1. bankingnewsbd@gmail.com : ব্যাংকিং নিউজ : ব্যাংকিং নিউজ
  2. mosharafnbl@yahoo.com : মোশারফ হোসেন : মোশারফ হোসেন
  3. msakanda@yahoo.com : ইবনে নুর : ইবনে নুর
  4. shafiqueshams@gmail.com : Shamsuddin Akanda : Shamsuddin Akanda
  5. surjoopathik@ymail.com : শরিফুল ইসলাম : শরিফুল ইসলাম
  6. tasniapopy@gmail.com : তাসনিয়া তাবাসসুম : তাসনিয়া তাবাসসুম



রাষ্ট্রায়ত্ত ব্যাংকের প্রথম নারী এমডি শিরীন আখতার

  • প্রকাশিত: বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১

বাংলাদেশ কৃষি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পেয়েছেন শিরীন আখতার। তিনিই প্রথম নারী ব্যাংকার, যিনি দেশের কোনো রাষ্ট্রায়াত্ত ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পেলেন। শিরীন আখতার উপ ব্যবস্থাপনা পরিচালক হিসেবে এক মাসের বেশি সময় ধরে ভারপ্রাপ্ত এমডির দায়িত্ব পালন করে আসছিলেন।

অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ গত সোমবার (১৩ সেপ্টেম্বর, ২০২১) তার এই পদোন্নতির প্রজ্ঞাপন জারি করে। একই প্রজ্ঞাপনে কর্মসংস্থান ব্যাংক এবং পল্লী সঞ্চয় ব্যাংকও নতুন ব্যবস্থাপনা পরিচালক পেয়েছে। সোনালী ব্যাংকের উপ ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুল মান্নান পদোন্নতি পেয়ে কর্মসংস্থান ব্যাংকের এমডি হয়েছেন।

পল্লী সঞ্চয় ব্যাংকের এমডি খন্দকার আতাউর রহমান পল্লী সঞ্চয় ব্যাংকের এমডি খন্দকার আতাউর রহমান আর পল্লী সঞ্চয় ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক হয়েছেন খন্দকার আতাউর রহমান, যিনি রূপালী ব্যাংকের ডিএমডি হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

১৯৮৮ সালে অগ্রণী ব্যাংক লিমিটেডে সিনিয়র অফিসার হিসেবে যোগ দিয়ে শিরীন আখতারের ব্যাংকিং ক্যারিয়ার শুরু হয়। ২০১৯ সালের সেপ্টেম্বরে তিনি কৃষি ব্যাংকের ডিএমডি পদে আসেন।

ব্যাংকিং নিউজ বাংলাদেশ (A Platform for Bankers Community) প্রিয় পাঠকঃ ব্যাংকিং বিষয়ক গুরুত্বপূর্ণ খবরগুলো আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ ব্যাংকিং নিউজ বাংলাদেশ এ লাইক দিন এবং ফেসবুক গ্রুপ ব্যাংকিং ফর অল এ জয়েন করে আমাদের সাথেই থাকুন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতকোত্তর করা শিরীন আখতার স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি থেকে এমবিএ এবং বাংলাদেশ ল কলেজ থেকে এলএলবি ডিগ্রি নিয়েছেন। শিরীন আখতারের বাড়ি ফরিদপুরের চরভদ্রাসন উপজেলায়। তার বাবা খলিলুর রহমান বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক ছিলেন।

Leave a Reply



লেখাটি ভালো লাগলে শেয়ার করে অন্যকে দেখার সুযোগ করে দিন:

এই বিভাগের অন্যান্য লেখা





ইমেইল সাবস্ক্রাইব করুন

আমাদের নতুন নতুন পোষ্ট গুলো ই-মেইল এর মাধ্যমে পেতে রেজিষ্ট্রেশন করুন।




আর্কাইভ



বিভাগ সমূহ