উপকূলীয় দ্বীপ এলাকার ব্যাংকারদের জন্য বিশেষ ভাতা দেবে পূবালী ব্যাংক

0

উপকূলীয় দ্বীপ এলাকার তিনটি শাখার কর্মীদের জন্য বিশেষ ভাতা ঘোষণা করেছে পূবালী ব্যাংক লিমিটেড। মার্চ থেকে ব্যাংকটির সব কর্মী মূল বেতনের ২০ শতাংশ হারে এ বিশেষ ভাতা পাবেন। উপকূলীয় এলাকায় কাজ করার পাশাপাশি কর্মদক্ষতা ধরে রাখতে ব্যাংকের বোর্ড সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। গত ২৬ ফেব্রুয়ারি এটি পাস করে ব্যাংকের পরিচালনা পর্ষদ।

পূবালী ব্যাংকের বিভিন্ন শাখায় পাঠানো একটি চিঠি সূত্রে জানা গেছে, চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার শিবের হাট ও সন্দ্বীপ শাখা এবং নোয়াখালী জেলার হাতিয়া উপজেলার হাতিয়া শাখার কর্মীদের জন্য এ বিশেষ ভাতা ঘোষণা করা হয়েছে। এ তিন শাখার কর্মীরা প্রতি মাসের বেতন-ভাতার সঙ্গে ২০ শতাংশ হার্ডশিপ অ্যালাউন্স পাবেন। তবে সেটি কোনোভাবেই ৫ হাজার টাকার বেশি হবে না।

৯ মার্চ পূবালী ব্যাংকের মহাব্যবস্থাপক আহমেদ এনায়েত মঞ্জুর ও উপমহাব্যবস্থাপক মো. শাহীন খান স্বাক্ষরিত এক চিঠির তথ্য মতে, দ্বীপ এলাকার ব্যাংকাররা প্রতিকূল যোগাযোগ ব্যবস্থার কারণে নানা সমস্যার সম্মুখীন হন।

এছাড়াও বিচ্ছিন্নতা, পরিবার থেকে দূরে থাকা, ঝুঁকি ও প্রাকৃতিক দুর্যোগের মতো ঘটনা মোকাবেলা করার কারণে পূবালী ব্যাংকের এসব এলাকার কর্মীদের প্রণোদনামূলক ভাতা দেয়া হচ্ছে। তবে এ ভাতা অবসরোত্তর ছুটিতে যাওয়া কর্মীদের জন্য প্রযোজ্য হবে না বলে জানিয়েছেন পূবালী ব্যাংকের কর্মকর্তারা।

Leave a Reply