ব্যাংক নির্বাহী

সোনালী ব্যাংকের ডিএমডি হিসেবে পারসুমা আলমের যোগদান

সোনালী ব্যাংক লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (ডিএমডি) হিসেবে যোগদান করেছেন পারসুমা আলম। এর আগে তিনি রূপালী ব্যাংকের জেনারেল ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করেন। এর আগে ১৭ নভেম্বর তাকে ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর পদে পদোন্নতি দেয় অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ।

১৯৯৮ সালে সিনিয়র অফিসার হিসেবে রূপালী ব্যাংকে যোগদানের মাধ্যমে কর্মজীবন শুরু করেন পারসুমা আলম। এই ব্যাংকের শাখা প্রধানসহ করপোরেট শাখার প্রধান, করপোরেট শাখার বৈদেশিক বাণিজ্য শাখার ইনচার্জ, ঢাকা সাউথের বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

পারসুমা আলম জেনারেল ম্যানেজার হিসেবে রূপালী ব্যাংকের প্রধান কার্যালয়ে বিভিন্ন সময়ে শিল্পঋণ বিভাগ, আইন বিভাগ, বৈদেশিক বাণিজ্য ও ঋণ বিভাগ, রেমিট্যান্স বিভাগ, প্রশাসন ও মানবসম্পদ বিভাগ, পার্সোনাল ম্যানেজমেন্ট বিভাগ, আইসিটি অপারেশন ও সিস্টেম বিভাগ, নিরাপত্তা বিভাগ, মোবাইল ব্যাংকিং বিভাগ, কার্ড ডিভিশন, সাইবার সিকিউরিটি সেল, ডিজিটাল ওয়াচ অ্যান্ড ওয়ার্ডে দায়িত্ব পালন করেন।

এছাড়া রূপালী ব্যাংকের সাবসিডিয়ারি প্রতিষ্ঠান রূপালী ইনভেস্টমেন্টের সিইও হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। পারসুমা আলম ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে প্রাণিবিদ্যা বিষয়ে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর করেন। ব্যাংকিং বিষয়ে দেশ-বিদেশে অনুষ্ঠিত বিভিন্ন প্রশিক্ষণ কোর্স, সেমিনার ও ওয়ার্কশপে অংশগ্রহণ করেন তিনি।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

আরও দেখুন:
◾ বিভিন্ন ব্যাংকের নির্বাহী

কর্মজীবনে বিনিয়োগ, বৈদেশিক বাণিজ্য, খেলাপি ঋণ আদায় ও মুনাফা অর্জনে সেরা ম্যানেজার হিসেবে পুরস্কার লাভ করেছেন পারসুমা আলম। নারায়ণগঞ্জে তার জন্ম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button