সাম্প্রতিক ব্যাংক নিউজ

রাকাবে রিয়েল টাইম গ্রস সেটেলমেন্ট (RTGS) সেবা চালু হলো

রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের (রাকাব) রাজশাহীর প্রধান কার্যালয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সরাসরি সংযুক্ত হয়ে রিয়েল টাইম গ্রস সেটেলমেন্ট (আরটিজিএস) কার্যক্রম উদ্বোধন করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. ইসমাইল হোসেন।

গতকাল রোববার (১১ এপ্রিল, ২০২১) রিয়েল টাইম গ্রস সেটেলমেন্ট (RTGS) সেবা চালুর মাধ্যমে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব) অনলাইন ব্যাংকিং সেবার এক নতুন ধারায় প্রবেশ করল। RTGS সেবা চালুর ফলে এখন থেকে রাকাব-এর সকল গ্রাহক আন্তঃব্যাংকিং লেনদেন সুবিধা পাবেন অর্থাৎ দেশের যে কোন ব্যাংকের বিভিন্ন শাখার সাথে তাৎক্ষণিকভাবে লেনদেন প্রক্রিয়া সম্পন্ন করতে পারবেন।

এ সময় উপস্থিত ছিলেন রাকাব প্রধান কার্যালয়ের মহাব্যবস্থাপক (প্রশাসন) মো. জয়নাল আবেদীন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উপমহাব্যবস্থাপক মো. আবুল কালাম, ঋণ ও অগ্রিম বিভাগ-১-এর সহকারী মহাব্যবস্থাপক (বিভাগীয় দায়িত্বে) মো. শওকত শহীদুল ইসলাম, স্থানীয় মুখ্য কার্যালয়ের ব্যবস্থাপক (সহকারী মহাব্যবস্থাপক) এসএম আহসানউল্লাহসহ সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীরা।

রাকাব, স্থানীয় মুখ্য কার্যালয় হতে ন্যাশলান ব্যাংক রাজশাহী শাখায় রাকাব-এর প্রাক্তন মহাব্যবস্থাপক মোঃ নূরুল ইসলাম-এর একটি লেনদেন পরিচালনার মাধ্যমে কার্যক্রমটির সূচনা করা হয়। উল্লেখ্য বাংলাদেশ ব্যাংক ২০১৫ সালে BD-RTGS কার্যক্রম শুরু করে।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোঃ ইসমাইল হোসেন আশা প্রকাশ করেন আরটিজিএস চালুর মাধ্যমে ব্যবসায়ীগণ এবং ব্যাংকের সর্বস্তরের গ্রাহকদের দ্রুততম সময়ের মধ্যে আন্তঃব্যাংকিং লেনদেন সুবিধাসহ সকল ধরণের ব্যাংকিং সেবা প্রদান করা সম্ভব হবে।

আরও দেখুন:
 আগামী ১২ ও ১৩ এপ্রিল ব্যাংক লেনদেনের সময়সূচি
 অ্যাকাউন্ট মেইনটেন্যান্স ফি বছরে একবারের বেশি নয়
 বিডা’র অনুমোদন ছাড়াই রয়েলটি ফি বিদেশে পাঠা‌নো যাবে
 ব্যাংকে উপচেপড়া ভিড়
 করোনায় অগ্রণী ব্যাংক কর্মকর্তার ইন্তেকাল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button