বাংলাদেশ ব্যাংক সার্কুলার

রমজানে আর্থিক প্রতিষ্ঠানের লেনদেন সময়সূচি

আসন্ন রমজান মাসে ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠানের লেনদেন এর নতুন সময়সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ব্যাংক। রোববার (১৯ মার্চ, ২০২৩) কেন্দ্রীয় ব্যাংকের আর্থিক প্রতিষ্ঠান ও বাজার বিভাগ থেকে এ সংক্রান্ত একটি সার্কুলার (ডিএফআইএম সার্কুলার লেটার নং-০৫) জারি করে বাংলাদেশে কার্যরত আর্থিক প্রতিষ্ঠান সমূহের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী (সিইও) কর্মকর্তাদের কাছে পাঠানো হয়েছে।

উক্ত সার্কুলারে বলা হয়েছে, আসন্ন রমজান মাসে ব্যাংক বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান চলবে সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। এ সময়ের মধ্যে জোহরের নামাজের বিরতি থাকবে ১৫ মিনিট (দুপুর সোয়া ১টা থেকে দেড়টা পর্যন্ত)।

আরও দেখুন:
◾ রিটেইল হিসাবে বিশেষ সুবিধা দিতে কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনা

সব আর্থিক প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী বরাবর পাঠানো সার্কুলারে আরো বলা হয়েছে, রমজান মাস অতিবাহিত হওয়ার পর অফিসের সময়সূচি পূর্বেকার অবস্থায় ফিরে যাবে।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

এছাড়া রোজায় ব্যাংক লেনদেন হবে সকাল সাড়ে ৯টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত; তবে আনুষঙ্গিক কাজ পরিচালনার জন্য ব্যাংক খোলা থাকবে বিকেল ৪টা পর্যন্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button