আইডিএলসি ফাইন্যান্সব্যাংক শিক্ষাবৃত্তি

“অদ্বিতীয়া” আইডিএলসি ও প্রথম আলো ট্রাস্টের মেধা বৃত্তি

উচ্চ শিক্ষার ক্ষেত্রে দারিদ্র্যের মতো কত বাধাই তো পেরোতে হয় মেয়েদের৷ তবে সবাই নিজেদের জায়গা থেকে একটু চেষ্টা করলে এগিয়ে যেতে পারে মেয়েরা৷ তাই মেধাবীদের বিজয় সংগ্রামে আমরাও সামান্য সহযোগী এই স্লোগানকে সামনে রেখে এগিয়ে এসেছে আইডিএলসি ও প্রথম আলো ট্রাস্ট এবং এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন৷ বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীরা পড়বে এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন-এ৷ আর প্রতিমাসে শিক্ষার্থীদের আর্থিক সহায়তা দেবে আইডিএলসি ও প্রথম আলো ট্রাস্ট৷ সবার সহায়তায় স্বপ্ন ছবি মেয়েরা৷

“অদ্বিতীয়া” আর্থ-সামাজিক পটভূমি থেকে নিম্ন আয়ের মহিলাদের জন্য বৃত্তিমূলক একটি প্রোগ্রাম যারা পরিবারের মধ্য থেকে প্রথম এবং উচ্চশিক্ষা অর্জনের জন্য যোগ্যতা সম্পন্ন। IDLC ফাইন্যান্স লিমিটেড এই প্রকল্প বাস্তবায়নের জন্য প্রথম আলো ট্রাস্টের সাথে সমঝোতা স্বাক্ষর করেছে। এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন (AUW) উচ্চতর শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে একটি শীর্ষস্থানীয় আন্তর্জাতিক প্রতিষ্ঠান। যারা নারীদের উচ্চ মানের উচ্চতর শিক্ষা প্রদানের জন্য প্রতিশ্রুতিবদ্ধ। এই কর্মসূচির অধীনে, প্রত্যেক বছর ১০ (দশ) জন মহিলা শিক্ষার্থীকে নির্বাচিত করা হয় এবং এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন এর স্নাতক স্তরের শিক্ষার্থীদের জন্য বৃত্তি প্রদান করা হয়।

“অদ্বিতীয়া” মনোনয়ন
আগামী বছর ২০১৯ সাল থেকে “অদ্বিতীয়া” স্কলারশিপ প্রোগ্রামের মনোনয়ন শুরু হবে।

➡ বিস্তারিত জানতে ক্লিক করুন এখানে

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button