পবিত্র রমজান মাসে ব্যাংক লেনদেনের সময়সূচী

0
8678

আসন্ন হিজরী ১৪৪০ সনের (খ্রিস্টাব্দ ২০১৯) সনের পবিত্র রমজান মাসের জন্য ব্যাংকের নতুন সময়সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ব্যাংক। নতুন সূচি অনুসারে পুরো রমজান মাসে সকাল সাড়ে ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে। তবে লেনদেন চলবে দুপুর আড়াইটা পর্যন্ত।

আজ রবিবার ০৫/০৫/২০১৯ তারিখে বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন থেকে এক সার্কুলারের মাধ্যমে দেশের তফসিলি ব্যাংকগুলোর জন্য এই সময়সূচি ঘোষণা করা হয়েছে। সার্কুলারে বলা হয়, রোববার থেকে বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত অফিস এবং সকাল সাড়ে ৯টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত লেনদেন চলবে।

মাঝে দুপুর সোয়া ১টা থেকে দেড়টা পর্যন্ত জোহরের নামাজের বিরতি থাকবে। তবে এসময় অভ্যন্তরীণ সমন্বয়ের মাধ্যমে লেনদেন চলবে। পবিত্র রমজান মাস শেষে আর্থিক প্রতিষ্ঠানসমূহের অফিস সময়সূচি পূর্বের অবস্থায় ফিরে যাবে বলেও সার্কুলারে বলা হয়।

এছাড়াও আসন্ন রমজানে সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের জন্য নতুন অফিস সময়সূচি নির্ধারণ করা হয়েছে। রমজানে অফিস শুরু হবে সকাল ৯টায় আর শেষ হবে সাড়ে ৩টায়। গতকাল সোমবার ২৯/০৪/২০১৯ তারিখের মন্ত্রিপরিষদের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিপরিষদের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। বৈঠক শেষে সচিবালয়ে সাংবাদিকদের ব্রিফ করেন মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিব (সংস্কার ও সমন্বয়) ড. শামসুল আরেফিন। তিনি আরও জানান, রমজান মাসে এই অফিসগুলোতে বেলা সোয়া ১টা থেকে ১.৩০ মিনিট পর্যন্ত জোহরের নামাজের বিরতি থাকবে।

Leave a Reply