সঞ্চয়পত্র

ডাকঘর সঞ্চয়ে সুদের হার আগের মতোই

ডাকঘর সঞ্চয়ে সুদের হার আগের অবস্থানে ফিরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। আজ সচিবালয়ে মন্ত্রিসভার ক্রয়সংক্রান্ত কমিটির বৈঠকের পর অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এ কথা জানান।

অর্থমন্ত্রী বলেন, জাতির পিতার জন্মশতবার্ষিকীর শুরুর দিন আগামী ১৭ মার্চ থেকে আগের হারে সুদ কার্যকর হবে।

ব্যাংকের সঙ্গে তাল মিলিয়ে গত ১৩ ফেব্রুয়ারি সরকার ডাকঘর সঞ্চয় স্কিমের সুদের হার অর্ধেকে নামিয়ে আনার ঘোষণা দেয়। সরকারের এই সিদ্ধান্ত বিভিন্ন মহলে সমালোচিত হওয়ার পর সপ্তাহখানেকের মধ্যেই এর সুদের হার পুনর্বিবেচনার কথা জানান অর্থমন্ত্রী। ১৯ ফেব্রুয়ারি সচিবালয়ে তিনি সাংবাদিকদের বলেন, প্রান্তিক জনগোষ্ঠীর সমস্যার কথা মাথায় রেখে ডাকঘর সঞ্চয় স্কিমে সুদের হার পুনর্বিবেচনা করবে সরকার।

সুদের হার কমানোর ঘোষণায় অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগের নির্দেশনায় তিন বছর মেয়াদি ডাকঘর সঞ্চয় স্কিমের সুদের হার ১১ দশমিক ২৮ শতাংশ থেকে কমিয়ে ৬ শতাংশ করা হয়েছিল। অন্যান্য মেয়াদি আমানত ও সাধারণ হিসাবের ক্ষেত্রেও সুদের হার কমিয়েছিল সরকার।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button