1. bankingnewsbd@gmail.com : ব্যাংকিং নিউজ : ব্যাংকিং নিউজ
  2. mosharafnbl@yahoo.com : মোশারফ হোসেন : মোশারফ হোসেন
  3. msakanda@yahoo.com : ইবনে নুর : ইবনে নুর
  4. shafiqueshams@gmail.com : Shamsuddin Akanda : Shamsuddin Akanda
  5. surjoopathik@ymail.com : শরিফুল ইসলাম : শরিফুল ইসলাম
  6. tasniapopy@gmail.com : তাসনিয়া তাবাসসুম : তাসনিয়া তাবাসসুম



পশুর হাটে জালনোট শনাক্তে সেবা দেবে ব্যাংক

  • প্রকাশিত: মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১

আসন্ন পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে কোরবানির পশুর হাটে জালনোট প্রতিরোধে নোট যাচাইয়ের সেবা প্রদান করবে বিভিন্ন ব্যাংক। করোনার এ মহামরিতে স্বাস্থ্যবিধি মেনে এই নির্দেশনা পরিপালন করতে বলা হয়েছে।

মঙ্গলবার (১৩ জুলাই, ২০২১) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব কারেন্সী ম্যানেজমেন্ট থেকে এ সংক্রান্ত একটি সার্কুলার (ডিসিএম সার্কুলার লেটার নং-০৩/২০২১) জারি করে বাংলাদেশে কার্যরত সকল তফসিলি ব্যাংকসমূহের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী (সিইও) কর্মকর্তাদের কাছে পাঠানো হয়েছে।

ব্যাংকগুলোতে পাঠানো কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনায় বলা হয়, কোরবানির পশুর হাটে জালনোট প্রচলন চক্রের অপতৎপরতা রোধকল্পে কতিপয় প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করার জন্য নির্দেশনা প্রদান করা হয়েছে। এরমধ্যে সমগ্র বাংলাদেশের অনুমোদিত কোরবানির পশুর হাটগুলোতে (উপজেলা-সদর পর্যন্ত) জালনোট শনাক্তকরণ বুথ স্থাপন পূর্বক হাট শুরুর দিন থেকে ঈদের আগের রাত পর্যন্ত পশু ব্যবসায়ীদেরকে বিনামূল্যে ও নিরবচ্ছিন্নভাবে নোট যাচাই সংক্রান্ত সেবা প্রদান অন্যতম।

বাংলাদেশ ব্যাংক বলছে, সারাদেশের কোরবানির পশুর হাটগুলোতে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে জালনোট শনাক্তকরণ বুথ স্থাপন করে নোট যাচাই সংক্রান্ত সেবা প্রদানের জন্য দায়িত্বপ্রাপ্ত তফসিলি ব্যাংকগুলোকে জালনোট শনাক্তকারী মেশিন সরবরাহ এবং করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি হ্রাসকল্পে নোট কাউন্টিং মেশিনের সাহায্য নগদ অর্থ গণনা করার সুবিধা প্রদানের বিষয়টি নিশ্চিত করার জন্য নির্দেশনা দেওয়া হলো।

ব্যাংকিং নিউজ বাংলাদেশ (A Platform for Bankers Community) প্রিয় পাঠকঃ ব্যাংকিং বিষয়ক গুরুত্বপূর্ণ খবরগুলো আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ ব্যাংকিং নিউজ বাংলাদেশ এ লাইক দিন এবং ফেসবুক গ্রুপ ব্যাংকিং ফর অল এ জয়েন করে আমাদের সাথেই থাকুন।

আরও দেখুন:
◾ ঈদের আগের ৩দিন ব্যাংকে লেনদেন সময়সূচী
◾ আর্থিক প্রণোদনা প্যাকেজে শিল্প প্রতিষ্ঠানসমূহ অন্তর্ভুক্তকরণ
◾ ডিজিটাল ডিভাইস কিনতে ঋণ দেবে ব্যাংক
◾ সিএমএস খাতে ক্রেডিট গ্যারান্টি স্কীমে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের চুক্তি
◾ ব্যাংকের সিএসআরের ত্রাণ বিতরণ করবে সেনাবাহিনী

Leave a Reply



লেখাটি ভালো লাগলে শেয়ার করে অন্যকে দেখার সুযোগ করে দিন:

এই বিভাগের অন্যান্য লেখা





ইমেইল সাবস্ক্রাইব করুন

আমাদের নতুন নতুন পোষ্ট গুলো ই-মেইল এর মাধ্যমে পেতে রেজিষ্ট্রেশন করুন।




আর্কাইভ



বিভাগ সমূহ