বাংলাদেশ কৃষি ব্যাংকের পর্যালোচনা সভা অনুষ্ঠিত

0

কোভিড-২০১৯ এ ক্ষতিগ্রস্থ কৃষকদেরকে আর্থিক সহায়তা প্রদানের জন্য মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ঘোষিত প্রণোদনা প্যাকেজের আওতায় বাংলাদেশ ব্যাংকের নীতিমালা অনুযায়ী ACD-1, 2 ও CSME এবং সকল ধরণের ঋণ প্যাকেজের আওতায় বাংলাদেশ কৃষি ব্যাংকের ১০৩৮টি শাখার মাধ্যমে ৫ হাজার কোটি টাকার বিপরীতে গাভী পালন, মৌসুম ভিত্তিক ফুল ও ফলজ, হাঁস-মুরগী পালন, মৎস্য চাষ, পোল্ট্রী, ডেইরি ও প্রাণী সম্পদ, ক্ষতিগ্রস্থ বিদ্যমান এবং নতুন-কটেজ মাইক্রো ক্রেডিট,ক্ষুদ্র ও মাঝারী শিল্পে চলতি মূলধন ঋণ বিতরণ করা হয়।

উক্ত ঋণ বিতরন কার্যক্রমের উপর ১১ অক্টোবর, ২০২০ ইং তারিখ বিকেবি প্রধান কার্যালয় কর্তৃক ১০৩৮টি শাখার ব্যবস্থাপক, ২য় কর্মকর্তা, ফিল্ড অফিসার, DMD-1, 2, 3 স্যার এবং সকল GM, CRM, DAO, RAO স্যার এবং বাংলাদেশ ব্যাংক ও অর্থ মন্ত্রণালয়ের প্রতিনিধিবৃন্দ, পরিচালনা পর্ষদের মাননীয় সদস্যগণ, ব্যাংকের মাননীয় চেয়ারম্যান মহোদয়, বাংলাদেশ কৃষি ব্যাংকের কর্ণধার, বিজ্ঞ এবং দক্ষ ব্যাংকার মাননীয় ব্যবস্থাপনা পরিচালক মহোদয় কর্তৃক এক ভার্চুয়াল পর্যালোচনা সভা ও মহাসম্মেলনের আয়োজন করা হয়।

ব্যাংকিং নিউজ বাংলাদেশ (Banking News Bangladesh. A Platform for Bankers Community.) প্রিয় পাঠকঃ ব্যাংকিং বিষয়ক গুরুত্বপূর্ণ খবরগুলো নিয়মিত আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ ব্যাংকিং নিউজ বাংলাদেশ এ লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

মাননীয় ব্যবস্থাপনা পরিচালক মহোদয়ের এ ডিজিটাল মহাসমাবেশে আমি একজন নগণ্য ব্যাংকার হিসেবে মনে করি এটি একটি যুগান্তকারী পদক্ষেপ। যা আগে কখনও দেখা যায়নি। আমার কাছে এ দিনটি স্মরনীয় ও বরণীয় হয়ে থাকবে। নিউজটি আপনি পড়ছেন ব্যাংকিং নিউজ বিডি ডটকম-এ।

কারণ, এভাবে বিজ্ঞ স্যারদের সাথে একাত্ন হয়ে এত বিশাল মহাসম্মেলনে যোগ দিয়ে স্যারদের মুল্যবান দিক-নির্দেশনায় মুগ্ধ এবং অনুপ্রাণিত হয়েছি। মাননীয় এমডি মহোদয়ের কাছ থেকে ব্যাংকের উন্নয়ন ও গতিশীল ব্যাংকিং কার্যক্রমের যে দিক নির্দেশনা পেয়েছি তা আমার সাড়াজীবন কাজের পাথেয় হিসেবে কাজে লাগবে বলে মনে করি।

Leave a Reply