ব্যাংক কর্মকর্তাদের স্বাস্থ্য সুরক্ষায় প্রয়োজনীয় সরঞ্জামাদি প্রদান করুন

0
687

ব্যাংক কর্মকর্তাদের স্বাস্থ্য সুরক্ষায় প্রয়োজনীয় সরঞ্জামাদি প্রদানের জন্য ব্যাংক ব্যবস্থাপনার প্রতি আহবান। করোনা ভাইরাস বা কোভিড-১৯ ভাইরাস বর্তমানে সারা বিশ্বে মহামারী আকারে ছড়িয়ে পরেছে। বাংলাদেশেও ইতোমধ্যে এই রোগে ০৪ জন মৃত্যুবরণ করেছে ও বেশ কিছু ব্যক্তি আক্রান্ত হয়েছে।

সরকার এ রোগের বিস্তার রোধে বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করেছে; যেমন, আগামী ২৯/০৩/২০২০ হতে ০২/০৪/২০২০ পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

তবে এই সাধারণ ছুটির মধ্যেও অন্যান্য জরুরী সেবা খাতের ন্যায় ব্যাংক খোলা রাখার জন্য বাংলাদেশ ব্যাংক ২৪/০৩/২০২০ তারিখে নির্দেশনা প্রদান করেছে।

এ বিষয়ে উল্লেখ্য, অন্যান্য সেবা খাতের মত আমরা ব্যাংকারগণও জনগণের সেবক হিসেবে সেবা প্রদানে পিছপা হব না। তবে, অন্যান্য ক্ষেত্রে যে ধরণের ব্যক্তিগত স্বাস্থ্য নিরাপত্তা/ পরিচ্ছন্নতা ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে, ব্যাংকারদের ক্ষেত্রে তার যথেষ্ট ঘাটতি রয়েছে। যা ব্যাংকার ও ব্যাংকের গ্রাহক উভয়ের স্বাস্থ্যের জন্য মারাত্মক হুমকি স্বরুপ।

ব্যাংকের কোন কর্মকর্তা আক্রান্ত হলে সকলের মধ্যে তা ছড়িয়ে পড়ার আশঙ্কা থাকে। এমতাবস্থায় নির্ভয়ে ও নির্বিঘ্নে ব্যাংকিং সেবা প্রদানের লক্ষ্যে সংশ্লিষ্ট ব্যাংক কর্মকর্তা-কর্মচারীদের স্বাস্থ্য সুরক্ষায় প্রয়োজনীয় সরঞ্জামাদি প্রদানের জন্য বাংলাদেশের সকল ব্যাংক ব্যবস্থাপনা/ কর্তৃপক্ষের প্রতি উদাত্ত আহবান জানাচ্ছি।

মোঃ সালেহ উদ্দিন মাহমুদ সৈকত
সভাপতি, বঙ্গবন্ধু সমাজকল্যাণ পরষিদ
বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেড প্রাতিষ্ঠানিক শাখা
ফোনঃ ০১৭১৭-৮২১০৩৭

Leave a Reply