সাম্প্রতিক ব্যাংক নিউজ

ব্র্যাক ব্যাংক দেশে প্রথম ফ্রিল্যান্সার অ্যাকাউন্ট চালু করলো

মঙ্গলবার, (৩০ নভেম্বর, ২০২১) বাংলাদেশের প্রথম ফ্রিল্যান্সার অ্যাকাউন্ট চালু করেছে ব্র্যাক ব্যাংক। এর ফলে সম্ভাবনাময় ফ্রিল্যান্সিং খাতের পেশাজীবীদের কাজের সুযোগ আরও প্রসারিত হবে।

ইআরকিউ অ্যাকাউন্ট সলিউশন- ‘ব্র্যাক ব্যাংক ফ্রিল্যান্সার ম্যাট্রিক্স অ্যাকাউন্ট’- চালুর ফলে ফ্রিল্যান্সার পেশাজীবীদের বৈদেশিক মুদ্রায় আয় গ্রহণ ও দৈনন্দিন লেনদেন সম্পন্ন করা আরও সহজ হবে। সহজ ব্যাংকিং সলিউশনের ফলে উদীয়মান ফ্রিল্যান্সিং খাত লাভবান হবে এবং এটি এ খাতের উত্তরণে সহায়ক ভূমিকা পালন করবে।

এই বিশেষ অ্যাকাউন্ট চালুর উদ্যোগটি দেশের ৬.৫০ লাখের বেশি ফ্রিল্যান্সার পেশাজীবীর জন্য আনন্দের বার্তা নিয়ে এসেছে। এর ফলে তারা ঝামেলাবিহীন ব্যাংকিং অভিজ্ঞতা পাবেন। ‘ব্র্যাক ব্যাংক ফ্রিল্যান্সার ম্যাট্রিক্স অ্যাকাউন্ট’ এর সাথে তারা ইন্টারন্যাশনাল ডেবিট কার্ড পাবেন, যার মাধ্যমে মার্কিন ডলারে বৈদেশিক আয় গ্রহণ করতে পারবেন। এর সাথে লিংকড ট্রানজেকশনাল অ্যাকাউন্টের মাধ্যমে এই অর্থ সহজে বাংলাদেশি টাকায় কনভার্ট করতে পারবেন।

ব্যবসায়িক কাজ যেমন, ক্লাউড বেইজড সলিউশন্স, ডোমেইন হোস্টিং ইত্যাদির জন্য দেশের বাইরে ই-কমার্স, পিওএস ও এটিএম ট্রানজেকশন করতে পারবেন। এই অ্যাকাউন্টের সাথে আছে বিশেষ ভিসা ইন্টারন্যাশনাল ডেবিট কার্ড পাবার সুবিধা।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

৩০ নভেম্বর, ২০২১ ভার্চুয়াল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আহমেদ জামাল এই অ্যাকাউন্টটি আনুষ্ঠানিকভাবে চালুর ঘোষণা করেন। ব্র্যাক ব্যাংক এর ম্যানেজিং ডিরেক্টর ও সিইও সেলিম আর. এফ. হোসেন, বাংলাদেশ ব্যাংকের ফরেন এক্সচেঞ্জ পলিসি ডিপার্টমেন্টের ডেপুটি জেনারেল ম্যানেজার মো: হারুন-অর-রশীদ, ব্র্যাক ব্যাংক এর হেড অব রিটেইল ব্যাংকিং মো: মাহীয়ুল ইসলাম এবং ব্যাংকের হেড অব ডিপোজিটস এন্ড এনএফবি সারাহ আনাম অনুষ্ঠানে যোগ দেন।

ব্র্যাক ব্যাংক এর ম্যানেজিং ডিরেক্টর ও সিইও সেলিম আর. এফ. হোসেন বলেন, “নতুন প্রযুক্তি চালুর ক্ষেত্রে ব্র্যাক ব্যাংক ব্যাংকিং খাতে সবসময় অগ্রগামী থাকে। আমরা মনে করি, ফ্রিল্যান্সিং উদীয়মান একটি খাত, যার অন্যতম একটি বৈদেশিক মুদ্রা অর্জনকারী খাতে পরিণত হবার সম্ভাবনা আছে।’’

তিনি আরও বলেন, “আমরা বিশ্বাস করি, এই বান্ডেল সশিউশনটি ফ্রিল্যান্সিংকে পেশা হিসেবে গ্রহণ করতে দেশের তরুণদের অনুপ্রাণিত করবে। ফ্রিল্যান্সিং খাতকে পেশাজীবীদের জন্য সহায়ক পরিবেশ সৃষ্টি করতে চাই, যেখানে সৃষ্টিশীল ও প্রতিভাবান পেশাজীবীরা সফল হতে পারেন এবং নিজেদের উদ্যোগকে সামনে এগিয়ে নিতে পারেন। বাংলাদেশকে বিশ্বের ফ্রিল্যান্সিং খাতের কেন্দ্রবিন্দুতে পরিণত করতে এবং এখাতের বৈদেশিক আয় বাড়াতে ব্র্যাক ব্যাংক সক্রিয় ভূমিকা রাখতে চায়। গ্রাহকদের ক্রমপরিবর্তনশীল চাহিদা পূরণে নতুন নতুন প্রোডাক্ট চালুর প্রচেষ্টা আমরা সবসময় অব্যাহত রাখবো।’’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button