সাম্প্রতিক ব্যাংক নিউজ

সাউথইস্ট ব্যাংকের রেটিং ডাবল এ

পুঁজিবাজারে তালিকাভুক্ত সাউথইস্ট ব্যাংক লিমিটেড তার ক্রেডিট রেটিং রিপোর্ট প্রকাশ করেছে। সর্বশেষ রিপোর্ট অনুসারে, দীর্ঘ মেয়াদে ব্যাংকটির রেটিং মান ডাবল এ (AA)। আর স্বল্প মেয়াদে রেটিং মান এসটি-২ (ST-2)। ব্যাংক সূত্রে এই তথ্য জানা গেছে।

রেটিং এজেন্সি ক্রেডিট রেটিং ইনফরমেশন অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (ক্রিসল) ব্যাংকটির এই ক্রেডিট মান নির্ধারণ করেছে। গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং চলতি বছরের জানুয়ারি থেকে মার্চ সময়ের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও অন্যান্য তথ্য পরিসংখ্যান পর্যালোচনা করে এই রেটিং দেওয়া হয়েছে।

ব্যাংকিং নিউজ বাংলাদেশ (Banking News Bangladesh. A Platform for Bankers Community.) প্রিয় পাঠকঃ ব্যাংকিং বিষয়ক গুরুত্বপূর্ণ খবরগুলো নিয়মিত আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ ব্যাংকিং নিউজ বাংলাদেশ এ লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

ডাবল এ রেটিং মানের অর্থ হচ্ছে- উচ্চ মান, নিরাপত্তা ও উচ্চ মানের ঋণ। এই মান প্রতিষ্ঠানের আর্থিক স্বাস্থ্যের এমন ইঙ্গিত দেয় যে, ওই প্রতিষ্ঠানের ক্রেডিট প্রোফাইল ভাল এবং গুরুতর কোনো সমস্য নেই। ঝুঁকি মাঝারি পর্যায়ের যা অর্থনৈতিক অবস্থার প্রেক্ষিতে সামান্য পরিবর্তন হতে পারে। অন্যদিকে স্বল্প মেয়াদে এসটি-২ রেটিং মানের অর্থ দাঁড়ায় সময় মতো ঋণ বা দায় পরিশোধের নিশ্চয়তা, তারল্য সুরক্ষিত এবং ঝুঁকি ন্যুনতম পর্যায়ের।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button