মিডল্যান্ড ব্যাংক লিমিটেড

মিডল্যান্ড ব্যাংকের অন্যান্য সেবা

মিডল্যান্ড ব্যাংক লিমিটেডের বাজারে সবচেয়ে সক্রিয় ট্রেজারি টিম রয়েছে যা স্থানীয় মুদ্রা, বৈদেশিক মুদ্রা, স্থায়ী আয়ের পণ্য, ইক্যুইটি বিনিয়োগ এবং ডেরিভেটিভস লেনদেনের ক্ষেত্রে সব ধরণের লেনদেন এবং সমাধান প্রদান করতে সক্ষম। মিডল্যান্ড ব্যাংক সরকারী সিকিউরিটিজের প্রাথমিক ডিলার এবং সক্রিয় বাজার নির্মাতা হিসাবে অনেক বেশি সক্রিয়। ব্যাংকের নিজস্ব তহবিল পরিচালনা করা এবং নিয়ন্ত্রক প্রয়োজনীয়তা পূরণ করা ছাড়াও, মিডল্যান্ড ব্যাংক ট্রেজারি বৈদেশিক মুদ্রা, ডেরিভেটিভ লেনদেন, নির্দিষ্ট আয় এবং বিনিয়োগের ক্ষেত্রে মূল্য নির্ধারণ এবং সমাধান প্রদানের মাধ্যমে অভ্যন্তরীণ এবং বাহ্যিক বিভিন্ন গ্রাহক গোষ্ঠীর প্রয়োজন পূরণ করে ইন্টিগ্রেটেড ডেস্ক এর মাধ্যমে।

মিডল্যান্ড ব্যাংক মানি মার্কেট
মিডল্যান্ড ব্যাংক মানি মার্কেট ডেস্ক দেশের আন্তঃব্যাংক মানি মার্কেটে সক্রিয় অংশগ্রহণ করে এবং কল মানি, টার্ম মানি, রেপো এবং রিভার্স-রেপো ইত্যাদির মতো সব ধরনের মানি মার্কেট পণ্য ব্যবহার করে।

মিডল্যান্ড ব্যাংক মানি মার্কেট এর সার্ভিস
মিডল্যান্ড ব্যাংক মানি মার্কেট সার্ভিস-এ নিম্নলিখিত সেবা দিয়ে থাকে-
✓ স্থানীয় মুদ্রা রাতারাতি ঋণ দেওয়া এবং নেওয়া।
✓ বৈদেশিক মুদ্রা রাতারাতি ঋণ দেওয়া এবং নেওয়া।
✓ স্থানীয় মুদ্রার মেয়াদী ঋণ দেওয়া ও নেওয়া।
✓ বৈদেশিক মুদ্রার মেয়াদী ঋণ দেওয়া ও নেওয়া।
✓ রেপো এবং রিভার্স রেপো লেনদেন।

মিডল্যান্ড ব্যাংক ফরেন এক্সচেঞ্জ
মিডল্যান্ড ব্যাংক তার দক্ষ আন্তঃব্যাংক এবং কর্পোরেট সেলস ডেস্কের মাধ্যমে FX পণ্যের সম্পূর্ণ পরিসরের জন্য অত্যন্ত প্রতিযোগিতামূলক মূল্য প্রদান করে। মিডল্যান্ড ব্যাংকের বৈদেশিক বিনিময় ডেস্ক ডিলিং প্ল্যাটফর্ম এবং তথ্য পোর্টাল দিয়ে সজ্জিত যা হোলসেল এবং কর্পোরেট উভয় গ্রাহকদের সেরা মূল্য প্রদান করে। ডেস্কটি বিদ্যমান এবং সম্ভাব্য ক্লায়েন্টদের মধ্যে বিদ্যমান বাজার পরিস্থিতি সম্পর্কে সচেতনতা বৃদ্ধির জন্য কর্পোরেট গ্রাহকদের দৈনিক এবং পর্যায়ক্রমিক বাজার আপডেটগুলোও প্রচার করে থাকে।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।
রিলেটেড লেখা

মিডল্যান্ড ব্যাংক ফরেন এক্সচেঞ্জ এর সার্ভিস
✓ আন্তঃব্যাংক এবং কর্পোরেট গ্রাহকদের সাথে FCY-BDT পেয়ার স্পট লেনদেন।
✓ আন্তঃব্যাংক এবং কর্পোরেট গ্রাহকদের সাথে FCY-FCY পেয়ার স্পট লেনদেন।
✓ আন্তঃব্যাংক এবং কর্পোরেট গ্রাহকদের সাথে FCY-BDT পেয়ার ফরোয়ার্ড লেনদেন।
✓ আন্তঃব্যাংক এবং কর্পোরেট গ্রাহকদের সাথে FCY-FCY পেয়ার ফরোয়ার্ড লেনদেন।
✓ আন্তঃব্যাংক গ্রাহকদের স্পট এবং ফরওয়ার্ড উভয় ক্ষেত্রেই দ্বিমুখী মূল্য প্রদান করা।
✓ বাই-সেল এবং সেল-বাই উভয় দিকে বৈদেশিক মুদ্রার বিনিময়।

মিডল্যান্ড ব্যাংক ফিক্সড ইনকাম ইনভেস্টমেন্ট
মিডল্যান্ড ব্যাংক লিমিটেড প্রাথমিক ডিলারের সুবিধা গ্রহণ করে বাজারে সবচেয়ে সক্রিয় স্থায়ী আয়ের টিম এর মধ্যে একটি। মিডল্যান্ড ব্যাংকের ফিক্সড ইনকাম ডেস্ক তার স্বতন্ত্র এবং প্রাতিষ্ঠানিক ক্লায়েন্টদের নির্দিষ্ট আয়ের সিকিউরিটিজে বিনিয়োগে সহায়তা করে এবং গাইড করে তাদের স্বল্প ও দীর্ঘমেয়াদী লক্ষ্য বোঝার ক্ষেত্রে তারল্য, কর পরিকল্পনা এবং বিনিয়োগের দিগন্তের পরিপ্রেক্ষিতে।

এছাড়াও, মিডল্যান্ড ব্যাংকের ফিক্সড ইনকাম ডেস্ক বাংলাদেশে চলমান কর্পোরেট বন্ড, কমার্শিয়াল পেপারস, সাব-অর্ডিনেটেড ঋণ, অগ্রাধিকার শেয়ার এবং অন্যান্য স্থায়ী আয়ের বিনিয়োগ উপকরণে বিনিয়োগ করে।

মিডল্যান্ড ব্যাংক ফিক্সড ইনকাম ইনভেস্টমেন্ট এর সার্ভিস
✓ ট্রেজারি বিল বিনিয়োগ, ট্রেজারি বন্ড এবং অন্যান্য চলমান উপকরণ।
✓ গ্রাহকদের পক্ষে প্রাথমিক নিলামে বিড প্লেসিং।
✓ আন্তঃব্যাংক, কর্পোরেট এবং রিটেইল গ্রাহকদের জন্য বাজার ভিত্তিক আলোচনা সাপেক্ষ মূল্যে টি-বিল ও টি-বন্ড ক্রয় এবং বিক্রয়।
✓ সরকারী সিকিউরিটিজে বিনিয়োগের জন্য ব্যক্তি এবং কর্পোরেটদের সহায়তা করা।

মিডল্যান্ড ব্যাংক কর্পোরেট সেলস
মিডল্যান্ড ব্যাংকের একটি প্রাণবন্ত এবং দক্ষ FX সেলস ডেস্ক রয়েছে যা কর্পোরেট ক্লায়েন্টদের সহজ স্পট ক্রয় এবং বিক্রয় থেকে ডেরিভেটিভস পর্যন্ত বিনিময় হারের গতিবিধি হেজিংয়ের জন্য বিস্তৃত সমাধান সরবরাহ করে।

আপনি কি মিডল্যান্ড ব্যাংকের FX সেলস সার্ভিস পেতে আগ্রহী? তা হলে FX সেলস এ নিম্নোক্ত মাধ্যমে যোগাযোগ করতে পারেন:
ইমেইল: [email protected]
টেলিফোন: +৮৮০২৫৫০৫২২১৩

মিডল্যান্ড ব্যাংক এএলএম ডেস্ক
ট্রেজারি হল ALCO এর চালিকা শক্তি। ALM ডেস্ক কার্যকরী ব্যবস্থাপনা এবং বিভিন্ন ব্যালেন্স শীট এর গ্যাপ নিরীক্ষণের জন্য সম্পদ দায় ব্যবস্থাপনা কমিটির কৌশল সম্পাদন করে। ALM ফাংশন নিয়ন্ত্রক সীমা বজায় রাখা, তারল্য ব্যবস্থাপনা, সম্পদ এবং দায় এবং সুদের হার ঝুঁকির পরিপক্কতা প্রোফাইল অন্তর্ভুক্ত করে। ALM ডেস্ক স্থানীয় এবং আন্তর্জাতিক অর্থনৈতিক আপডেট, বাজারের তারল্যের পূর্বাভাস, সুদের হার অনুমান, ব্যালেন্স শীট বিশ্লেষণ সহ ALCO কাগজ প্রস্তুত করে এবং ব্যালেন্স শীট এর অমিল অপ্টিমাইজ করার লক্ষ্যে আমানত ও ঋণের হার কমাতে বা বৃদ্ধি করার জন্য ব্যবস্থা নেওয়ার সুপারিশ করে।

মিডল্যান্ড ব্যাংক এএলএম ডেস্ক সার্ভিস
✓ প্রত্যাশিত সুদের হারের উপর নির্ভর করে তারল্য ঝুঁকি কমাতে বা অপ্টিমাইজ করতে বিভিন্ন মেয়াদে দায়বদ্ধতার পরিমাণের সাথে সম্পদের ভলিউম মেলানো।
✓ বিভিন্ন ডিপোজিট স্কিমের আমানতের হার প্রদান।

মিডল্যান্ড ব্যাংক গভর্নমেন্ট সিকিউরিটিজ
মিডল্যান্ড ব্যাংক লিমিটেড বিভিন্ন সরকারি সিকিউরিটিজ, ওটিসি (ওভার দ্য কাউন্টার) এবং যেকোন মিডল্যান্ড ব্যাংক গ্রাহকের প্রাথমিক/ সেকেন্ডারি লেনদেন সহজতর করার লক্ষ্যে সরকারি সিকিউরিটিজ ইনভেস্টমেন্ট উইন্ডো প্রতিষ্ঠা করেছে।

মিডল্যান্ড ব্যাংক সরকারি সিকিউরিটিজ ইনভেস্টমেন্ট উইন্ডো-এর কার্যাবলি
✓ ট্রেজারি বন্ড/ ট্রেজারি বিল-এর সাথে ট্রেজারি বন্ড/ ট্রেজারি বিল-এর কুপন/ ইল্ড-এর সাথে সম্ভাব্য ক্লায়েন্টদের বিনিয়োগ সম্পর্কে তথ্য প্রদান।
✓ ব্যক্তি/ কোম্পানীর বিনিয়োগকারীদের কাছে ট্রেজারি বন্ড/ ট্রেজারি বিল-এর অ্যাকাউন্ট খোলার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ।
✓ রিয়েল টাইম সুরক্ষিত লেনদেন ও সামগ্রিক নিষ্পত্তির জন্য একটি ব্যাংক অ্যাকাউন্ট খোলার পরামর্শ; যেমন– সিকিউরিটিজ ক্রয়-বিক্রয়, কুপন পেমেন্ট এবং ফেস ভ্যালু ম্যাচুরিটি।
✓ ক্লায়েন্ট রিকুইজিশনের ভিত্তিতে সিকিউরিটিজ ক্রয়/ বিক্রয় লেনদেন সম্পন্ন।
✓ ক্লায়েন্ট ব্যাংক অ্যাকাউন্টের বিপরীতে কুপন পেমেন্ট, ম্যাচুরিটি অ্যামাউন্ট পেমেন্ট এবং ক্রয়/ বিক্রয় সম্পর্কিত সকল ধরনের লেনদেন সময়মত করা উচিত।

আরও দেখুন:
◾ মিডল্যান্ড ব্যাংক লিমিটেড

বিস্তারিত জানতে
মিডল্যান্ড ব্যাংক লিমিটেড (MDB), হেড অফিস: এন.বি. টাওয়ার (লেভেল ৬-৯) ৪০/৭, গুলশান নর্থ এভিনিউ, সার্কেল-২, গুলশান, ঢাকা – ১২১২ বাংলাদেশ অথবা ব্যাংকের যেকোন শাখা/ এজেন্ট ব্যাংকিং আউটলেট/ উপশাখায় যোগাযোগ করুন
✆ কল সেন্টার: ১৬৫৯৬ এবং (+৮৮) ০৯৬১৭০ ১৬৫৯৬ (দেশ ও বিদেশ)
টেলিফোন: +৮৮০ ৯৬৬৬ ৪১০৯৯৯, ৯৬১১ ৪১০৯৯৯
ফ্যাক্স: +৮৮-০২-৫৫০৫২২১৪, +৮৮-০২-৮৮৩৭৭৩৫
সুইফট কোড: MDBLBDDH
ইমেইল: [email protected]
ওয়েবসাইট: www.midlandbankbd.net

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button