ব্যাংক শিক্ষাবৃত্তিসোনালী ব্যাংক পিএলসিস্কুল ব্যাংকিং

সোনালী ব্যাংক শিক্ষা বৃত্তি সংক্রান্ত বিজ্ঞপ্তি

সোনালী ব্যাংক শিক্ষা বৃত্তি সংক্রান্ত বিজ্ঞপ্তি- বাংলাদেশের অন্যতম বৃহৎ সরকারি ব্যাংক “সোনালী ব্যাংক” প্রতিবারের মত এবারও শিক্ষা বৃত্তি দেয়ার সিন্ধান্ত অনুযায়ী কর্পোরেট সামাজিক দায়বদ্ধতা (CSR) কার্যক্রমের অংশ হিসেবে দেশের বৃহত্তর জনগোষ্ঠীর মধ্যে বিরাজমান অসাম্য, বঞ্চনা, দারিদ্র দূরীকরণ এবং সুবিধা বঞ্চিত জনসাধারনের জীবনযাত্রার মানোন্নয়নে শিক্ষার গুরুত্ব বিবেচনা করে দরিদ্র মেধাবী শিক্ষার্থী, অসচ্ছল মুক্তিযোদ্ধার মেধাবী পু্ত্র-কন্যা/ তদীয় পু্ত্র-কন্যার এবং প্রতিবন্ধী শিক্ষার্থীদের শিক্ষা বৃত্তি-২০২২ প্রদানের নিমিত্ত নিম্নোক্ত শর্তে অনলাইনে সোনালী ব্যাংক পিএলসি-এর ওয়েবসাইটের মাধ্যমে আবেদনের আহবান করেছে।

আবেদনের যোগ্যতাঃ
১। ক) ২০২২ সালে এসএসসি বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ হয়ে বর্তমানে এইচএসসি বা সমমান পর্যায়ে অধ্যয়নরত শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। এবং
খ) ২০২২ সালে এইচএসসি বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ হয়ে বর্তমানে স্নাতক বা সমমান পর্যায়ে অধ্যয়নরত শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন।
২। ক) এইচএসসি বা সমমান পর্যায়ে অধ্যয়নরত সাধারণ শিক্ষার্থীদের ক্ষেত্রে এসএসসি বা সমমান পরীক্ষায় জিপিএ ৫.০০, মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা/নাতি-নাতনিদের ক্ষেত্রে এসএসসি বা সমমান পরীক্ষায় জিপিএ ৪.৫০ এবং প্রতিবন্ধী শিক্ষার্থীদের ক্ষেত্রে ন্যুনতম জিপিএ ৩.৫০ প্রাপ্ত হতে হবে।
খ) স্নাতক/সমমান পর্যায়ে অধ্যয়নরত সাধারণ শিক্ষার্থীদের ক্ষেত্রে এইচএসসি বা সমমান পরীক্ষায় জিপিএ ৫.০০, মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা/নাতি-নাতনিদের ক্ষেত্রে এইচএসসি বা সমমান পরীক্ষায় জিপিএ ৪.৫০ এবং প্রতিবন্ধী শিক্ষার্থীদের ক্ষেত্রে ন্যুনতম জিপিএ ৩.৫০ প্রাপ্ত হতে হবে।

৩। শুধুমাত্র দরিদ্র শিক্ষার্থী/প্রতিবন্ধী শিক্ষার্থী/অসচ্ছল মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা/তদীয় পুত্র-কন্যা (যাদের পিতা/অভিভাবকের মাসিক আয় সর্বোচ্চ ১৫,০০০/= টাকার বেশী নয়) আবেদন করতে পারবেন। সচ্ছল ব্যক্তির সন্তানদের আবেদন করার প্রয়োজন নেই।
৪। বৃত্তির পরিমাণ এককালীন ১০,০০০ (দশ হাজার) টাকা।
৫। আগ্রহী প্রার্থীদেরকে আগামী ২০ ডিসেম্বর, ২০২৩ থেকে ০৮ জানুয়ারি, ২০২৪ তারিখের মধ্যে সোনালী ব্যাংকের ওয়েবসাইট: www.sonalibank.com.bd/csr -এর মাধ্যমে অনলাইন এপ্লিকেশন ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।
৬। প্রাথমিকভাবে নির্বাচিতদের তালিকা যথাসময়ে সোনালী ব্যাংকের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

৭। প্রাথমিকভাবে মনোনীত আবেদনকারীদেরকে নিম্নবর্ণিত কাগজপত্রাদি সরবরাহ করতে হবেঃ
ক) প্রাথমিক বাছাইয়ে মনোনীত আবেদনকারী কর্তৃক প্রিন্টকৃত অনলাইন অ্যাপ্লিকেশন ফর্ম (শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান/বিভাগীয় প্রধানের স্বাক্ষর ও সিলমোহরযুক্ত সুপারিশসহ);
খ) বর্তমানে অধ্যয়নরত শিক্ষা প্রতিষ্ঠান প্রধান/বিভাগীয় প্রধান কর্তৃক প্রদত্ত অধ্যয়ন সনদ;
গ) একাডেমিক ট্রান্সক্রিপ্ট/সনদ এর সত্যায়িত কপিঃ
ঘ) নাগরিকত্ব সনদ;

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

ঙ) ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি কর্পোরেশন হতে শিক্ষার্থীর অভিভাবকের মাসিক আয় সংক্রান্ত প্রত্যয়নপত্র (অভিভাবকের পেশা এবং মাসিক আয় উল্লেখ থাকতে হবে) ও চাকুরীরত অভিভাবকদের পদবি ও বেতন স্কেল উল্লেখসহ সংশ্লিষ্ট অফিস প্রধান কর্তৃক বেতনের প্রত্যয়নপত্র;
চ) মুক্তিযোদ্ধার পুত্র-কন্যাদের ক্ষেত্রে মুক্তিযোদ্ধা সনদ ও মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যাদের ক্ষেত্রে উপযুক্ত প্রমাণ হিসেবে ইউপি চেয়ারম্যান/পৌর মেয়র/সিটি করপোরেশন ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রার্থীর সঙ্গে সম্পর্ক সংক্রান্ত সনদ; এবং
ছ) প্রতিবন্ধীদের ক্ষেত্রে সমাজসেবা অধিদপ্তর/জেলা সমাজসেবা কার্যালয়/উপজেলা সমাজসেবা কার্যালয় কর্তৃক প্রদত্ত প্রতিবন্ধী সনদ।

৮। অসম্পূর্ণ আবেদন বাতিল বলে গণ্য হবে।
৯। বৃত্তি মনোনয়নে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত।

❏ সার্কুলারটি দেখতে ক্লিক করুন- এখানে
❏ আবেদন ফরম পূরন করতে ক্লিক করুন- এখানে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button