ব্যাংকার

প্রসঙ্গ: ব্যাংকার কি করোনা যোদ্ধা!

দেশে এখন বৈরী পরিস্থিতি বিদ্যমান। যে কয়টি প্রফেশনাল গ্রুপ এই বৈরী অবস্থা উত্তরণের জন্য সামনে থেকে নেতৃত্ব দিচ্ছে, ব্যাংকাররা তার অন্যতম। অথচ এদের কোন সামাজিক স্বীকৃতি রয়েছে বলে চোখে পড়ে না। এই ধরুণ করোনায় মোট কতজন ব্যাংকের আক্রান্ত হয়েছে অথবা কতজন মৃত্যুবরণ করেছে তার কোন হিসাব সংশ্লিষ্ট কারো কাছ থেকে পাওয়া যায় না। যেমনটা পাওয়া যায় অন্যান্য সম্মুখ সারির যোদ্ধা কিংবা পিছন সারীর যোদ্ধাদের তথ্যও পাওয়া যায়।

আমরা যদি জানতে চাই কতজন ডাক্তার, কতজন পুলিশ, কতজন র‍্যাব, আর কতজন নার্স, কতজন বিচারক আক্রান্ত হয়েছে তার তথ্য নিয়মিত মিডিয়া এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিজস্ব ডাটাবেজে পাওয়া যায়। অথচ এদের সবারই অর্থনৈতিক কর্মকাণ্ড ব্যাংকারগন সম্পাদন করে থাকে। যখন সবাই সরকারি ছুটি কাটিয়েছে তখনো ব্যাংকাররা সামনে থেকে নেতৃত্ব দিয়েছে। কেউ যদি জানতে চায় বাংলাদেশে কতজন ব্যাংকার করোনা আক্রান্ত আমার বিশ্বাস কেউ বলতে পারবে না।

ব্যাংকিং নিউজ বাংলাদেশ (Banking News Bangladesh. A Platform for Bankers Community.) প্রিয় পাঠকঃ ব্যাংকিং বিষয়ক গুরুত্বপূর্ণ খবরগুলো নিয়মিত আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ ব্যাংকিং নিউজ বাংলাদেশ এ লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

এক্ষেত্রে না বিএবি, না এবিবি, না কেন্দ্রিয় ব্যাংক আপডেট তথ্য জাতির সামনে দিতে পারছে। তাই ব্যাংকারদের করোনা যুদ্ধের প্রথম সারির যোদ্ধা হিসাবে স্বীকৃতি প্রদান এবং আক্রান্ত সৈনিকদের সংখ্যা নিয়মিত মিডিয়ার মাধ্যমে জাতির সামনে উপস্থাপন করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানাচ্ছি। আমরা ব্যাংকার, আমরাই অর্থনীতিকে সচল রাখি, আমরাই সেরা।

লেখকঃ মোঃ আনিসুর রহমান, ব্যাংকার

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button