মিডল্যান্ড ব্যাংক লিমিটেড

মিডল্যান্ড ব্যাংক ট্রাভেলার’স সেভিংস স্কিম

মিডল্যান্ড ব্যাংক লিমিটেড (এমডিবি) এর ট্রাভেলার’স সেভিংস স্কিম হলো একটি স্বল্পমেয়াদী ডিপোজিট স্কিম পণ্য যা গ্রাহকদের অর্থ জমা করতে এবং স্কিমের মেয়াদপূর্তিতে পারিবারিক অবকাশের (ফ্যামিলি ভ্যাকেশন) পরিকল্পনা করার সুবিধার্থে ডিজাইন করা হয়েছে। মেয়াদপূর্তি টাকার পরিমাণ ১,০০,০০০ টাকা থেকে ৫,০০,০০০ টাকা (ট্যাক্সের আগে) পর্যন্ত এবং এই টাকা এমডিবি প্রিপেইড কার্ডে স্থানান্তর করা হবে যা গ্রাহকের জন্য একটি আকর্ষণীয় প্যাকেজ করার জন্য অতিরিক্ত সুবিধা বহন করবে৷ স্কিমটি বিভিন্ন গ্রাহকের চাহিদা মেটাতে বিস্তৃত মেয়াদে নমনীয়তার সাথে অফার করা হয়ে থাকে। এই স্কিমটি আমানতকারীদের অল্প টাকা সঞ্চয় করে সফলভাবে একটি ভবিষ্যত পরিকল্পনা বাস্তবায়নের জন্য খুবই সহায়ক হবে।

এমডিবি ট্রাভেলার’স সেভিংস স্কিম এর বৈশিষ্ট্য
মিডল্যান্ড ব্যাংক লিমিটেড এর ট্রাভেলার’স সেভিংস স্কিম এর বৈশিষ্ট্যগুলো নিম্নে তুলে ধরা হলো-
✓ ১৮ থেকে ৫৫ বছর বয়সী বাংলাদেশী নাগরিক (একক বা যৌথভাবে) এই হিসাব খুলতে পারবেন।
✓ অপ্রাপ্তবয়স্ক অ্যাকাউন্টের ক্ষেত্রে নাবালকের ১৮ বছর বয়সে না পৌঁছানো পর্যন্ত আইনি অভিভাবক নাবালকের পক্ষে অ্যাকাউন্টটি পরিচালনা করবেন।
✓ অ্যাকাউন্টের মেয়াদপূর্তিতে গ্রাহককে একটি কমপ্লিমেন্টারি এমডিবি ভিসা প্রিপেইড কার্ড দেওয়া হবে। মেয়াদপূর্তিতে টাকা (নেট) প্রিপেইড কার্ডে স্থানান্তর করা হবে।
✓ মেয়াদপুর্তিতে ১,০০,০০০ টাকা থেকে ৫,০০,০০০ টাকা পাওয়া যাবে (করের আগে)।
✓ গ্রাহক একক বা যৌথ নামে ০১ (এক)টির বেশি অ্যাকাউন্ট খুলতে পারবেন।
✓ ফ্রি ইন্টারনেট ব্যাংকিং এবং এসএমএস সতর্কতা সেবা সুবিধা।
✓ কারেন্ট/ সেভিংস অ্যাকাউন্ট থেকে স্কিম অ্যাকাউন্টে স্বয়ংক্রিয় ফান্ড ট্রান্সফার (এএফটি) সুবিধা।
✓ মেয়াদ: ১ বছর/ ১ বছর ৬ মাস/ ২ বছর।

প্রিপেইড কার্ডের সুবিধা
✓ এমডিবি প্রিপেইড কার্ডে ঝামেলামুক্ত FCY অনুমোদন।
✓ এমডিবি প্রিপেইড কার্ডের মাধ্যমে বিদেশী লেনদেনে ক্যাশ ব্যাক সুবিধা।
✓ ই-কমার্স/ অনলাইন লেনদেনের জন্য 2FA সহ দেশব্যাপী বিভিন্ন শপিং মল, হোটেল এবং রেস্তোরাঁয় ডিসকাউন্ট সুবিধা। এমডিবি প্রিপেইড কার্ডের জন্য এমডিবি এটিএম-এ নগদ অর্থ উত্তোলনে ফি নেই৷

এমডিবি ট্রাভেলার’স সেভিংস স্কিম বন্ধ এবং সুদ আয়ের পদ্ধতি
গ্রাহক যদি মেয়াদপূর্তির আগে তার আমানত তুলে নিতে চান (অর্থাৎ প্রিম্যাচিউর এনক্যাশমেন্ট) অথবা যদি গ্রাহক পরপর তিনটি কিস্তি দিতে ব্যর্থ হন তাহলে নিম্নলিখিত নিয়মগুলো প্রযোজ্য হবে:
✓ অ্যাকাউন্টটি ততক্ষণ স্থগিত থাকবে (অর্থাৎ আর কোনো সুদ জমা হবে না এবং অ্যাকাউন্টে আর কোনো জমা করার অনুমতিও দেওয়া হবে না) যতক্ষণ না গ্রাহক শাখায় আসেন এবং গ্রাহককে প্রদেয় অর্থের জন্য দাবি করেন।
✓ যদি ডিপোজিট স্কিমটি ১২ (বার) কিস্তি জমা দেয়ার আগে এন-ক্যাশ করা হয় তাহলে আমানতকারীকে সুদ সহ কোনো সুবিধা দেওয়া হবে না।
✓ যদি ডিপোজিট স্কিমটি ১২ (বার) কিস্তি জমা দেয়ার পরে এবং স্কিমের মেয়াদপূর্তির আগে এন-ক্যাশ করা হয় তাহলে আমানতকারী প্রচলিত সেভিংস অ্যাকাউন্ট হারে সুদ পাবেন।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।
রিলেটেড লেখা

এমডিবি ট্রাভেলার’স সেভিংস স্কিম এর ফি এবং চার্জ
✓ সেভিংস স্কিম অ্যাকাউন্টের পরিচালনা আইন, ব্যাংকিং প্রবিধান বা ব্যাংকিং অনুশীলন সাপেক্ষে যা সময়ে সময়ে পরিবর্তিত হতে পারে।
✓ সকল কর/ সরকারি আবগারি শুল্ক/ ভ্যাট/ ট্যাক্স অথবা অন্য যে কোন সারচার্জ যা বর্তমানে বলবৎ আছে বা যেগুলো সময়ে সময়ে বাংলাদেশ সরকার কর্তৃক আরোপিত হতে পারে তা এই স্কিমের অধীনে জমা অ্যাকাউন্ট থেকে কাটা/ আরোপ করা হবে।
✓ লেট ফি: সময় মতো কিস্তি জমা দিতে ব্যর্থ হলে প্রতি মাসে কিস্তির পরিমাণের ২% বা ২০০ টাকা যেটি বেশি হয় তা চার্জ করা হবে।

এমডিবি ট্রাভেলার’স সেভিংস স্কিম এর ক্রেডিট সুবিধা
গ্রাহক এই পণ্যের বিপরীতে জমাকৃত পরিমাণের ৯০% পর্যন্ত (সুদ ছাড়া) একটি সিকিউরড সুবিধা পেতে পারেন। তবে এই সুবিধাটি অ্যাকাউন্ট খোলার ০১ (এক) বছর পরে কার্যকর হবে।

আরও দেখুন:
◾ মিডল্যান্ড ব্যাংক লিমিটেড

বিস্তারিত জানতে
মিডল্যান্ড ব্যাংক লিমিটেড (MDB), হেড অফিস: এন.বি. টাওয়ার (লেভেল ৬-৯) ৪০/৭, গুলশান নর্থ এভিনিউ, সার্কেল-২, গুলশান, ঢাকা – ১২১২ বাংলাদেশ অথবা ব্যাংকের যেকোন শাখা/ এজেন্ট ব্যাংকিং আউটলেট/ উপশাখায় যোগাযোগ করুন
✆ কল সেন্টার: ১৬৫৯৬ এবং (+৮৮) ০৯৬১৭০ ১৬৫৯৬ (দেশ ও বিদেশ)
টেলিফোন: +৮৮০ ৯৬৬৬ ৪১০৯৯৯, ৯৬১১ ৪১০৯৯৯
ফ্যাক্স: +৮৮-০২-৫৫০৫২২১৪, +৮৮-০২-৮৮৩৭৭৩৫
সুইফট কোড: MDBLBDDH
ইমেইল: [email protected]
ওয়েবসাইট: www.midlandbankbd.net

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button