স্ট্যান্ডার্ড ব্যাংক জব সার্কুলার

স্ট্যান্ডার্ড ব্যাংকে একাধিক (ভিপি-ইভিপি) পদে নিয়োগ বিজ্ঞপ্তি

স্ট্যান্ডার্ড ব্যাংকে একাধিক (ভিপি-ইভিপি) পদে নিয়োগ বিজ্ঞপ্তি- স্ট্যান্ডার্ড ব্যাংক পিএলসি (Standard Bank PLC) বাংলাদেশের বেসরকারি খাতের ব্যক্তিমালিকানাধীন ইসলামী শরিয়াহ ভিত্তিক একটি বাণিজ্যিক ব্যাংক। ব্যাংকটি ১১ মে, ১৯৯৯ প্রতিষ্ঠা লাভ করে। ব্যাংকটির বিভিন্ন বিভাগে “একাধিক” পদে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা আগামী ১৫ এপ্রিল, ২০২৪ পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নামঃ
১. হেড অব ইন্টারন্যাশনাল কন্ট্রোল অ্যান্ড কমপ্লায়েন্স (ICC)
২. হেড অব এন্টি-মানি লন্ডারিং (AML)
৩. হেড অব স্পেশাল অ্যাসেট ম্যানেজমেন্ট (SAM)
৪. হেড অব ট্রেজারি
৫. হেড অব ইন্টারন্যাশনাল ডিভিশন (ID)

✓ জব গ্রেড: ভিপি – ইভিপি।
✓ পদ সংখ্যা: নির্ধারিত নয়।
✓ চাকরির ধরণ: ফুল টাইম ও স্থায়ী।
✓ কর্মস্থল: ঢাকা।
✓ প্রার্থীর ধরণ: নারী ও পুরুষ উভয়েই।
✓ কর্মক্ষেত্র: অফিসে।

আরও দেখুন:
বিভিন্ন ব্যাংকের জব সার্কুলার

শিক্ষাগত যোগ্যতাঃ
✓ ইউজিসি অনুমোদিত যে কোনো বিশ্ববিদ্যালয় থেকে পদের ধরণ অনুযায়ী সংশ্লিষ্ট বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে।
✓ শিক্ষাজীবনের কোনো পর্যায়ে তৃতীয় বিভাগ/ শ্রেণী বা CGPA ২.৫০ এর কম থাকা যাবে না।
✓ পেশাদার সার্টিফিকেশন (জাতীয়/আন্তর্জাতিক) ধারীদের অগ্রাধিকার দেওয়া হবে।
✓ পদের ধরণ অনুযায়ী সংশ্লিষ্ট ক্ষেত্রে ১৬-২০ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

অতিরিক্ত শর্তাবলীঃ
✓ বয়স- ৫২ থেকে ৫৫ বছর।
✓ চমৎকার আন্তঃব্যক্তিক দক্ষতা এবং মাল্টি টাস্কিং ক্ষমতা থাকতে হবে।
✓ ব্যাংকিং অপারেশনে পর্যাপ্ত জ্ঞান থাকতে হবে।
✓ ইংরেজির উপর ভালো কমান্ড থাকতে হবে।
✓ স্মার্ট, টিম প্লেয়ার, চটপটে মানসিকতার হতে হবে।
✓ কম্পিউটার সাক্ষরতা থাকতে হবে।

বেতন ও সুযোগ-সুবিধাঃ
✓ পদের ধরণ ও যোগ্যতা অনুযায়ী আকর্ষণীয় ও প্রতিযোগিতা মূলক বেতন ও ভাতা।
✓ এছাড়াও ব্যাংকের নিয়ম ও পলিসি অনুযায়ী সকল সুযোগ-সুবিধা প্রদান করা হবে।

আবেদন পদ্ধতি
কেবলমাত্র বাছাইকৃত প্রার্থীদের সাক্ষাৎকারের জন্য ডাকা হবে। স্ট্যান্ডার্ড ব্যাংক একটি ইকুয়াল কর্মসংস্থান প্রতিষ্ঠান। স্ট্যান্ডার্ড ব্যাংক কোন কারণ দর্শানো ছাড়াই যে কোন আবেদন গ্রহণ বা প্রত্যাখ্যান করার অধিকার সংরক্ষণ করে। যে কোন ধরনের প্ররোচনামূলক কর্মকান্ড প্রার্থিতা অযোগ্য ঘোষণা করবে।
সার্কুলারটি দেখতে ক্লিক করুন- ‘এখানে‘।
আপনি যদি উপরোক্ত পদগুলোর জন্য যোগ্য ও আগ্রহী হন তবে অনুগ্রহ করে আপনার জীবনবৃত্তান্ত ই-মেইল করুন: [email protected]
ই-মেইলে সাবজেক্ট লাইনে পদের নাম লিখতে হবে।

আবেদনের শেষ তারিখঃ
✓ ১৫ এপ্রিল, ২০২৪।

সোর্সঃ স্ট্যান্ডার্ড ব্যাংক পিএলসি

About Standard Bank PLC:
Standard Bank PLC is a Shariah based Islamic private commercial bank in Bangladesh. Founded by Kazi Akram Uddin Ahmed, chairman of the bank and Kamal Mostafa Chowdhury is the founder vice-chairman and director of the bank. Standard Bank was incorporated as a Public Limited Company on May 11, 1999 under the Companies Act, 1994 with an approved capital of 750 million taka. It stands among the least proficient banks in its performance.

The Bank achieved satisfactory progress from its commercial operations on June 03, 1999. Standard Bank has introduced several new products on credit and deposit schemes. It also goes for Corporate and Retail Banking etc. The Bank also participated in fund Syndication with other Banks. Through all these myriad activities Standard Bank has created a positive impact in the Market.

ডিসক্লেইমারঃব্যাংকিং নিউজ’ চাকরি প্রদানকারী কোন সংস্থা বা প্রতিষ্ঠান নয়। ‘ব্যাংকিং নিউজ’-এর ওয়েবসাইট, ফেসবুক পেজফেসবুক গ্রুপে প্রকাশিত যে কোনো চাকরি সংক্রান্ত নিয়োগ বিজ্ঞপ্তি/ যে কোনো ধরণের চাকরির তথ্য বা নিয়োগ-প্রক্রিয়ার দায়-দায়িত্ব স্ব-স্ব নিয়োগকারী প্রতিষ্ঠানের। এ সংক্রান্ত কোনো অসত্য বা অসম্পূর্ন তথ্য অথবা আর্থিক লেনদেনের দায় ‘ব্যাংকিং নিউজ’-এর নয়। চাকরি প্রত্যাশী প্রার্থীদের এই ব্যাপারে সতর্ক হবার জন্য পরামর্শ দেওয়া যাচ্ছে। বিস্তারিত দেখতে ক্লিক করুন- এখানে

স্ট্যান্ডার্ড ব্যাংক পিএলসি (Standard Bank PLC) বাংলাদেশের বেসরকারি খাতের ব্যক্তিমালিকানাধীন ইসলামী শরিয়াহ ভিত্তিক একটি বাণিজ্যিক ব্যাংক। ব্যাংকটি প্রচলিত ধারার ব্যাংক হিসেবে কোম্পানি আইন ১৯৯৪-এর অধীনে পাবলিক লিমিটেড কোম্পানি হিসেবে নিবন্ধিত হয়ে ১১ মে, ১৯৯৯ প্রতিষ্ঠা লাভ করে এবং ০৩ জুন, ১৯৯৯ তারিখে ৭৫০ মিলিয়ন টাকা অনুমোদিত এবং ২০০ মিলিয়ন টাকা পরিশোধিত মূলধন নিয়ে ব্যাংকিং কার্যক্রম শুরু করে। ২০২০ সালে ব্যাংকটি পূর্নাঙ্গ ইসলামী ব্যাংক হিসেবে সরকারিভাবে অনুমোন লাভ করে। ব্যাংকটি জেনারেল ব্যাংকিং, বিনিয়োগ ব্যাংকিং, ফরেন রেমিট্যান্স, ইন্টারনেট ব্যাংকিং, এসএমএস ব্যাংকিং, এটিএম সেবা সহ বিভিন্ন ধরনের সেবা দিয়ে থাকে।

স্ট্যান্ডার্ড ব্যাংক পিএলসি আমানত গ্রহণ, ঋণ প্রদান, আমদানি অর্থায়ন, রপ্তানি সার্ভিসিং এবং অভ্যন্তরীণ ও বৈদেশিক রেমিট্যান্স সার্ভিসসহ সর্বপ্রকার বাণিজ্যিক ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করে। শুরু থেকে ব্যাংকটি ব্যাপকভাবে বৈদেশিক বাণিজ্যে অংশগ্রহণ করে আসছে। এটি ২২টি বিদেশি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সাথে করেসপন্ডেন্ট সম্পর্ক স্থাপন করেছে। এ সকল ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সহায়তায় বিদেশে কর্মরত বাংলাদেশি নাগরিকদের দেশে অর্থ প্রেরণ ও বৈদেশিক বাণিজ্যে অংশগ্রহণের মাধ্যমে দেশীয় অর্থনীতির বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে। এছাড়াও ব্যাংক প্রবাসীদের সহায়তার লক্ষ্যে স্ট্যান্ডার্ড এক্সচেঞ্জ কোম্পানি লিমিটেড নামে ইউ.কে-তে একটি এক্সচেঞ্জ হাউজ খুলেছে, যার মাধ্যমে সহজে ও দ্রুত রেমিট্যান্স গ্রহণ সম্ভব হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button