেকে যে কোনো সময় (২৪/৭) নিম্নোক্ত গুরুত্বপূর্ণ ব্যাংকিং সেবাগুলো গ্রহন করতে পারবেন-
১) অ্যাকাউন্ট ব্যালেন্স চেক
২) অ্যাকাউন্ট স্টেটমেন্ট দেখা
৩) কার্ড ব্যালেন্স চেক
8) কার্ড স্টেটমেন্ট দেখা
৫) এটিএম ট্রানজেকশন ডিস্পিউট ইস্যু ও
৬) ইস্যুকৃত ডিস্পিউট এর স্ট্যাটাস চেক।

আরও দেখুন:
ইসলামী ব্যাংক সেলফিন
সেলফিনে প্রবলেম? সেলফিনেই কমপ্লেইন!
ইসলামী ব্যাংকের স্মার্ট ডিজিটাল ব্যাংকিং অ্যাপ
ইন্ডিয়ান ভিসা ফি প্রদান করুন ইসলামী ব্যাংক সেলফিনের মাধ্যমে

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

ইসলামী ব্যাংক হেল্প পোর্টাল (Help Portal) এর সুবিধা:
ইসলামী ব্যাংক হেল্প পোর্টাল (Help Portal) এর মাধ্যমে গ্রাহকরা যে সকল সুবিধা পাবেন তা নিম্নে তুলে ধরা হলো-
✓ গ্রাহকরা এর মাধ্যমে তাৎক্ষনিক সেবা পাবে ফলে শাখা ও কন্টাক্ট সেন্টারে গ্রাহক সেবার চাপ কমবে।
✓ প্রত্যেক শাখা ও কন্টাক্ট সেন্টারের সেবার মান উন্নত হবে।
✓ গ্রাহকদের ব্যাংকের প্রতি আস্থা ও ভালবাসা বেড়ে যাবে।
✓ গ্রাহকদের ব্যালেন্স জানতে শাখায় যেতে হবে না।
✓ গ্রাহকদের Dispute ক্লেইম Issue করতে ব্যাংকের শাখায় যেতে হবে না এমনকি কন্টাক্ট সেন্টারে ফোনও করতে হবে না।
✓ গ্রাহকরা Disputed ক্লেইম status check করতে পারবেন।

ইসলামী ব্যাংক হেল্প পোর্টাল (Help Portal) ব্যবহার করবেন যেভাবে:
ইসলামী ব্যাংকের গ্রাহকরা তাদের AWCA/ MSA/ MSA-Staff/ SMSA/ MIESA/ MPA/ MSSA, Debit/ Khidmah Card এর Balance/ Statement অনায়াসে জানতে পারবেন। এছাড়াও ATM Booth থেকে টাকা উত্তোলন করতে গিয়ে Dispute হলে গ্রাহক নিজেই Dispute Claim Issue এবং Disputed claim status check করতে পারবেন। এজন্য গ্রাহককে এই লিংক <https://help.islamibankbd.com> ব্যবহার করতে হবে। লিংকে ক্লিক করলে একটি লগইন পেজ আসবে।

লগইন পেজে আপনার অ্যাকাউন্ট/ হিসাবে দেয়া মোবাইল নম্বর ও ইমেজ টেক্সট দিয়ে প্রসিড (Proceed) করতে হবে। এরপর কাঙ্ক্ষিত সেবাগুলো দেখাবে। এখান থেকে আপনার কাঙ্ক্ষিত সেবাটি নিতে পারবেন। নিম্নে বিস্তারিত তুলে ধরা হলো-
Islami Bank Help Portal

১) অ্যাকাউন্ট ব্যালেন্স চেক (Check Account Balance):
ইসলামী ব্যাংক হেল্প পোর্টাল (Help Portal) ব্যবহার করে আপনি আপনার অ্যাকাউন্ট ব্যালেন্স চেক করতে মেনু থেকে Check Account Balance-এ ক্লিক করুন। এরপর আপনার মোবাইলে একটি OTP আসবে। OTP দিয়ে প্রসিড (Proceed) করতে হবে। এরপর আপনার মোবাইল নম্বর দিয়ে রেজিস্ট্রেশন করা অ্যাকাউন্টগুলো দেখাবে। যে অ্যাকাউন্ট এর ব্যালেন্স চেক করতে চান সেটিতে ক্লিক করুন। এরপর আপনার অ্যাকাউন্ট ব্যালেন্স দেখাবে।
Islami Bank Help Portal

২) অ্যাকাউন্ট স্টেটমেন্ট দেখা (Show Account Statement):
ইসলামী ব্যাংক হেল্প পোর্টাল (Help Portal) ব্যবহার করে আপনি আপনার অ্যাকাউন্ট স্টেটমেন্ট/ হিসাব বিবরণী দেখতে মেনু থেকে Show Account Statement-এ ক্লিক করুন। এরপর আপনার মোবাইল নম্বর দিয়ে রেজিস্ট্রেশন করা অ্যাকাউন্টগুলো দেখাবে। যে অ্যাকাউন্ট এর স্টেটমেন্ট/ বিবরণী দেখতে চান সেটিতে ক্লিক করুন। এরপর আপনার অ্যাকাউন্ট এর স্টেটমেন্ট/ বিবরণী দেখাবে।
Islami Bank Help Portal

৩) কার্ড ব্যালেন্স চেক (Check Card Balance):
ইসলামী ব্যাংক হেল্প পোর্টাল (Help Portal) ব্যবহার করে আপনি আপনার ডেবিট, ক্রেডিট ও প্রিপেইড কার্ডের ব্যালেন্স চেক করতে পারবেন। এজন্য মেনু থেকে Check Card Balance-এ ক্লিক করুন। এরপর আপনার ডেবিট, ক্রেডিট ও প্রিপেইড কার্ডের শেষ ৪ ডিজিট টাইপ করুন। এরপর আপনার কার্ড ব্যালেন্স দেখাবে।
Islami Bank Help Portal

8) কার্ড স্টেটমেন্ট দেখা (Show Card Statement):
ইসলামী ব্যাংক হেল্প পোর্টাল (Help Portal) ব্যবহার করে আপনি আপনার ডেবিট, ক্রেডিট ও প্রিপেইড কার্ডের স্টেটমেন্ট/ ট্রানজেকশন দেখতে পারবেন। এজন্য মেনু থেকে Show Card Statement-এ ক্লিক করুন। এরপর আপনার ডেবিট, ক্রেডিট ও প্রিপেইড কার্ডের শেষ ৪ ডিজিট টাইপ করুন। এরপর আপনার কার্ড স্টেটমেন্ট/ ট্রানজেকশন দেখাবে।
Islami Bank Help Portal

৫) এটিএম ট্রানজেকশন ডিস্পিউট ইস্যু (Issue ATM Transaction Dispute):
আপনি আপনার ডেবিট, ক্রেডিট ও প্রিপেইড কার্ড দিয়ে এটিএম বুথ থেকে টাকা উত্তোলন করতে গিয়ে যদি টাকা না পেয়ে থাকেন বা আংশিক পেয়ে থাকেন তাহলে আপনি ইসলামী ব্যাংক হেল্প পোর্টাল (Help Portal) ব্যবহার করে এটিএম ট্রানজেকশন ডিস্পিউট ইস্যু করতে পারবেন। এজন্য মেনু থেকে Issue ATM Transaction Dispute-এ ক্লিক করুন। এরপর আপনার সংশ্লিষ্ট অ্যাকাউন্ট সিলেক্ট করে ATM Cash Withdrawl এ ক্লিক করুন। এরপর Issue এর ঘরে সংশ্লিষ্ট বক্স সিলেক্ট করে আপনার নাম ও টাকার পরিমাণ দিয়ে সাবমিট করুন। এরপর আপনার ক্লেইম আইডি (Claim ID) জেনারেট হবে এবং এর স্ট্যাটাস পেন্ডিং দেখাবে।
Islami Bank Help Portal

৬) ইস্যুকৃত ডিস্পিউট এর স্ট্যাটাস চেক (Track Issued Dispute):
ইসলামী ব্যাংক হেল্প পোর্টাল (Help Portal) ব্যবহার করে আপনার ইস্যু করা এটিএম ট্রানজেকশন ডিস্পিউট এর স্ট্যাটাস দেখতে পারবেন। এজন্য মেনু থেকে Track Issued Dispute-এ ক্লিক করুন। তারপর যে পেজ আসবে এখানে আপনার ইস্যু করা ডিস্পিউট ক্লেইম আইডি দিয়ে সাবমিট করুন। এরপর আপনার ক্লেইম আইডি (Claim ID) কি অবস্থায় আছে সেটি দেখাবে।
Islami Bank Help Portal

কার্টেসিঃ মোহাম্মদ শামসুদ্দীন আকন্দ, ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি।

বিস্তারিত জানতে যোগাযোগ করুন-
ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি (Islami Bank Bangladesh PLC), হেড অফিস: ইসলামী ব্যাংক টাওয়ার, ৪০, দিলকুশা সি/এ, ঢাকা-১০০০ বাংলাদেশ অথবা ব্যাংকের যেকোন শাখা/ উপ-শাখা/ এজেন্ট ব্যাংকিং আউটলেট-এ যোগাযোগ করুন
জিপিও বক্স নম্বর: ২৩৩
✆ কল সেন্টার: ১৬২৫৯ অথবা ৮৩৩১০৯০ (দেশ)/ +৮৮-০২-৮৩৩১০৯০ (বিদেশ)
টেলিফোন: (০২) ৯৫৬৩০৪০ (অটো হান্টিং), ৯৫৬০০৯৯, ৯৫৬৭১৬১, ৯৫৬৭১৬২, ৯৫৬৯৪১৭
টেলেক্স: 642525 IBANK BJ, 632403 IBANK BJ, 671620 IBANK BJ
ফ্যাক্স: ৮৮০-২-৯৫৬৪৫৩২, ৮৮০-২-৯৫৬৮৬৩৪
সুইফট: IBBLBDDH
কেবল: ISLAMIBANK
ইমেইল: [email protected]
ওয়েবসাইট: www.islamibankbd.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button