এসজেআইবিএল এর এসইভিপি হলেন ওয়ালি উল মোর্শেদ

0

বিশিষ্ট ব্যাংকার এস এম ওয়ালি উল মোর্শেদ সম্প্রতি শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড-এ সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট (এসইভিপি) হিসেবে যোগদান করেছেন। শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেডে যোগদানের পূর্বে তিনি ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড এর প্রিন্সিপাল শাখার ব্যবস্থাপক হিসেবে কর্মরত ছিলেন।

তিনি এর আগে দেশের ২টি খ্যাতনামা বাণিজ্যিক ব্যাংকে প্রায় ২৩ বছরেরও বেশি সময় ধরে কাজ করার অভিজ্ঞতা রয়েছে। তিনি প্রাইম ব্যাংক লিমিটেডে ১৯৯৯ সালে সিনিয়র অফিসার হিসেবে যোগদানের মাধ্যমে তার কর্মজীবন শুরু করেন।

তিনি জুলাই, ২০০৯ এ ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড-এ ফাস্ট ভাইস প্রেসিডেন্ট হিসেবে যোগদান করেন এবং সর্বশেষ জানুয়ারি, ২০১৮ সালে এসইভিপি পদে পদোন্নতি লাভ করেন।

তার ব্যাংকিং সেক্টরের বিভিন্ন ক্ষেত্রে দক্ষতার সাথে দায়িত্ব পালনের বিরল অভিজ্ঞতা রয়েছে। ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড এ কর্মরত অবস্থায় তিনি উক্ত ব্যাংকের গুরুত্বপূর্ণ কিছু বড় শাখা যেমন, বনানী, গুলশান, করপোরেট এবং প্রিন্সিপাল শাখার শাখা-ব্যবস্থাপক হিসেবে অত্যন্ত সুনামের সাথে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি আরএমজি বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন ।

ব্যাংকিং নিউজ বাংলাদেশ (A Platform for Bankers Community) প্রিয় পাঠকঃ ব্যাংকিং বিষয়ক গুরুত্বপূর্ণ খবরগুলো আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ ব্যাংকিং নিউজ বাংলাদেশ এ লাইক দিন এবং ফেসবুক গ্রুপ ব্যাংকিং ফর অল এ জয়েন করে আমাদের সাথেই থাকুন।

তিনি ১৯৯৯ সালে বিআইবিএম থেকে এমবিএম (প্রথম ব্যাচ) এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফাইন্যান্সে এমবিএ ডিগ্রি লাভ করেন। তিনি দেশ-বিদেশের বিভিন্ন প্রতিষ্ঠান হতে পেশাগত প্রশিক্ষণ লাভ করেন।

Leave a Reply