বাংলাদেশ ব্যাংক সার্কুলার

আর্থিক প্রতিষ্ঠানের এম‌ডিদের বিদেশ গমনের তথ্য জানা‌নোর নির্দেশ

দেশে কর্মরত ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তাদের বিদেশ যাওয়ার আগে কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর অফিসসহ সং‌শ্লিষ্ট বিভাগকে জানাতে বলা হ‌য়ে‌ছে।

বৃহস্পতিবার (৮ জুন, ২০২৩) কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর অফিস থেকে এ সংক্রান্ত এক সার্কুলার জারি করে সব বা‌ণি‌জ্যিক ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তাদের কাছে পাঠানো হয়েছে।

আরও দেখুন:
বাংলাদেশ ব্যাংকের বিভিন্ন সার্কুলার

সার্কুলারে বলা হয়েছে, ২০২০ সালের ২৩ মার্চ এক সার্কুলারের মাধ্যমে বাংলাদেশে কার্যরত সব তফসিলি ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তার বিদেশ ভ্রমণের ক্ষেত্রে তাদের অনুপস্থিতির সময়ে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার নাম, পদবি, দাপ্তরিক ফোন, সেল ফোন নম্বর ও ই-মেইল অ্যাড্রেস গভর্নর সচিবালয় এবং ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ, আর্থিক প্রতিষ্ঠান ও বাজার বিভাগকে অবহিত করার জন্য আপনাদেরকে নির্দেশনা দেওয়া হয়।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

সম্প্রতি ‘গভর্নর সচিবালয়’ অবলুপ্ত করে বাংলাদেশ ব্যাংক প্রধান কার্যালয়ে ‘গভর্নর অফিস’ গঠন করা হয়েছে। তাই সূত্রোক্ত সার্কুলারদ্বয়ে বর্ণিত তথ্য নিয়মিতভাবে প্রেরণসহ সকল ধরনের পত্র যোগাযোগের ক্ষেত্রে পরিবর্তিত নাম ব্যবহারের জন্য আপনাদেরকে পরামর্শ দেওয়া হলো। আগের সার্কুলারের অন্যান্য নির্দেশনা অপরিবর্তিত থাকবে। এ নির্দেশনা অবিলম্বে কার্যকর হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button