ব্যাংকিং সেবার বৈষম্য দূর করতে চাই

0
249

সিটি ব্যাংক দেশের অর্থনৈতিক অগ্রগতিতে সব সময়ই অগ্রণী ভূমিকা রেখে আসছে। আমরা বিশ্বাস করি, গ্রাহকের ব্যাংকিং সেবা গতানুগতিক শাখানির্ভর রেখে সবার অংশগ্রহণ এবং দীর্ঘমেয়াদি সুফল সম্ভব নয়। দেশের ১৭ কোটি মানুষের কাছে দি সিটি ব্যাংকের উন্নত সেবা পৌঁছানোর লক্ষ্যে আমরা ডিজিটাল ব্যাংকিংনির্ভর সেবা প্রদানের জন্য কাজ করে যাচ্ছি।

তারই ধারাবাহিকতায় দেশব্যাপী এজেন্ট ব্যাংকিং সেবা চালু করা হয়েছে। গ্রাহকের কাছে উন্নত ব্যাংকিংয়ের পাশাপাশি বিভিন্ন ধরনের সেবা পৌঁছে দিতে দেশজুড়ে ছড়িয়ে আছে আমাদের ৩০০ জনেরও বেশি এজেন্ট, যার ৭৮ শতাংশই রয়েছে গ্রামীণ এলাকায়। সিটি ব্যাংকের এজেন্ট আউটলেট থেকে গ্রাহকের অ্যাকাউন্ট খোলার সঙ্গে সঙ্গে ডিজিটাল ব্যাংকিং সেবার বিষয়ে প্রয়োজনীয় পরামর্শ দেওয়া হয়ে থাকে।

বাংলাদেশ ব্যাংকের সার্বিক সহযোগিতায় আমরা ই-কেওয়াইসি প্রবর্তনের মাধ্যমে মুহূর্তেই ব্যাংক অ্যাকাউন্ট খোলার ব্যবস্থা চালু করতে যাচ্ছি। এ সুবিধা চালু করা গেলে তা আমাদের গ্রাহক প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। সিটি ব্যাংকের ৩২ শতাংশ গ্রাহকই নারী। আমরা অত্যন্ত আত্মবিশ্বাসী যে এজেন্ট ব্যাংকিং কার্যক্রম ভবিষ্যতে সবার অংশগ্রহণমূলক আর্থিক সেবার প্রসারে বিশেষ ভূমিকা রাখবে।

লেখক: মো. জাফরুল হাসান, বিভাগীয় প্রধান, ডিজিটাল ফাইন্যান্সিয়াল সার্ভিসেস, সিটি ব্যাংক

Leave a Reply