বাংলাদেশ ব্যাংক

সঞ্চয়পত্রের মুনাফা EFT এর মাধ্যমে গ্রাহকের ব্যাংক হিসাবে প্রদান

বাংলাদেশ ব্যাংক হতে ক্রয়কৃত সঞ্চয়পত্রের মূল/আসল ও মুনাফা (মেয়াদপূর্তিতে) Electronic Fund Transfer (EFT)-এর মাধ্যমে গ্রাহকের ব্যাংক হিসাবে সরাসরি প্রদান করা হচ্ছে। এ সুবিধা গ্রহণের জন্য গ্রাহকদের নিম্নোক্ত কার্যক্রম সম্পাদন করতে হবেঃ

 সঞ্চয়পত্র ক্রয়কালে Mandate Form (০২ কপি) পূরণপূর্বক গ্রাহকের MICR (On-Line) চেকের পাতার ফটোকপিসহ ক্রয় ফরমের সাথে জমা দিতে হবে।

 ইতোপূর্বে ক্রয়কৃত সঞ্চয়পত্রের গ্রাহকগণও তাদের সঞ্চয়পত্রের বিপরীতে Mandate প্রদান করে এ সুবিধা গ্রহণ করতে পারবেন। সেক্ষেত্রে Mandate Form (০২ কপি) ও ব্যাংক হিসাবের MICR (On-Line) চেকের পাতার ফটোকপিসহ মেয়াদপূর্ণ সকল মুনাফা কিস্তির অর্থ কাউন্টার হতে গ্রহণপূর্বক সঞ্চয়পত্র স্ক্রীপ্ট অত্র অফিসে জমা প্রদান করতে হবে।

প্রাপ্য সুবিধা
* Mandate প্রদান করা হলে সরবাহকৃত মোবাইল নম্বর ও ই-মেইল আই.ডি-তে Confirmation SMS ও মেইল প্রেরণ করা হবে।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

* কিস্তি ভিত্তিক সঞ্চয়পত্র (পরিবার/তিন মাস অন্তর মুনাফা ভিত্তিক/পেনশনার)-এর ক্ষেত্রে প্রতি মাস/০৩ মাস অন্তর ও মেয়াদপূর্তিতে মূল অর্থ Mandate-এ উল্লিখিত গ্রাহকের ব্যাংক হিসাবে জমা করা হবে।

* কিস্তি/মূল অর্থ প্রদান সংক্রান্ত Confirmation SMS ও মেইল Mandate-এ উল্লিখিত মোবাইল নম্বর ও ই-মেইল আই.ডি-তে প্রেরণ করা হবে।

* এ কার্যক্রমের আওতায় গ্রাহকের নিকট হতে কোন প্রকার সার্ভিস চার্জ কর্তন করা হবে না। জাতীয় সঞ্চয় অধিদপ্তর কর্তৃক নির্ধারিত হারেই প্রাপ্য মুনাফা গ্রাহকের ব্যাংক হিসাবে জমা করা হবে। এ সংক্রান্ত তথ্য ও জিজ্ঞাস্য বিষয়ে প্রধান ভবনের Help Desk-এ যোগাযোগ করার জন্য সম্মানিত গ্রাহকগণকে পরামর্শ প্রদান করা যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button