বাংলাদেশ ব্যাংক সার্কুলার

অডিট ফার্ম নিয়োগে কেন্দ্রীয় ব্যাংকের নতুন সার্কুলার

এতদিন ব্যাংক ও রপ্তানি ভর্তুকি যাচায়ে আলাদা আলাদা অডিট ফার্ম নিয়োগের নির্দেশনা ছিল। তবে এখন থেকে ব্যাংকে নিয়োজিত অডিট ফার্মের মাধ্যমেই রপ্তানি ভর্তুকির আবেদনপত্র নিরীক্ষা করানো যাবে। পাশাপাশি প্রয়োজন হলে অতিরিক্ত অডিট ফার্ম নিয়োগ দেয়া যাবে।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর, ২০২১) বাংলাদেশ ব্যাংকের বৈদেশিক মুদ্রা ও নীতি বিভাগ থেকে এ সংক্রান্ত একটি সার্কুলার (এফই সার্কুলার পত্র নং এফইপিডি(রপ্তানি নীতি)২৯১/২০২১-২৬) জারি করে বাংলাদেশে কার্যরত সকল অনুমোদিত ব্যাংক ডিলারের কাছে পাঠানো হয়েছে।

আরও দেখুন:
◾ মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক এভিপির ইন্তেকাল
◾ বেসিক ব্যাংক কর্মকর্তার ইন্তেকাল

কেন্দ্রীয় ব্যাংকের সার্কুলারে বলা হয়েছে, চলতি অর্থবছরে (২০২১-২০২২) নগদ রপ্তানি ভর্তুকির আবেদনপত্র বাংলাদেশ ব্যাংক অনুমোদিত এবং সংশ্লিষ্ট ব্যাংকের নিয়োজিত অডিট ফার্ম দ্বারা নিরীক্ষা করানো যাবে।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

তবে নিরীক্ষার কাজ দ্রুত করার জন্য অতিরিক্ত ফার্ম নিয়োগের প্রয়োজন হলে সে বিষয়ে যৌক্তিকতা ও প্রয়োজনীয় তথ্যসহ অডিট ফার্মের সংখ্যা উল্লেখপূর্বক বাংলাদেশ ব্যাংক বরাবর আবেদন করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button