সাম্প্রতিক ব্যাংক নিউজ

স্ট্যান্ডার্ড চার্টার্ড ডিজিটাল ট্রেড কাউন্টার চালু করলো

করপোরেট গ্রাহকের বৈদেশিক বাণিজ্য কার্যক্রম সহজ করতে দেশের প্রথম ডিজিটাল ট্রেড কাউন্টার চালুর কথা জানিয়েছে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক বাংলাদেশ। অনলাইনভিত্তিক এ সেবার আওতায় একজন গ্রাহক তার ‘ট্রেড ট্রানজেকশনের’ আবেদন ও আনুষাঙ্গিক নথিপত্র জমা দিতে পারবেন বলে বহুজাতিক ব্যাংকটির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বুধবার পাঠানো এ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এ ডিজিটাল ট্রেড কাউন্টার ব্যাবহারকারী প্রথম গ্রাহক ইউনিভগ গার্মেন্টস। ট্রেড কাউন্টারের মডিউলটির মাধ্যমে করপোরেট গ্রাহকরা সহজভাবে কাগজবিহীন, স্মার্ট অ্যাপ ও ম্যানেজমেন্ট ফ্লো অ্যাক্সেস করতে পারবেন।

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নাসের এজাজ বিজয় বলেন, “দেশের অর্থনৈতিক উন্নয়ন ত্বরান্বিত এবং উত্পাদনশীলতা বাড়ানোর জন্য বাণিজ্যকে ডিজিটাইজ করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। গ্রাহকদের একটি আদর্শ ব্যাংকিং অভিজ্ঞতার দেওয়া লক্ষ্যে আমরা এ ডিজিটাল ট্রেড কাউন্টার চালু করেছি। আমি নিশ্চিত গ্রাহকরা ডিজিটাল ট্রেড কাউন্টারের নিরবিচ্ছিন্ন অ্যাপ্লিকেশন প্রক্রিয়া থেকে উপকার পাবেন।

‘ডিজিটাল টুল’ এর অভিজ্ঞতা জানাতে গিয়ে ইউনিভগ গার্মেন্টসের চিফ ফাইন্যান্সিয়াল অফিসার গামিনি ডি সিলভা বলেন, “ইন্টারফেসটি খুবই ব্যবহারবান্ধব। আনুষঙ্গিক নথিগুলি আপলোড করে খুব কম সময়ের মধ্যেই আবেদন করতে সক্ষম হয়েছি। এছাড়া এ প্ল্যাটফর্ম থেকে ব্যাংকের প্রতিদিনের লেনদেন সম্পর্কিত তথ্যও ট্র্যাক করতে পারি, যা আমাদের কাজে অনেক সহায়ক।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

বিশ্বের যে কোনো প্রান্ত থেকে গ্রাহক এ কাউন্টারের মাধ্যমে তাদের নির্দেশাবলী ব্যাংকে আপলোড করতে পারেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়। এতে বলা হয়, কাউন্টারে ফর্মের হার্ডকপি থেকে স্বয়ংক্রিয়ভাবে ডেটা আপলোড হয়ে তা ব্যাংকের সিস্টেমে নিবন্ধিত হয়।

এটি একটি ইন্টারেক্টিভ প্ল্যাটফর্ম যেখানে লেনদেনের জন্য কোনো ‘ওয়েটিং টাইম’ নেই। ব্যাংকিংয়ে ট্রেড ডিজিটাইজেশনের প্রসার ও গ্রাহকের বাণিজ্য অভিজ্ঞতা বাড়ানোর উদ্দেশ্যে এ কাউন্টার চালু করেছে বলে জানিয়েছে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক বাংলাদেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button