1. bankingnewsbd@gmail.com : ব্যাংকিং নিউজ : ব্যাংকিং নিউজ
  2. mosharafnbl@yahoo.com : মোশারফ হোসেন : মোশারফ হোসেন
  3. msakanda@yahoo.com : ইবনে নুর : ইবনে নুর
  4. shafiqueshams@gmail.com : Shamsuddin Akanda : Shamsuddin Akanda
  5. surjoopathik@ymail.com : শরিফুল ইসলাম : শরিফুল ইসলাম
  6. tasniapopy@gmail.com : তাসনিয়া তাবাসসুম : তাসনিয়া তাবাসসুম



করোনায় সােশ্যাল ইসলামী ব্যাংক কর্মকর্তার ইন্তেকাল

  • প্রকাশিত: সোমবার, ২ আগস্ট, ২০২১

মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯) এ আক্রান্ত হয়ে বেসরকারি সােশ্যাল ইসলামী ব্যাংকের কর্মকর্তা জাকির হােসেন মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি ব্যাংকটির সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট হিসেবে কর্মরত ছিলেন।

সােমবার (২ আগস্ট, ২০২১) সকাল ৬টা ১৫ মিনিটে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৬ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে, তিন কন্যা সন্তানসহ অসংখ্য শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন। সােশ্যাল ইসলামী ব্যাংকের পক্ষ থেকে এসব তথ্য জানানো হয়েছে।

জাকির হােসেন ২০০৩ সালে এসআইবিএল-এ যােগদান করেন এবং ২০১৭ সাল থেকে এসএমই অ্যান্ড এগ্রিকালচারাল ফাইন্যান্স বিভাগে কর্মরত ছিলেন। সােশ্যাল ইসলামী ব্যাংক পরিবার এই সহকর্মীর মৃত্যুতে গভীরভাবে শােকা প্রকাশ করেছে। একই সঙ্গে তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা এবং শােকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে।

এদিকে সাধারণ ছুটি, সরকারঘোষিত বিধিনিষেধ; সবসময়ই জরুরি সেবা হিসেবে ব্যাংকের কার্যক্রম চলছে। নানা প্রতিবন্ধকতায় অফিসে যাতায়াত এবং ব্যাংকিং সেবা দিতে গিয়ে অনেক সময় সামাজিক দূরত্ব ও যথাযথ স্বাস্থ্যবিধি পরিপালন সম্ভব হচ্ছে না। এসব কারণে স্বাস্থ্যঝুঁকিতে পড়ছেন ব্যাংকাররা। বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা।

ব্যাংকিং নিউজ বাংলাদেশ (A Platform for Bankers Community) প্রিয় পাঠকঃ ব্যাংকিং বিষয়ক গুরুত্বপূর্ণ খবরগুলো আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ ব্যাংকিং নিউজ বাংলাদেশ এ লাইক দিন এবং ফেসবুক গ্রুপ ব্যাংকিং ফর অল এ জয়েন করে আমাদের সাথেই থাকুন।

কেন্দ্রীয় ব্যাংকের তথ্য অনুযায়ী, চলতি বছরের ৩০ জুন পর্যন্ত বাণিজ্যিক ব্যাংকগুলোর ২৭ হাজার ২৩৭ কর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ১৪৩ জন মারা যান। গত মে মাস পর্যন্ত আক্রান্তের সংখ্যা ছিল ২৫ হাজার ৪০০ জন। ওই সময় পর্যন্ত মৃতের সংখ্যা ছিল ১৩৩ জন। গত জুন মাসে এক হাজার ৮৩৭ ব্যাংককর্মী করোনায় আক্রান্ত হয়েছেন, মারা গেছেন ১০ জন।

আরও দেখুন:
◾ করোনায় আল আরাফাহ ইসলামী ব্যাংক কর্মকর্তার ইন্তেকাল
◾ আন্তঃব্যাংক চেক নিষ্পত্তির নতুন সূচি
◾ অর্থনৈতিক লেনদেনে ধোঁকা ও প্রতারণা
◾ নিম্ন সুদহার নীতি আর উচ্চ সুদহার ঝুঁকির চক্রে ব্যাংক
◾ বিধ্বংসী পুঁজিবাদের বিকল্প কি?

Leave a Reply



লেখাটি ভালো লাগলে শেয়ার করে অন্যকে দেখার সুযোগ করে দিন:

এই বিভাগের অন্যান্য লেখা





ইমেইল সাবস্ক্রাইব করুন

আমাদের নতুন নতুন পোষ্ট গুলো ই-মেইল এর মাধ্যমে পেতে রেজিষ্ট্রেশন করুন।




আর্কাইভ



বিভাগ সমূহ