ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক (ইউসিবি) পিএলসিএটিএম সার্ভিস

ইউসিবি ক্যাশ রিসাইক্লার মেশিন (সিআরএম)

নগদ টাকার নিরাপত্তা নিয়ে দুশ্চিন্তা আর ভয়ের দিন শেষ, এখন থেকে আপনি থাকুন নিশ্চিন্ত কারণ, আপনার কষ্টে উপার্জিত টাকার মূল্য কেউ না বুঝুক ইউসিবি ঠিকই বুঝে, তাই নগদ টাকার সর্বোত্তম নিরাপত্তা নিশ্চিত করতে ইউসিবি নিয়ে এলো ইউসিবি এক্সপ্রেস। আপনি আপনার নিকটবর্তী ইউসিবি এক্সপ্রেস থেকে দিন-রাত ২৪ ঘণ্টা, যেকোনো সময় নগদ উত্তোলন অথবা জমা দুটোই করতে পারবেন। উন্নত প্রযুক্তির সাহায্যে নগদ গণনা করে, নোট নির্ভেজাল কি না নিশ্চিত করে তৎক্ষণাৎ আপনার আকাউন্টে ব্যালেন্স ক্রেডিট ঘটায় ইউসিবি এক্সপ্রেস। ইউসিবি এক্সপ্রেস থাকতে নগদ টাকার নিরাপত্তা নিয়ে আর নয় কোনো ভয়! আর ইউসিবি এক্সপ্রেস এর নতুন সংযোজন হল ইউসিবি সিআরএম (CRM)।

ডিজিটাল বাংলাদেশের দুরন্ত গতির সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশে ইউসিবি ব্যাংক নিয়ে এসেছে ব্যাংকিং সেবার সবচেয়ে উদ্ভাবনী উন্নত প্রযুক্তি, সিআরএম (ক্যাশ রিসাইক্লার মেশিন)। যার মাধ্যমে রাত কিংবা দিন, যেকোনো সময় টাকা জমা দেওয়া, টাকা উত্তোলন, বিভিন্ন বিল জমা দেওয়াসহ নানা ধরনের কাজ খুব সহজেই সম্পন্ন করা সম্ভব হবে।

দেশের আর্থ-সামাজিক উন্নয়নের প্রতিশ্রুতি নিয়ে যাত্রা শুরু করা ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড (ইউসিবি) তিন দশক পেরিয়ে এখন দেশের শীর্ষস্থানীয় বেসরকারি বাণিজ্যিক ব্যাংক। ইউসিবি শুরু থেকেই উত্তম গ্রাহক সেবা ও তাদের সন্তুষ্টি অর্জনে কাজ করে যাচ্ছে। আন্তর্জাতিক মানসম্পন্ন সেবা ও পণ্য নিশ্চিতকরণে এবং দক্ষতা বৃদ্ধিতে ইউসিবি প্রতিনিয়ত অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার ও দেশব্যাপী সুবিস্তৃত নেটওয়ার্ক গড়ে তোলার ওপর গুরুত্ব দেয়। এরই ধারাবাহিকতায় ইউসিবির অন্যতম সংযােজন হলাে সিআরএম বা ক্যাশ রিসাইকেলার মেশিন। দেশে সিআরএম প্রযুক্তি ব্যবহারে ইউসিবি অন্যতম অগ্রপথিক। বর্তমানে সবচেয়ে বেশি সিআরএম নেটওয়ার্ক রয়েছে এ ব্যাংকেরই। প্রচলিত এটিএম বা সিডিএমের তুলনায় কৃত্রিম বুদ্ধিমত্তাসংবলিত সিআরএম অনেক বেশি আধুনিক, নিরাপদ ও অধিকতর গ্রাহক সেবান্ধব।

টাকা উত্তোলনের পাশাপাশি টাকা জমা দেওয়ার সুবিধা রয়েছে সিআরএম বা ক্যাশ রিসাইকেলার মেশিনে। এই মেশিনের উল্লেখযােগ্য দিক হলাে সিআরএমে টাকা জমা করার সঙ্গে সঙ্গে তাৎক্ষণিকভাবে টাকা গ্রাহকের ব্যাংক হিসাবে চলে যাবে। সপ্তাহজুড়ে ২৪ ঘন্টাই টাকা জমা দেওয়ার সুবিধা থাকায় এখন আর গ্রাহককে ব্যাংকের শাখায় গিয়ে দীর্ঘ লাইনে দাঁড়ানাের ঝামেলা পোহাতে হবে না। এ ছাড়া অনেক ক্ষেত্রে দেখা যায়, দিন শেষে ব্যবসায়িক লেনদেনের অর্থ বহন করা বা ব্যাংক খােলা না থাকলে হঠাৎ কোনাে বড় রকমের অঙ্ক পরিবহনের ক্ষেত্রে নিরাপত্তার ঝুঁকি থাকে।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

সে ক্ষেত্রে ইউসিবি সিআরএম বুথে ওই অর্থ জমা দিয়ে গ্রাহক নিশ্চিন্তে বাড়ি ফিরতে পারবেন। কৃত্রিম বুদ্ধিমত্তাসংবলিত সিআরএম নিজে থেকেই সব টাকা গুনে নিচ্ছে এবং জমার স্লিপে টাকার নম্বরসহ কী পরিমাণ টাকা জমা হয়েছে তা জানিয়ে দিচ্ছে। এমনকি নকল টাকা ও অচল টাকা চিহ্নিত করে সেগুলােও ফিরিয়ে দিচ্ছে ইউসিবি সিআরএম। ইউসিবি সিআরএম বর্তমান সংখ্যা ১২২টি ও ২০১৯ সাল শেষে তা বাড়িয়ে হবে ৩০০টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button