ব্যাংকার

ডাঃ নুরের কথায় ব্যাংকার সহকর্মীদের মন খারাপ না করার অনুরোধ করছি

ডাঃ নুরের কথায় ব্যাংকার সহকর্মী ও সহযোদ্ধাদের মন খারাপ না করার অনুরোধ করছি। সরকারের কাছে মুখিয়ে না থেকে নিজেদের কষ্টার্জিত মুনাফার টাকায় পিপিইগুলো কিনে ব্যাংকাররা তাদের দায়িত্ব পালন করছে। বেশিরভাগ হাসপাতালগুলো থেকে ডাক্তারদের মতো পালিয়ে যায়নি। সর্বোচ্চ ঝুকি নিয়ে ব্যাংকের কাজ করে চলছে। কেন জানেন মিঃ নুর?

# এই দূর্যোগের কালে প্রয়োজনীয় বাজার করার আগে দরকার টাকা। ঔষধ কিনতে যাবার আগে টাকা। এমন কি আছে তার জন্য টাকার প্রয়োজন হয় না। টাকা হচ্ছে একমাত্র বিনিময়ের মাধ্যম, যা প্রয়োজনের সময় ব্যাংকগুলোই যোগান দিয়ে থাকে।

# আপনার মতো ডাক্তারের চিকিৎসা পরামর্শ নেয়ার আগেও টাকাটা কাউন্টারে জমা দিয়ে চেম্বারে ঢুকতে হয়। আপনারা বেশিরভাগ ডাক্তাররা তো আবার টাকা ছাড়া হাতে ছুড়ি ধরেন না, মরে গেলেও চিকিৎসা সেবা দেন না। টাকার জন্য লাশ বন্দী করে রাখতেও বিবেকে বাজে না। সেবার নামে স্রেফ ব্যবসা করে যাচ্ছেন। ব্যাংকাররা শুধুমাত্র সেবার মানসিকতা নিয়েই ব্যাংকে যায়, আর সারা জীবনভর যা কামাইছেন সেটার সুরক্ষাও এই ব্যাংকাররাই দিয়ে থাকে।

# দেশের অর্থনীতিতে প্রবৃদ্ধিতে সবচেয়ে বেশি অবদান রাখছে কোন পেশাজীবিরা জানেন তো? জানার কথাও নয়, আপনাদের নাম তো থাকে খরচ আর বাতিলের খাতায়। নতুন নতুন বিনিয়োগের মাধ্যমে দেশের প্রবৃদ্ধির কাজে সবচেয়ে বড় কন্সালটেন্সি আর সুরক্ষার কাজটি ব্যাংকাররাই করে থাকে।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

# সেই কবে থেকে তো দেখছি শুধু চামচামিই করে যাচ্ছেন। আবার প্রফাইল-কোট লিখে রেখেছেন আপনার কথা বোঝার ক্ষমতা যেদিন হবে সেদিন বুঝবো। কি ঘোড়ার আন্ডা বুঝেছেন আপনি ব্যাংকারদের পিপিই ব্যবহার করা নিয়ে!

# পিপিই এর জন্য এখনো সরকারের দিকে তাকিয়ে আছেন! আরে ডাক্তার মশাই ১টা পিপিই কেনার মতো সামর্থ কি নেই আপনার মতো ডাক্তারের এদেশে?

# এই করোনাকালে ব্যাংকাররা ব্যাংকে দায়িত্ব পালন করতে গিয়ে নিজেদের সুরক্ষা না নিয়ে গ্রাহককে টাকার বস্তা নিয়ে আপনাদের কাছে পাঠাবে ভাবলেন কি করে মিঃ মাথা মোটা¿

#এটা_কোন_সাধারণ_ফ্লু_না
#প্রচন্ড_জ্বর
#দম_বন্ধ_হয়ে_ডুবে_যাওয়ার_মত_শ্বাস_কষ্ট

অন্যান্য দেশের ডাক্তাররা বুঝলেও এ কথার মর্মার্থ এখনো মগজে ঢুকেনি আপনার।

কার্টেসিঃ কৃষিবিদ এএসএম এন. মোরশেদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button