ঢাকা ব্যাংক পিএলসি

ঢাকা ব্যাংক ও বিকাশের ন্যানো সেভিংস স্কিম

ঢাকা ব্যাংক ও বিকাশ লিমিটেডের যৌথ অংশীদারত্বে ন্যানো সেভিংস স্কিম (এনএসএস) নামের একটি ডিজিটাল ডিপোজিট (ডিপিএস) পরিষেবা চালু করেছে। সম্প্রতি ঢাকা ব্যাংকের গুলশান হেড অফিসে ব্যাংকের এমডি ও সিইও এমরানুল হক পরিষেবাটি চালু করার ঘোষণা দেন।

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা ব্যাংকের এএমডি মোহাম্মদ আবু জাফর, ডিএমডি একেএম শাহনেওয়াজ, ডিএমডি এএমএম ময়েন উদ্দিন, ডিএমডি ও সিইএমও মো. মোস্তাক আহমেদসহ ঢাকা ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

স্কিমের আওতায় বিকাশ লিমিটেডের গ্রাহকরা বিকাশ অ্যাপ থেকে ঢাকা ব্যাংক লিমিটেডের সঙ্গে এনএসএস খুলতে পারবেন। আগ্রহী গ্রাহকরা ৫০০, ১০০০, ২০০০ ও ৩০০০ টাকার মধ্যে যেকোনো কিস্তির পরিমাণ ২, ৩ ও ৪ বছরের জন্য বেছে নিতে পারবেন।

ন্যানো সেভিংস স্কিমের বৈশিষ্ট্য
বিকাশ এর সেভিংস স্কিম সেবার মাধ্যমে বিকাশ গ্রাহকরা বিকাশ অ্যাপ থেকেই বাংলাদেশ ব্যাংকের অনুমোদিত ব্যংকের সাথে সেভিংস স্কিম খুলতে পারেন। এক্ষেত্রে গ্রাহকদের কোনো কাগজপত্রের প্রয়োজন হয় না এবং তারা ঘরে বসেই তাৎক্ষণিকভাবে সেভিংস শুরু করতে পারেন। সেভিংস স্কিম -এর মেয়াদ শেষে, মুনাফাসহ মোট ম্যাচিউরড টাকার পরিমাণ স্বয়ংক্রিয়ভাবে তাদের বিকাশ একাউন্টে চলে যাবে।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।
রিলেটেড লেখা

সেভিংস স্কিম খোলার জন্য প্রয়োজনীয় কাগজপত্র
বিকাশ অ্যাপ থেকে ডিজিটাল সেভিংস স্কিম খুলতে কোনো কাগজপত্রের প্রয়োজন নেই। তবে, নমিনির তথ্য প্রয়োজন। তবে নমিনি অপ্রাপ্তবয়স্ক হতে পারবেন না এবং নমিনির NID প্রদান করা বাধ্যতামূলক। নমিনির তথ্য স্কিমের মালিক আপডেট করতে পারবেন। বিস্তারিত জানতে ক্লিক করুন- এখানে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button