মানি চেঞ্জিং বিবরণীর হার্ডকপি দাখিলের প্রয়োজন নেই

0

বৈদেশিক মুদ্রায় লেনদেনে নিয়োজিত মানি চেঞ্জিং প্রতিষ্ঠানগুলোকে এখন আর বাংলাদেশ ব্যাংকে দৈনন্দিন লেনদেন বিবরণীর হার্ডকপি পাঠাতে হবে না। অনলাইন রিপোর্টিংই যথেষ্ট বলে জানিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

আজ বৃহস্পতিবার ৩০ জুলাই, ২০২০ বাংলাদেশ ব্যাংকের ফরেন এক্সচেঞ্জ অপারেশন ডিপার্টমেন্ট থেকে এ সংক্রান্ত একটি সার্কুলার জারি করে বাংলাদেশে কার্যরত বৈদেশিক মুদ্রায় লেনদেনে নিয়োজিত সকল অনুমোদিত ডিলার এবং সকল মানি চেঞ্জার প্রতিষ্ঠান এর কাছে পাঠানো হয়েছে।

ব্যাংকিং নিউজ বাংলাদেশ (Banking News Bangladesh. A Platform for Bankers Community.) প্রিয় পাঠকঃ ব্যাংকিং বিষয়ক গুরুত্বপূর্ণ খবরগুলো নিয়মিত আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ ব্যাংকিং নিউজ বাংলাদেশ এ লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

উক্ত সার্কুলারে বলা হয়েছে, বৈদেশিক মুদ্রায় লেনদেনে নিয়োজিত সকল অনুমোদিত ডিলার এবং সকল মানি চেঞ্জার প্রতিষ্ঠানগুলোকে এখন থেকে আর দৈনন্দিন ক্রয়-বিক্রয়ের তথ্য তথ্যের হার্ডকপি কেন্দ্রীয় ব্যাংকে পাঠাতে হবে না।

আগে থেকেই এ সকল প্রতিষ্ঠান অনলাইন রিপোর্টিংয়ের পাশাপাশি হার্ডকপিও প্রেরণ করে আসছে। এ পর্যায়ে হার্ডকপি দাখিলের শর্ত শিথিল করলো বাংলাদেশ ব্যাংক।

Leave a Reply