অর্থনীতি

বাংলাদেশি টাকায় মুদ্রার বিনিময় হার

বাংলাদেশি টাকায় মুদ্রার বিনিময় হার- আর্থিক ব্যবস্থায় মুদ্রার বিনিময় হার বলতে একটি মুদ্রা অন্য মুদ্রায় যে হারে বিনিময় করা হয় সেই হারকে বুঝায়। মুদ্রা বলতে সাধারণত একটি দেশের জাতীয় মুদ্রা বোঝানো হয়। পরিবর্তনশীল বা চলমান বিনিময় হার ব্যবস্থায় বৈদেশিক মুদ্রা বাজারে বিনিময় হার নির্ধারিত হয় যেখানে মুদ্রা বিনিময় ব্যবস্থা সর্বদা চলমান থাকে।

জেনে নিন আজকের টাকার রেট কত? দিনের শুরুতেই দেখে নেওয়া যাক বিভিন্ন দেশের মুদ্রার বাংলাদেশি টাকায় আজকের রেট কত? বাংলাদেশি টাকায় বিভিন্ন দেশে আজকের মুদ্রার বিনিময় হার বা টাকার রেট নিম্নে চার্ট আকারে দেওয়া হলো-

বি:দ্র: যে কোন সময় মুদ্রার হার পরিবর্তন হতে পারে।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

আরও দেখুন:
বাংলাদেশ ব্যাংকের বিভিন্ন সার্কুলার

মালয়েশিয়া (রিংগিত), সৌদি আরব (রিয়াল), আমেরিকা (ইউ এস ডলার), ইউরোপ (ইউরো), ব্রিটেন (পাউন্ড), সিঙ্গাপুর (সিঙ্গাপুর ডলার), ইউনাইটেড আরব আমিরাত (দিরহাম), অস্ট্রেলিয়া (অস্ট্রেলিয়ান ডলার), নিউজিল্যান্ড (নিউজিল্যান্ড ডলার), কানাডা (কানাডিয়ান ডলার), ওমান (ওমানি রিয়াল), বাহরাইন (বাহরাইন দিনার), কাতার (কাতারি দিনার), কুয়েত (কুয়েতি দিনার), সুইজারল্যান্ড (সুইস ফ্রেঞ্চ), জাপান (জাপানি ইয়েন)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button