ফিনটেক

ভুলে অন্য অ্যাকাউন্টে টাকা পাঠালে যা করবেন

ডিজিটাল ব্যাংকিং চ্যানেল/ সিস্টেম এর মাধ্যমে লেনদেনের জন্য বর্তমানে বিভিন্ন সুবিধার পাশাপাশি বিপত্তি ও ঝামেলাও রয়েছে অনেক। সামান্য অসাবধানতার জন্য ভুলে অন্য অ্যাকাউন্টে টাকা চলে যাওয়ার ভয় থাকে অনেক বেশি। যদি এমন হয় তাহলে কী করবেন? টাকা ফেরত পাওয়ার উপায় কী?

প্রথমত, সাবধানতা অবলম্বন করতে হবে পরদে পরদে। প্রয়োজনে প্রথমে প্রাপকের অ্যাকাউন্টে ১ টাকা পাঠিয়ে পরীক্ষা করে নিতে পারেন, নম্বর ঠিক আছে কি না। তবে সেই সুযোগ না থাকলে অ্যাকাউন্ট নম্বরটি লিখে নিয়ে বার বার মিলিয়ে দেখে নিন। প্রথমে অ্যাকাউন্ট নম্বরটি ডান দিক থেকে মেলান, এরপর উল্টো দিক থেকেও একবার মিলিয়ে নিন। তাহলে ভুলের আশঙ্কা কমে যাবে।

আরও দেখুন:
আগামীর ডিজিটাল ব্যাংকিং কেমন হবে
আধুনিক ব্যাংকিং ও ভবিষ্যৎ চাহিদা

এরপরও যদি ভুল করে অন্য অ্যাকাউন্টে টাকা পাঠিয়ে ফেলেন, তাহলে সাথে সাথে আপনার ব্যাংককে জানান। ভুল করে যে অ্যাকাউন্টে পাঠিয়ে ফেলেছেন, সেটি সম্পর্কে বিস্তারিত তথ্য দিন ব্যাংককে। এরপরই আপনার ব্যাংক যথোপযুক্ত ব্যবস্থা নেবে। তবে সবোর্চ্চ চেষ্টা করবেন যাতে কোনোভাবেই ভুল না হয়।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button