ব্যাংক নির্বাহী

বিএবির পুনর্নির্বাচিত চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদার

বেসরকারি ব্যাংক উদ্যোক্তা ও পরিচালকদের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকসের (বিএবি) চেয়ারম্যান হিসেবে মো. নজরুল ইসলাম মজুমদার পুনর্নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার সংগঠনটির ২১৪তম নির্বাহী কমিটির সভায় বিএবি সদস্যরা তাকে সর্বসম্মতিক্রমে পুনর্নির্বাচিত করেন। নজরুল ইসলাম মজুমদার ২০০৮ সাল থেকে বিএবির চেয়ারম্যান পদে দায়িত্ব পালন করছেন। এ নিয়ে টানা সপ্তমবার তিনি বিএবির চেয়ারম্যান নির্বাচিত হলেন।

নজরুল ইসলাম মজুমদার বেসরকারি খাতের এক্সিম ব্যাংকের চেয়ারম্যানের দায়িত্বে রয়েছেন। তিনি ব্যাংকটির উদ্যোক্তা পরিচালকদের অন্যতম। বস্ত্র ও তৈরি পোশাক খাতের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান ‘নাসা’ গ্রুপের চেয়ারম্যান তিনি। তার স্ত্রী নাসরিন ইসলামও এক্সিম ব্যাংক পরিচালনা পর্ষদের সদস্য।

বিএবি সূত্রমতে, গুলশানে বিএবি কার্যালয়ে সংগঠনটির নির্বাহী কমিটির ২১৪তম সভা অনুষ্ঠিত হয়। সংগঠনটির নতুন চেয়ারম্যান নির্বাচনের জন্য নির্বাহী কমিটির সভা আয়োজন করা হয়েছিল। সভায় উপস্থিত সদস্যদের মতামতের ভিত্তিতে নজরুল ইসলাম মজুমদারকে আগামী দুই বছরের জন্য চেয়ারম্যান পদে পুনর্নির্বাচিত করা হয়।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

ফেব্রুয়ারিতে চেয়ারম্যান পদে তার আগের মেয়াদ পূর্ণ হয়েছে। ২০২৫ সালের ফেব্রুয়ারি পর্যন্ত তিনি বিএবির চেয়ারম্যান পদে দায়িত্ব পালন করবেন। সভায় বেসরকারি ব্যাংকগুলোর ৩০-৩৫ জন চেয়ারম্যান ও পরিচালক উপস্থিত ছিলেন বলে জানা গেছে।

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের চেয়ারম্যান আব্দুস সামাদ লাবু ও ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের নির্বাহী কমিটির চেয়ারম্যান আনিসুজ্জামান চৌধুরী বিএবির ভাইস চেয়ারম্যানের দায়িত্বে রয়েছেন। গতকালের সভায় ওই দুটি পদের বিষয়ে আলোচনা হয়নি। ফলে তারা দুজন আবারো ভাইস চেয়ারম্যান পদে দায়িত্ব পালন করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button