আগামীকাল বুধবার ব্যাংক বন্ধ থাকবে

0

ঈদে মিলাদুন্নবি উপলক্ষে বংলাদেশে সব ব্যাংক আগামীকাল বুধবার (২০ অক্টোবর, ২০২১) বন্ধ থাকবে। বাংলাদেশ ব্যাংক এক সার্কুলারের মাধ্যমে এ তথ্য জানিয়েছে।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর, ২০২১) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন থেকে এ সংক্রান্ত একটি সার্কুলার (ডিওএস সার্কুলার লেটার নং-৪৩) জারি করে বাংলাদেশে কার্যরত তফসিলি ব্যাংকসমূহের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী (সিইও) কর্মকর্তাদের কাছে পাঠানো হয়েছে।

আরও দেখুন:
◾ ২০ অক্টোবর আর্থিক প্রতিষ্ঠান বন্ধ থাকবে

উক্ত সার্কুলারে এ বিভাগ কর্তৃক ১২ নভেম্বর ২০২০ তারিখে জারিকৃত ডিওএস সার্কুলার লেটার নং-৩৬-এর প্রতি ব্যাংকগুলোকে দৃষ্টি আকর্ষণ করতে বলা হয়েছে।

ব্যাংকিং নিউজ বাংলাদেশ (A Platform for Bankers Community) প্রিয় পাঠকঃ ব্যাংকিং বিষয়ক গুরুত্বপূর্ণ খবরগুলো আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ ব্যাংকিং নিউজ বাংলাদেশ এ লাইক দিন এবং ফেসবুক গ্রুপ ব্যাংকিং ফর অল এ জয়েন করে আমাদের সাথেই থাকুন।

ইসলাম ধর্মের প্রবর্তক হজরত মুহাম্মদ (সা.)-এর জন্ম ও মৃত্যুর দিনটি (১২ রবিউল আউয়াল) সমগ্র বিশ্বের মুসলিমরা ঈদে মিলাদুন্নবি হিসেবে পালন করে। এই দিনে বাংলাদেশে সরকারি ছুটি থাকে। ফলে সরকারি-বেসরকারি সব অফিস-আদালত, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকে।

গত বছর প্রকাশিত সার্কুলার অনুযায়ী ঈদে মিলাদুন্নবি (সা.) উপলক্ষে ব্যাংক বন্ধ থাকার কথা ছিল মঙ্গলবার (১৯ অক্টোবর, ২০২১)। কিন্তু সফর মাস ৩০ দিন পূর্ণ করায় চাঁদ দেখা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী এখন বুধবার (২০ অক্টোবর, ২০২১) হবে।

Leave a Reply