1. bankingnewsbd@gmail.com : ব্যাংকিং নিউজ : ব্যাংকিং নিউজ
  2. mosharafnbl@yahoo.com : মোশারফ হোসেন : মোশারফ হোসেন
  3. msakanda@yahoo.com : ইবনে নুর : ইবনে নুর
  4. shafiqueshams@gmail.com : Shamsuddin Akanda : Shamsuddin Akanda
  5. surjoopathik@ymail.com : শরিফুল ইসলাম : শরিফুল ইসলাম
  6. tasniapopy@gmail.com : তাসনিয়া তাবাসসুম : তাসনিয়া তাবাসসুম



সোনালী ব্যাংক থেকে অভিনব কৌশলে টাকা চুরি

  • প্রকাশিত: বুধবার, ১৩ অক্টোবর, ২০২১

নওগাঁয় সোনালী ব্যাংকে টাকা জমা দিতে গিয়ে নাছরিন আক্তার নামের এক গ্রাহকের ১ লাখ ৩১ হাজার টাকা চুরির ঘটনা ঘটেছে। ব্যাংকের সিসিটিভি ফুটেজে চুরির ওই ঘটনা ধরা পড়ে। মুখে মাস্ক পরা এক ব্যক্তি অভিনব কৌশলে ওই গ্রাহকের টাকা নিয়ে যান।

এ ঘটনায় সোমবার (১১ অক্টোবর, ২০২১) সন্ধ্যায় থানায় লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী নাছরিন। তিনি নওগাঁ পৌরসভার চকদেব ডাক্তারপাড়া এলাকার বাসিন্দা।

আরও পড়ুন:
◾ কোটিপতি ব্যাংক হিসাব ৯৯ হাজার ৯১৮টি

জানা যায়, সোমবার বেলা সাড়ে ১১টার দিকে চাচাকে সঙ্গে নিয়ে ব্যাংক হিসাবে ১ লাখ ৩১ হাজার টাকা জমা দিতে যান নাছরিন আক্তার। ব্যাংকে গিয়ে রসিদ পূরণ করার পর টাকাগুলো জমা দেওয়ার জন্য কাউন্টারের সামনে রাখেন। পাশে থাকা এক ব্যক্তি তাকে বলেন পায়ের কাছে কিছু টাকা পড়ে আছে। তিনি ও তার চাচা সেই টাকা তুলার জন্য মাথা নিচু করলে এই সুযোগে কাউন্টারে রাখা ১ লাখ ৩১ হাজার টাকা নিয়ে ওই ব্যক্তি উধাও হয়ে যান। এরপর বিষয়টি ব্যাংকের ব্যবস্থাপককে জানান তিনি।

ব্যাংকিং নিউজ বাংলাদেশ (A Platform for Bankers Community) প্রিয় পাঠকঃ ব্যাংকিং বিষয়ক গুরুত্বপূর্ণ খবরগুলো আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ ব্যাংকিং নিউজ বাংলাদেশ এ লাইক দিন এবং ফেসবুক গ্রুপ ব্যাংকিং ফর অল এ জয়েন করে আমাদের সাথেই থাকুন।

নাছরিন আক্তার বলেন, টাকাগুলো কাউন্টারের ভেতরে কর্মকর্তাকে দেওয়ার জন্য রাখাছিল। এ সময় পাশে থাকা এক ব্যক্তি আমাকে বলেন আপা আপনার কিছু টাকা পড়ে গেছে। তারপর দেখি ১০০ ও ৫০০ টাকার কয়েকটি নোট পড়ে আছে। ভাবলাম হয়তো আমারই টাকা হবে। আমি এবং চাচা মাথা নিচু করে টাকাগুলো তুলছিলাম। তারপর প্রায় ১০-১২ সেকেন্ড পর উঠে দাঁড়িয়ে দেখি আমার টাকা নিয়ে লোকটি চলে গেছে। এতো দ্রুত টাকা নিয়ে গেলো ধরানাই করতে পারছি না। ঘটনার পরই ব্যাংকের ম্যানেজারকে বিষয়টি অবগত করি। তারপর সন্ধ্যার দিকে থানায় একটি অভিযোগ করেছি।

সোনালী ব্যাংক নওগাঁ শাখার ভারপ্রাপ্ত ব্যবস্থাপক রবিউল ইসলাম বলেন, ওই গ্রাহক টাকা চুরির বিষয়টি অবগত করলে ব্যাংকের সিসিটিভি ফুটেজ দেখেছি। ফুটেজে ওই গ্রাহকের অভিযোগের সত্যতা পাওয়া গেছে। ফুটেজে দেখা গেছে, একটি কাপড়ের ব্যাগ নিয়ে শার্ট পরা এক ব্যক্তি মুখে মাস্ক পরে ওই গ্রাহকের পাশে দাঁড়িয়েছিল। মাস্ক পরে থাকায় লোকটির মুখ ভালোভাবে বোঝা যাচ্ছে না।

তিনি আরও বলেন, ফুটেজে দেখা যাচ্ছে যে লোকটি নিজেই টাকা ফেলে দিয়ে ওই গ্রাহককে সেই টাকার বিষয়টি জানান। এ সময় ওই নারী গ্রাহক টাকা তুলতে মাথা নিচু করলে তৎক্ষণাৎ লোকটি বাম হাত দিয়ে কাউন্টারের সামনে রাখা টাকাগুলো তার ব্যাগে ঢুকিয়ে ব্যাংক থেকে বের হয়ে যান।

এ বিষয়ে নওগাঁ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বলেন, এ ঘটনায় ভুক্তভুগী নাছরিন আক্তার সন্ধ্যায় থানায় একটি অভিযোগ দিয়েছেন। সোনালী ব্যাংক ম্যানেজারের উপস্থিতিতে ব্যাংকটির শাখা অফিস পরিদর্শন করা হয়েছে। সিসিটিভি ফুটেজ সংগ্রহ করা হয়েছে। আমরা বিষয়টি তদন্ত করে দেখছি।

Leave a Reply



লেখাটি ভালো লাগলে শেয়ার করে অন্যকে দেখার সুযোগ করে দিন:

এই বিভাগের অন্যান্য লেখা





ইমেইল সাবস্ক্রাইব করুন

আমাদের নতুন নতুন পোষ্ট গুলো ই-মেইল এর মাধ্যমে পেতে রেজিষ্ট্রেশন করুন।




আর্কাইভ