ইস্টার্ন ব্যাংক জব সার্কুলার

ট্রেইনি রিলেশনশিপ অফিসার পদে নিয়োগ দেবে ইস্টার্ন ব্যাংক

ট্রেইনি রিলেশনশিপ অফিসার পদে নিয়োগ দেবে ইস্টার্ন ব্যাংক- ইস্টার্ন ব্যাংক পিএলসি (Eastern Bank PLC) বাংলাদেশের বেসরকারী ব্যাংকিং খাতের অন্যতম শীর্ষ একটি ব্যাংক। ইস্টার্ন ব্যাংক পিএলসি চাকরি প্রার্থীদের জন্য “ট্রেইনি রিলেশনশিপ অফিসার” পদে নিয়োগ বিজ্ঞপ্তি/ জব সার্কুলার প্রকাশ করেছে। আগ্রহী যোগ্য ও অভিজ্ঞ প্রার্থীরা আগামী ১৮ জানুয়ারি, ২০২৪ পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নামঃ ট্রেইনি রিলেশনশিপ অফিসার
✓ পদসংখ্যা: নির্ধারিত নয়।
✓ চাকরির ধরন: ফুল টাইম ও স্থায়ী।
✓ জব লোকেশন: বাংলাদেশের যে কোনো স্থানে।
✓ কর্মক্ষেত্র: অফিসে।

আরও দেখুন:
বিভিন্ন ব্যাংকের জব সার্কুলার

চাকরির দায়-দায়িত্বঃ
✓ অনুমোদিত কেপিআই অনুযায়ী নতুন ব্যবসার পরিকল্পনা, পরিচালনা এবং মাসিক ব্যবসার লক্ষ্য অর্জন করা।
✓ নতুন গ্রাহক সংখ্যা বৃদ্ধি করা এবং খুচরা ও এসএমই ব্যাংকিং পণ্যের বিক্রয় কৌশল প্রসার করা।
✓ শাখা দ্বারা নির্ধারিত মাসিক বিক্রয় ম্যাট্রিক্স পরিচালনা করা ইত্যাদি।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ
✓ যে কোন বিষয়ে ন্যূনতম স্নাতক ডিগ্রী/ গ্রাজুয়েশন থাকতে হবে।
✓ সংশ্লিষ্ট বিষয়ে ৬ মাসের অভিজ্ঞদের অগ্রাধিকার দেয়া হবে।
✓ তবে ফ্রেশাররাও আবেদন করতে করতে পারবেন।

বেতন-ভাতা ও সুযোগ-সুবিধাঃ
✓ মাসিক বেতন- ২৮,০০০ টাকা।
✓ এছাড়া ব্যাংকের নিয়ম অনুযায়ী সকল সুবিধা ও ভাতা প্রদান করা হবে।
✓ পারফরম্যান্সের ভিত্তিতে ১ বছর পর স্থায়ী পদের জন্য লিখিত পরীক্ষায় বসার যোগ্য হিসেবে বিবেচিত হবে।

অতিরিক্ত শর্তাবলীঃ
✓ ইংরেজি এবং বাংলায় চমৎকার মৌখিক এবং লিখিত যোগাযোগ দক্ষতা থাকতে হবে।
✓ অনলাইন সফটওয়্যার মডিউল এবং এমএস অফিস প্যাকেজে কাজ করার জন্য পর্যাপ্ত কম্পিউটার সাক্ষরতা থাকতে হবে।
✓ চূড়ান্ত নিয়োগের পর বাংলাদেশের যেকোনো স্থানে কাজের আগ্রহ থাকতে হবে।

আবেদন পদ্ধতি
বাছাইকৃত প্রার্থীদের সাক্ষাৎকারের জন্য ডাকা হবে। কোনো কারণ ছাড়াই ব্যাংক যে কোন আবেদন গ্রহণ বা প্রত্যাখ্যান করার অধিকার সংরক্ষণ করে। অবশ্যই জীবনবৃত্তান্তের সাথে একটি ছবি দিতে হবে। আগ্রহী প্রার্থীদেরকে নিম্নোক্ত লিংকের মাধ্যমে আবেদন করার জন্য বলা যাচ্ছে।
সার্কুলারটি দেখতে ও আবেদন করতে ক্লিক করুন- এখানে

আবেদনের শেষ তারিখঃ
✓ ১৮ জানুয়ারি, ২০২৪।

সোর্সঃ ইস্টার্ন ব্যাংক পিএলসি

About Eastern Bank PLC:
Eastern Bank PLC is a private commercial bank in Dhaka, Bangladesh. It was established on August 8, 1992, as a public limited company with limited liability under the Bank Companies Act of 1991. Its share are listed in the Dhaka Stock Exchange and the Chittagong Stock Exchange.

Eastern Bank offers Retail Banking, Corporate Banking, SME Banking, Treasury and Investment Banking services within Bangladesh and through partners globally. It has 89 branches and 255 ATMs in Bangladesh and employs around 3550 employees. As a bank, they have a responsibility to their clients, investors, and communities. Earning and maintaining the trust of these stakeholders is at the heart of everything that they do. They believe in making banking simple and hassle-free for their customers. Which is why they have adopted the tagline: ‘Simple math.’

ডিসক্লেইমারঃব্যাংকিং নিউজ’ চাকরি প্রদানকারী কোন সংস্থা বা প্রতিষ্ঠান নয়। ‘ব্যাংকিং নিউজ’-এর ওয়েবসাইট, ফেসবুক পেজফেসবুক গ্রুপে প্রকাশিত যেকোনো চাকরি সংক্রান্ত নিয়োগ বিজ্ঞপ্তি/ যেকোনো ধরণের চাকরির তথ্য বা নিয়োগ-প্রক্রিয়ার দায়-দায়িত্ব স্ব-স্ব নিয়োগকারী প্রতিষ্ঠানের। এ সংক্রান্ত কোনো অসত্য বা অসম্পূর্ন তথ্য অথবা আর্থিক লেনদেনের দায় ‘ব্যাংকিং নিউজ’-এর নয়। চাকরি প্রত্যাশী প্রার্থীদের এই ব্যাপারে সতর্ক হবার জন্য পরামর্শ দেওয়া যাচ্ছে। বিস্তারিত দেখতে ক্লিক করুন- এখানে

ইস্টার্ন ব্যাংক পিএলসি (Eastern Bank PLC) বাংলাদেশের বেসরকারি খাতে প্রতিষ্ঠিত একটি বাণিজ্যিক ব্যাংক। এর আগে ইস্টার্ন ব্যাংক “ব্যাংক অব ক্রেডিট অ্যান্ড কমার্স ইন্টারন্যাশনাল বা বিসিসিআই ব্যাংক” নামে পরিচালিত হচ্ছিল। ব্যাংক অব ক্রেডিট অ্যান্ড কমার্স ইন্টারন্যাশনাল (ওভারসীজ) লিমিটেড বন্ধ হয়ে গেলে এর সকল সম্পদ, দায় ও দায়িত্ব নিয়ে বাংলাদেশে এবং বহির্বিশ্বে সর্বপ্রকার ব্যাংকিং ব্যবসা পরিচালনার উদ্দেশ্যে কোম্পানি আইন ১৯১৩-এর অধীনে ১৯৯২ সালের ১৬ আগস্ট একটি পাবলিক লিমিটেড কোম্পানি হিসেবে ইস্টার্ন ব্যাংক পিএলসি প্রতিষ্ঠিত এবং নিবন্ধিত হয়। ব্যাংকটি ২০০৫ সালে ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে নিবন্ধিত হয়। ২০১৮ সাল পর্যন্ত ব্যাংকটির অনুমোদিত মূলধন ১২,০০০ মিলিয়ন টাকা যা প্রতিটি ১০০ টাকা মূল্যের ১০ লক্ষ সাধারণ শেয়ারে বিভক্ত। এর পরিশোধিত মূলধন ৭,৩৮০ মিলিয়ন টাকা। শেয়ার হোল্ডারস ইক্যুইটি ২২,৯৬৬ মিলিয়ন টাকা।

ইস্টার্ণ ব্যাংক পিএলসি বিভিন্ন প্রকার আমানত ও সঞ্চয়ী হিসাব, ব্যক্তিগত ঋণ কর্মসূচি, গাড়ী ঋণ, ডেবিট কার্ড, ইন্টারনেট ব্যাংকিং, প্রিপেইড কার্ড, ট্রেজারি, সিন্ডিকেশন, কর্পোরেট ব্যাংকিং এবং এস এম ই-ব্যাংকিং সেবায় নিয়োজিত। বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে প্রণোদনামূলক সেবা নিশ্চিতকরণে ইস্টার্ন ব্যাংক সক্রিয় ভূমিকা পালন করে চলেছে। ১৩ সদস্যের একটি পরিচালক পর্ষদের উপর ইস্টার্ন ব্যাংক পিএলসি-এর সামগ্রিক ব্যবস্থাপনার দায়িত্ব ন্যস্ত রয়েছে। ব্যাংকটিতে কর্মরত মোট জনশক্তি ৩৫৫০+ জন এবং এর মোট শাখা ৮৯টি, উপ-শাখা ২৩টি, এজেন্ট ব্যাংকিং আউটলেট ৬৩টি, প্রায়োরিটি সেন্টার ১৮টি ও এটিএম/ সিআরএম ২৫৫টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button