ব্যাংক নির্বাহী

বাংলাদেশ ব্যাংকের পরিচালক হলেন মাহবুব আলম

পদোন্নতি পেয়ে বাংলাদেশ ব্যাংকের পরিচালক হয়েছেন মোহাম্মদ মাহবুব আলম। এর আগে তিনি বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) অতিরিক্ত পরিচালক ছিলেন। তিনি ১৯৯৯ সালে বাংলাদেশ ব্যাংকে সহকারী পরিচালক হিসেবে যোগদান করেন।

সোমবার (০৮ মে, ২০২৩) বাংলাদেশ ব্যাংক থেকে এক বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানানো হয়েছে।

আরও দেখুন:
বিভিন্ন ব্যাংকের নির্বাহী

মাহবুব আলম এর আগে বাংলাদেশ ব্যাংকের ফরেক্স রিজার্ভ ও ট্রেজারি ম্যানেজমেন্ট ডিপার্টমেন্টে এবং পরে ২০১০ সাল থেকে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেন। তাছাড়া এর আগে তিনি বাংলাদেশ ব্যাংকের বরিশাল অফিসেও কর্মরত ছিলেন।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

মোহাম্মদ মাহবুব আলম জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ থেকে স্নাতক (সম্মান) এবং স্নাতকোত্তর উভয় ডিগ্রিতে সাফল্যের এঙ্গ প্রথম শ্রেণিতে ২য় স্থান অর্জন করেন।

তিনি পেশাগত দায়িত্ব পালনকালে ইউএনডিইএসএ পরিচালিত ‘ইন্টারন্যাশনাল ডিপ্লোমা অন ম্যাক্রোইকোনোমিক মডেলিং ফোর্সকাস্টিং’ বিষয়ে বিশেষ কোর্স ছাড়াও আইএমএফ, এডিবি, আইটিইউ ও এপিজি কর্তৃক সেমিনার ও প্রশিক্ষণে অংশগ্রহণ করেন। দাপ্তরিক প্রয়োজনে বিভিন্ন সময়ে তিনি ভারত, শ্রীলঙ্কা, থাইল্যান্ড, মালয়েশিয়া, নিউজিল্যান্ড, যুক্তরাষ্ট্র, সুইজারল্যান্ড, জার্মানি এবং সংযুক্ত আরব আমিরাতে ভ্রমণ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button