এটিএম সার্ভিস

এটিএম এর ভোল্ট খুলে নিয়ে গেল চোর

একদল মুখোশধারী ডিগার ব্যবহার করে এটিএমের দেওয়াল ভেঙে এটিএমের টাকার ভল্ট সোজা তুলে নিল পাশে রাখা একটি গাড়ির ছাদে। কিছু বুঝে ওঠার আগেই গাড়ি নিয়ে চম্পট দিল মুখোশধারীদের দল। না এটা কোন হলিউড মুভির দৃশ্য নয়। বাস্তবেই এমন ঘটেছিল উত্তর আয়ারল্যান্ডের ডান্গিভেনে। আপনি ভাবতেই পারবেন না তারা কত সহজেই এ কাজটি করে চলে গেল। তো চলুন দেখি কিভাবে তারা এটিএম এর ভোল্ট খুলে নিয়ে গেল?

ভোররাতে প্রচন্ড শব্দে হঠাৎ ঘুম ভেঙে উঠল বাসিন্দাদের। যতক্ষণে শব্দের উৎসের দিকে সবাই ছুটে যান সকলে, দেখা যায় ডিগার ব্যবহার করে রাস্তার ধারের এটিএমের কাউন্টার ভাঙছে একদল মুখোশধারী। তারপর এটিএমের টাকার ভল্ট সোজা তুলে নেওয়া হল পাশে রাখা একটি গাড়ির ছাদে। কিছু বুঝে ওঠার আগেই গাড়ি নিয়ে চম্পট দিল মুখোশধারীদের দল।

না কোনও হলিউড মুভির দৃশ্য নয়। বাস্তবেই এমন ঘটেছিল উত্তর আয়ারল্যান্ডের ডান্গিভেনে। গত ৭ এপ্রিল এভাবেই অ্যাকশন মুভির কায়দায় এটিএমের টাকা চুরি করে এক দল দুষ্কৃতি।

প্রথমে কাছেই একটি নির্মীয়মান আবাসনের থেকে ডিগারটি চুরি করে মুখোশধারীরা। তারপর সেই ডিগার ব্যবহার করে দেওয়ালে বসানো এটিএম ভেঙে টাকার ভল্ট বের করে আনে তারা। তারপর পাকা হাতে ডিগারের সাহায্যেই ভল্টটি চাপিয়ে নেয় পাশে রাখা একটি কালো গাড়ির ছাদে। মোট সাড়ে চার মিনিটের মধ্যে সম্পূর্ণ কাজ সেরে চম্পট দেয় মুখোশধারীরা।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

সম্প্রতি ঘটনার সিসিটিভি ফুটেজ প্রকাশ করে স্থানীয় প্রশাসন। তারপরেই তা ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। তবে এ ঘটনায় এখনও কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

কার্টেসিঃ ইন্টারনেট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button