ব্যাংক নির্বাহী

কেন্দ্রীয় ব্যাংকের পরিচালক হলেন মোহাম্মদ আশিকুর রহমান

বাংলাদেশ ব্যাংক ট্রেনিং একাডেমি’র অতিরিক্ত পরিচালক জনাব মোহাম্মদ আশিকুর রহমান রোববার (০১ জানুয়ারি, ২০২৩) তারিখে পরিচালক পদে পদোন্নতি পেয়েছেন। তিনি ১৯৯৯ সালে সহকারী পরিচালক হিসেবে বাংলাদেশ ব্যাংকে যোগদান করেন।

ইতিপূর্বে তিনি ব্যাংক পরিদর্শন বিভাগ, বৈদেশিক মুদ্রা নীতি বিভাগ, বিশ্বব্যাংক অর্থায়িত প্রকল্প-সেন্ট্রাল ব্যাংক স্ট্রেনদেনিং প্রজেক্ট এবং ফরেক্স রিজার্ভ এন্ড ট্রেজারি ম্যানেজমেন্ট ডিপার্টমেন্টে সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন।

আরও দেখুন:
◾ বিভিন্ন ব্যাংকের নির্বাহী

জনাব আশিকুর রহমান ঢাকা বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগ থেকে স্নাতক (সম্মান) এবং স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি বাংলাদেশ ইন্সটিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট (BIBM) হতে DCAP এবং ইন্সটিটিউট অব ব্যাংকার্স, বাংলাদেশ (IBB) হতে DAIBB ডিগ্রি অর্জন করেন।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

পেশাগত দায়িত্ব পালনকালে তিনি ভারত, শ্রীলংকা, থাইল্যান্ড, মালয়েশিয়া, হংকং, সুইজারল্যান্ড ও যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশের স্বনামধন্য বিভিন্ন সংস্থা আয়োজিত প্রজেক্ট ম্যানেজমেন্ট, বিজনেস প্রসেস রিইঞ্জিনিয়ারিং, ফরেন অ্যাসেট ও রিজার্ভ ম্যানেজমেন্ট, ফ্যাকাল্টি ডেভেলপমেন্ট, টিওটি, ডিজিটাল ফিন্যান্সিয়াল সার্ভিসেস ইত্যাদি বিষয়ে উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করেন।

এছাড়া তিনি বাংলাদেশ সরকারের ‘এটুআই’ প্রজেক্ট কর্তৃক পরিচালিত ‘ইনোভেশন ইন পাবলিক সার্ভিসেস’ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালায় বিভিন্ন সময় রিসোর্স পার্সন হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি ০৪ জানুয়ারি, ২০২৩ তারিখে প্রধান কার্যালয়ের এসএমই এন্ড স্পেশাল প্রোগ্রামস্ ডিপার্টমেন্টে পরিচালক পদে যোগদান করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button