ব্যাংক শিক্ষাবৃত্তিস্কুল ব্যাংকিং

প্রাইম ব্যাংক ফাউন্ডেশন শিক্ষাবৃত্তি

এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে স্নাতক পর্যায়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি দেবে প্রাইম ব্যাংক ফাউন্ডেশন। প্রাইম ব্যাংক লিমিটেডের CSR কার্যক্রমের আওতায় “প্রাইম ব্যাংক ফাউন্ডেশন” আমরা আছি তোমার পাশে ২০০৭ সাল থেকে… তোমার উচ্চ শিক্ষার স্বপ্নকে সম্ভব করাই আমাদের কাজ এই স্লোগানকে সামনে রেখে শিক্ষাবৃত্তির বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশ করেছে। নিম্নে এই বৃত্তি প্রাপ্তির জন্য আবেদন সংক্রান্ত বিস্তারিত তথ্য আপনাদের সুবিধার্থে তুলে দেওয়া হলো-

আবেদনের যোগ্যতাঃ
• কেবলমাত্র ২০২১ সালে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে বর্তমানে দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে স্নাতক পর্যায়ে অধ্যয়নরত হতে হবে।
• এসএসসি ও এইচএসসি পরীক্ষায় প্রাপ্ত মোট জিপিএ কমপক্ষে ছাত্রঃ ৯.০০ এবং ছাত্রীঃ ৮.৮ থাকতে হবে।
• কেবলমাত্র আর্থিক দুর্দশাগস্থ পরিবারের সন্তানরা আবেদন করতে পারবেন।
• অভিভাবকের মাসিক আয় সর্বোচ্চ ১০,০০০ টাকা বা তার নিচে হতে হবে।

আরও দেখুন:
বিভিন্ন ব্যাংকের শিক্ষাবৃত্তি

আবেদনের নিয়মাবলীঃ
• অনলাইনে আবেদন করতে হবে- scholarship.primebankfoundation.org
• আবেদনপত্র ডাউনলোড করে বিভাগীয়/ শিক্ষা প্রতিষ্ঠান প্রধানের স্বাক্ষর ও সীলমোহর সহ স্নাতক পর্যায়ের ভর্তির রসিদ, এইচএসসি ও এসএসসি এর নম্বরপত্র, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/ ওয়ার্ড কাউন্সিলর/ ১ম শ্রেণীর সরকারী গেজেটেড কর্মকর্তা কর্তৃক অভিভাবকের মাসিক (আয়ের পরিমাণ উল্ল্যেখ করুন) আয়ের সনদপত্র সহ অনলাইনে আবেদন করুন।
• অন্য কোন ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠান থেকে শিক্ষাবৃত্তি পেয়ে থাকলে আবেদনপত্রে উল্ল্যেখ করুন।
• আয়ের সনদ ও অন্যান্য তথ্য ভুল বা অসত্য প্রমাণিত হলে আবেদনপত্র কিংবা বৃত্তি বাতিল হবে।
• বৃত্তি মনোনয়নে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

বৃত্তির অন্যান্য বৈশিষ্ট্যঃ
• হতদরিদ্র (যেমনঃ প্রান্তিক কৃষক/ ভূমিহীন/ গৃহহীন/ দিনমজুর/ ভিক্ষাবৃত্তি/ নদীভাঙ্গন কবলিত/ প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত/ রিকশা বা ভ্যান চালক/ ভিজিডি-ভিজিএফ-বয়স্কভাতা কার্ডহোল্ডার/ ক্ষুদ্র ঋণ গ্রহিতা/ গৃহপরিচারিকা ইত্যাদি), এতিম, প্রতিবন্ধী, অসচ্ছল মুক্তিযোদ্ধার সন্তান বা তাদের বংশধর, আদিবাসী অনগ্রসর সমাজ, স্বামী পরিত্যাক্তা মায়ের সন্তান, নার্সিং কারিগরি ও বিদেশে কর্মরত বাংলাদেশী অভিবাসী শ্রমিকদের সন্তান বা তাদের উপর নির্ভরশীল সদস্য (ঋণগ্রস্থ/ ভূমিহীন পারিবারিকভাবে দূর্বল আর্থ-সামাজিক অবস্থা) শিক্ষার্থীদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা কিছুটা শিথিলযোগ্য, এক্ষেত্রে প্রয়োজনীয় প্রমাণাদি অবশ্যই সংযুক্ত করতে হবে।

আবেদনপত্র পাঠানাের সময়সীমাঃ
• আবেদনপত্রটি আগামী ১৫ জুন, ২০২২ তারিখের মধ্যে যথাযথভাবে পূরন করে অনলাইনে জমা দিন। (প্রাইম ব্যাংক ফাউন্ডেশন, বাড়ী নং-১৪৬ (৭ম তলা), রোড নং-১৩/ বি, ব্লক-ই, বনানী, ঢাকা-১২১৩)
• বিস্তারিত জানতে ভিজিট করুনঃ www.primebankfoundation.org

২ মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button