ব্যাংক জব সার্কুলাররূপালী ব্যাংক জব সার্কুলার

রূপালী ব্যাংকে সিনিয়র অফিসার পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত রূপালী ব্যাংক লিমিটেড এ ‘সিনিয়র অফিসার (এসিস্ট্যান্ট নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার)’ ২০১৮ সাল ভিত্তিক ৬০টি শূন্য পদে নিয়োগের নিমিত্তে প্রার্থীদের নিকট থেকে প্যানেল প্রস্তুতির জন্য নিম্নবর্ণিত শর্তাধীনে প্রতিযোগিতামূলক পরীক্ষার মাধ্যমে পূরণের লক্ষ্যে প্রকৃত বাংলাদেশি নাগরিকদের নিকট হতে Online এ দরখাস্ত আহবান করা যাচ্ছেঃ

৬. বয়স (০১/০৭/২০১৯ তারিখে):
ক) মুক্তিযোদ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থী ব্যতীত সকল প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ ৩০ বছর।
খ) মুক্তিযোদ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ ৩২ বছর।
৭. আবেদনপত্র পূরণ ও ফি প্রদানের শেষ তারিখ ও সময়: ০২/১২/২০২০ তারিখ, রাত ১১.৫৯ টা।
৮. Tracking Page সংগ্রহের শেষ তারিখ ও সময়: ০৬/১২/২০২০ তারিখ, রাত ১১.৫৯ টা।
৯. আবেদন ফি এর পরিমাণ: পরীক্ষার ফি অফেরতযোগ্য টা: ২০০/-(টাকা দুইশত মাত্র) যা ডাচ বাংলা ব্যাংক লিমিটেড এর Payment Gateway ‘রকেট’ এর মাধ্যমে প্রদান করতে হবে।

১০. আবেদন পদ্ধতি:
ক. Online Application Form: শুধুমাত্র বাংলাদেশ ব্যাংকের নিয়োগ সংক্রান্ত ওয়েবসাইট (https://erecruitment.bb.org.bd) -এর Online Application Form পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। Online এ আবেদন দাখিলের সময় ফরম পূরণ করার নিয়ম ও অন্যান্য শর্তাবলী ওয়েবসাইটেই পাওয়া যাবে।
খ. প্রার্থীর বিবরণ: প্রার্থীর নাম, পিতা ও মাতার নাম এসএসসি অথবা সমমানের সনদে যেভাবে লেখা আছে Online আবেদনে ঠিক সেভাবে লিখতে হবে।
গ. প্রার্থীর স্থায়ী ঠিকানা: প্রার্থীর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/ পৌরসভার মেয়র/ ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত জাতীয়তা সনদে উল্লিখিত স্থায়ী ঠিকানা প্রার্থীর স্থায়ী ঠিকানা হিসেবে উল্লেখ করতে হবে। তবে অবিবাহিত মহিলা প্রার্থীগণ আবেদন দাখিলের পরে বিবাহবদ্ধনে আবদ্ধ হলে যথাযথ প্রমাণ সাপেক্ষে স্বামীর স্থায়ী ঠিকানার অনুকূলে নিজের স্থায়ী ঠিকানা পরিবর্তন করতে পারবেন।
ঘ. ছবি (Photo) ও স্বাক্ষর (Signature): নতুন আবেদনকারী প্রার্থীদেরকে অবশ্যই Online Application Form এ ছবি ও স্বাক্ষরের জন্য নির্ধারিত স্থানে বর্ণিত নির্দেশনা অনুযায়ী ছবি ও স্বাক্ষর আপলোড করতে হবে।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

ঙ. অর্জিত ডিগ্রীর ফলাফলের তারিখ: Online Application Form এর নির্ধারিত ঘরে পরীক্ষা নিয়ন্ত্রক কর্তৃক প্রকাশিত সংশ্লিষ্ট ডিগ্রীর ফলাফল প্রকাশের তারিখ অবশ্যই উল্লেখ করতে হবে।
চ. বিদেশী ডিগ্রীপ্রাপ্ত প্রার্থী: প্রার্থী ‘O’ Level ও ‘A’ Level পাশ হলে দেশীয় সংশ্লিষ্ট শিক্ষা বোর্ড হতে ইস্যুকৃত সমমান সার্টিফিকেট (Equivalence Certificate) এবং বিদেশী বিশ্ববিদ্যালয় হতে ডিগ্রী প্রাপ্ত হলে দেশীয় সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়/বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন/শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক ইস্যুকৃত সমমান সার্টিফিকেট (Equivalence Certificate) অনুযায়ী ডিগ্রী ও ফলাফলের (শ্রেণি/বিভাগ/জিপিএ/সিজিপিএ উল্লেখসহ) তথ্য মৌখিক পরীক্ষার সময় চেকিং বোর্ডে অবশ্যই উপস্থাপন করতে হবে। অন্যথায় মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে না।
ছ. CV ID No. গ্রহণ: বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে ইত:পূর্বে আবেদনকৃত প্রার্থীদের বিদ্যমান CV ID No. এবং Password ব্যবহার করে Online Application Form পূরণ করতে হবে। নতুন আবেদনকারীগণ ওয়েবসাইট (https://erecruitment.bb.org.bd) এর মাধ্যমে Online Application Form এর প্রয়োজনীয় ঘরগুলো পূরণ করলে একটি CV ID No. এবং Password প্রাপ্ত হবেন। প্রাপ্ত CV ID No. এর ১ম অংশ [হাইফেনের(-) পূর্বের অংশ] আবেদন ফি প্রদানের ক্ষেত্রে ব্যবহৃত হবে।
জ. Job ID No: বর্ণিত পদের Job ID No 10110 আবেদন ফি প্রদানের সময় নির্ধারিত স্থানে ব্যবহার করতে হবে।

ঝ. আবেদন ফি প্রদান পদ্ধতি: আবেদন ফি জমা দেয়ার পদ্ধতি সম্পর্কে বিস্তারিত জানতে
https://erecruitment.bb.org.bd/onlineapp/rocketpreepay.pdf ওয়েবসাইটটি ভিজিট করতে হবে। Prepaid পদ্ধতিতে একজন আবেদনকারী এজেন্ট অথবা নিজের একাউন্ট এর মাধ্যমে নির্ধারিত Job ID No এবং প্রার্থীর CV ID No. এর ১ম অংশ [হাইফেনের(-) পূর্বের অংশ] এর বিপরীতে আবেদন ফি প্রদান করবেন। আবেদন ফি প্রদান করলে প্রার্থী জমাকৃত ফি এর বিপরীতে একটি Txn ID নম্বর পাবেন। প্রাপ্ত Txn ID নম্বরটি ওয়েবসাইট (https://erecruitment.bb.org.bd) এর মাধ্যমে Online Application Form এর নির্ধারিত ঘরটি পূরণ করলে ফি প্রদানের verification সাপেক্ষে তাঁকে একটি Tracking No. প্রদান করা হবে। একজন প্রার্থী Tracking No. প্রাপ্ত হলেই তার আবেদন যথাযথভাবে সম্পন হয়েছে বলে বিবেচিত হবে। Online এ আবেদন করার পর প্রাপ্ত Tracking Number Form টি ভবিষ্যতে ব্যবহারের জন্য হার্ডকপি আকারে যথাযথভাবে সংরক্ষণ করতে হবে। কোনো অবস্থাতেই Tracking Number Form এর Duplicate Copy সরবরাহ করা হবে না।

১১. Online Application Form এ প্রার্থীর নাম, পিতা ও মাতার নাম, স্থায়ী জেলা, জন্ম তারিখ, ছবি, স্বাক্ষরসহ অন্যান্য তথ্য অত্যন্ত সতর্কতার সাথে নির্ভুলভাবে নিজে পূরণ করতে হবে। Online Application Form এ প্রদত্ত সার্বিক তথ্য, ছবি, স্বাক্ষর ইত্যাদি verification সাপেক্ষে প্রাথমিকভাবে যোগ্য প্রার্থীদের নির্বাচন করা হবে।
১২. প্রাথমিকভাবে যোগ্য প্রার্থীদের প্রবেশপত্র ও নির্বাচনী পরীক্ষার তারিখ সংক্রান্ত বিজ্ঞপ্তি যথাসময়ে বাংলাদেশ ব্যাংকের নিয়োগ সংক্রান্ত ওয়েবসাইট ও দৈনিক জাতীয় পত্রিকায় প্রকাশ করা হবে। উল্লেখ্য, প্রার্থীদের অবহিতকরণের জন্য বাংলাদেশ ব্যাংকের পক্ষ হতে এসএমএস/ ইমেইল/ ফোন/ পত্র প্রেরণ বা অন্য কোনো মাধ্যমে কোনো প্রকার যোগাযোগ করা হবে না।
১৩. প্রার্থীদেরকে নির্বাচনী পরীক্ষা এবং মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

১৪. প্রার্থীদেরকে Online আবেদনের সময় কোনো কাগজপত্র প্রেরণ করতে হবে না। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণকে অনলাইন আবেদনে প্রদত্ত প্রতিটি তথ্যের স্বপক্ষে যথাযথ সনদ/ প্রত্যয়নপত্র মৌখিক পরীক্ষার দিন জমা দিতে হবে। Online Application Form এ প্রার্থী কর্তৃক প্রদত্ত তথ্যের সঠিকতা যাচাইয়ান্তে কোনো substantive ত্রুটি ধরা পড়লে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ থাকবে না। তাছাড়া, মৌখিক পরীক্ষা শেষে মেধাতালিকা প্রস্তুতিকালেও যদি কোনো প্রকার গুরুতর ত্রুটি/ অসঙ্গতি (যেমন: স্নাতক (সম্মান)/ স্নাতকোত্তর পরীক্ষার ফল প্রকাশের তারিখ, জন্ম তারিখ, নাগরিকত্ব সনদ ইত্যাদি) পরিলক্ষিত হলে বা অসম্পূর্ণ/ অসত্য তথ্য পাওয়া গেলে প্রার্থীকে তালিকাভুক্ত করা হবে না।

১৫. চাকুরীরত প্রার্থীদেরকে তাদের নিয়োগকারী কর্তৃপক্ষের পূর্বানুমোদনক্রমে আবেদন করতে হবে এবং মৌখিক পরীক্ষার দিন উক্ত অনুমোদনের কপি প্রদর্শন করতে হবে।
১৬. নিয়োগের ক্ষেত্রে কোটা সংক্রান্ত সরকারী সর্বশেষ নীতিমালা ও অন্যান্য বিধি-বিধান যথাযথভাবে অনুসরণ করা হবে।
১৭. রূপালী ব্যাংক লিমিটেড প্রার্থীদের নিয়োগ প্রদান করা বা না করার ক্ষেত্রে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণের অধিকার সংরক্ষণ করে।
১৮. মেধাতালিকা শুধুমাত্র এ নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লিখিত ২০১৮ সাল ভিত্তিক ১৫টি শূন্যপদের জন্য প্রযোজ্য হবে। সংশ্লিষ্ট ব্যাংকে ৩১/১২/২০১৮ তারিখের পরে শূন্য হওয়া পদের জন্য এ মেধাতালিকা হতে প্রার্থী নির্বাচন করা হবে না।

বিশেষ দ্রষ্টব্য: শেষ তারিখ ও সময়ের জন্য অপেক্ষা না করে হাতে যথেষ্ট সময় নিয়ে আবেদনপত্র পূরণ ও নির্ধারিত ফি প্রদানকরতঃ Tracking Number Form টি হার্ডকপি আকারে সংরক্ষণ করার জন্য পরামর্শ দেয়া যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button