ব্যাংকার

ব্যাংকারদের জন্য একটি আধুনিক ‘সম্মিলিত ব্যাংকার্স হাসপাতাল’ প্রতিষ্ঠা

করোনার প্রার্দুভাবের সময়ে গ্রাহকসেবা দিয়ে যাচ্ছে ব্যাংকগুলো। এতে স্বাস্থ্যঝুঁকি নিয়ে কাজ করার সময় আক্রান্ত হচ্ছেন ব্যাংকাররা। অনেকে মারাও যাচ্ছেন। এমন পরিস্থিতিতে প্রাণঘাতী করোনা চিকিৎসার জন্য নির্দিষ্ট হাসপাতাল চেয়েছেন ব্যাংকাররা। একই সঙ্গে ব্যাংকার ও তাদের পরিবারের সদস্যদের চিকিৎসার জন্য একটি আধুনিক সম্মিলিত ব্যাংকার্স হাসপাতাল প্রতিষ্ঠারও অনুরোধ জানানো হয়েছে।

ব্যাংকের প্রধান নির্বাহীদের সংগঠন অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্সের (এবিবি) কাছে এ অনুরোধ করেছে ব্যাংকারদের নিয়ে গঠিত সংগঠন ‘ব্যাংকার্স ক্লাব অব বাংলাদেশ লিমিটেড’। এ বিষয়ে গত ২৭ মে, ২০২০ এবিবির কাছে চিঠি দিয়েছে সংগঠনটি।

এবিবি সভাপতিকে দেয়া ব্যাংকার্স ক্লাব অব বাংলাদেশের প্রেসিডেন্ট মো. আবু জাফর শামছুদ্দিন এবং জেনারেল সেক্রেটারি মো. রাশেদ আকতার স্বাক্ষরতি চিঠিতে বলা হয়েছে, প্রতিষ্ঠাকালিন সময় থেকে ব্যাংকার্স ক্লাব অব বাংলাদেশ লিমিটেড এর উন্নয়নে বাংলাদেশের সকল ব্যাংকারদের অভিভাবক সংগঠন ‘অ্যাসােসিয়েশন অব ব্যাংকার্স, বাংলাদেশ লিমিটেড’ এর সার্বিক সহযােগীতা ও সর্বাত্তক পরামর্শের জন্য ক্লাব কর্তৃপক্ষ আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছে।

২০১৮ সালে ব্যাংকার্স ক্লাব অব বাংলাদেশ লিমিটেড এর প্রতিষ্ঠাকালিন সময়ের বেশ কিছু উদ্দেশ্যের মধ্যে অন্যতম ছিল বাংলাদেশের সকল ব্যাংকার এবং তার পরিবারের সদস্যদের চিকিৎসার জন্য একটি আধুনিক ‘সম্মিলিত ব্যাংকার হাসপাতাল’ প্রতিষ্ঠা করা যা তৎকালিন আহ্বায়ক কমিটির ১ম সভা, ১০ জানুয়ারী, ২০১৮ ইং তারিখের এজেন্ডা হিসাবে অন্তর্ভূক্ত রয়েছে।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।
ব্যাংকিং নিউজ বাংলাদেশ (Banking News Bangladesh. A Platform for Bankers Community.) প্রিয় পাঠকঃ ব্যাংকিং বিষয়ক গুরুত্বপূর্ণ খবরগুলো নিয়মিত আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ ব্যাংকিং নিউজ বাংলাদেশ এ লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

সে মােতাবেক গত ২৭ মে, ২০২০ ইং তারিখে মহােদয়ের সাথে ক্লাব সদস্যবৃন্দের অনলাইন আলাপ চাৱিতা অনুষ্ঠানে হাসপাতাল প্রতিষ্ঠা সম্পর্কিত প্রস্তাব উত্থাপিত হলে, আপনি যে আন্তরিক ইচ্ছা এবং আগ্রহ ব্যক্ত করেন তা দেখে সন্মানিত ক্লাব সদস্যবৃন্দ অনুপ্রাণীত হয় এবং ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। আপনাদের প্রতি বিনীত নিবেদন বিষয়টি নিয়ে পরবর্তী পদক্ষেপ গ্রহন করার নিমিত্তে প্রয়ােজনীয় নির্দেশনা/ সিদ্ধান্ত প্রদানের জন্য বিনীত অনুরােধ জানাচ্ছি।

এখানে বিশেষভাবে উল্লেখ্য, কোভিড-১৯ সংকটকালীন সময়ে করােনা আক্রান্ত অধিকাংশ পেশাজীবিদের জন্যই নির্দিষ্ট হাসপাতাল নির্ধারণ করা হয়েছে। তাই করোনা আক্রান্ত ব্যাংকারদের জন্য কোন হাসপাতালকে নির্ধারিত করে দেয়া যায় কিনা সে বিষয়ে আপনাদের সদয় বিবেচনার জন্য অনুরােধ করছি।

এক্ষেত্রে উল্লেখ্য যে, বিভিন্ন ব্যাংক তাদের ফাউন্ডেশনের মাধ্যমে যে হাসপাতালগুলি পরিচালনা করছে সেগুলাে ব্যবহার করা যায় কিনা সে বিষয়েও বিবেচনার জন্য আপনাদের সিদ্ধান্ত কামনা করছি।

চলমান করােনা সংকটকালীন সময়ে ‘এবিবি’ কর্তৃক ব্যাংকারদের নিরাপত্তা ও স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে যে বলিষ্ঠ পদক্ষেপ ও সহযােগিতা প্রদানসহ কেন্দ্রীয় ব্যাংকের সাথে এ সংক্রান্ত বিষয়ে সমন্বয় স্থাপনের মাধ্যমে যে সকল সময়োপযােগী নির্দেশনা প্রদান করতে কাজ করেছেন সেগুলির জন্য ব্যাংকার্স ক্লাব অব বাংলাদেশ লিমিটেড আপনাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন এবং সাধুবাদ ব্যক্ত করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button