ক্যাশ এ কাজ করেন? আপনি অফিসার না! ক্যাশিয়ার

0
5251

ব্যাংকিং নিউজ বাংলাদেশঃ যারা জেনারেল ব্যাংকিং সেকশনে কাজ করেন? তারা মস্ত বড় অফিসার! কাস্টমার সার্ভিস ঠিকমত দিতে পারে না। যার কারনে ক্যাশে দেরি হয়। ডেবিট ভাউচার ঠিক মত পোস্টিং দিতে পারে না, ক্যাশে দেরি হয়। ইনভেস্টমেন্ট এর টাকা ডেবিট হবে ক্যাশ খোলা রাখেন, ক্লায়েন্ট কল করছে ক্যাশ খোলা রাখেন। পুরো অফিসে যেখানেই সমস্যা হোক, হেড অফিস ব্রাঞ্চ ক্লোজের জন্য ফোন করলে, ক্যাশে ঝামেলা তাই দেরি হচ্ছে।

সামনে অফিস ছুটি অন্যান্য ডেস্কের সবাই চলে গেছে কিন্তু ক্যাশে তখনও রিসিভ, পেমেন্ট চলছে। এর পর ও যেকোন ডেস্কের অফিসার ছুটি নিতে পারবে, ক্যাশ হতে দুইজন এক সাথে ছুটি চাইলে, ক্যাশ চলবে কেমনে? কাস্টমার সার্ভিসে একাউন্ট আপডেট পেন্ডিং, ইনভেস্টমেন্টে ফাইল আপডেট পেন্ডিং, ভাউচার পেন্ডিং, DCFCLপেন্ডিং, অথচ ক্যাশে দিনের কাজ দিনে শেষ করতে না পারলে বের হতে পারবেন না। এর পর ও ক্যাশ অথর্ব, এরা কোন কাজ করে না বা করতে পারে না।

সারাদিনে ব্রাঞ্চের সব কটি ডেস্ক মিলে যে পরিমান গ্রাহক সেবা দেয়, ক্যাশ এর চেয়ে বহুগুন বেশী গ্রাহক হ্যান্ডেল করে থাকে। গ্রাহক ক্যাশে এলে নিজেকে মুল্যবান গ্রাহক হিসেবে ফুটিয়ে তুলে, কিন্তু অন্য ডেস্কে গেলে চেয়ারে চুপচাপ শান্ত ও বাধ্য হয়ে বসে থাকে। তখন দেরী হলেও তাদের সমস্যা হয় না। যত সমস্যা ক্যাশ কাউন্টারে এসে দাঁড়ালেই। ম্যানেজমেন্ট ক্যাশে কর্মরত অফিসারদের ACR এ নাম্বার দিতে ও প্রমোশন দিতে চিন্তা করে। আরে বস একদিন ক্যাশের সবাইকে ছুটি দিয়ে দেখেন, আপনার ব্রাঞ্চ কেমন চলে। জব রোটেশনের ক্ষেত্রেও ক্যাশে কর্মরত অফিসারদের কথা কখনো ভাবা হয়না।

কার্টেসিঃ তৌহিদ রহমান (পরিমার্জিত ও সংশোধিত)

Leave a Reply