1. bankingnewsbd@gmail.com : ব্যাংকিং নিউজ : ব্যাংকিং নিউজ
  2. mosharafnbl@yahoo.com : মোশারফ হোসেন : মোশারফ হোসেন
  3. msakanda@yahoo.com : ইবনে নুর : ইবনে নুর
  4. shafiqueshams@gmail.com : Shamsuddin Akanda : Shamsuddin Akanda
  5. surjoopathik@ymail.com : শরিফুল ইসলাম : শরিফুল ইসলাম
  6. tasniapopy@gmail.com : তাসনিয়া তাবাসসুম : তাসনিয়া তাবাসসুম



ন্যাশনাল ব্যাংকের এমডি ও সিইও শাহ আব্দুল বারীর মেয়াদ বৃদ্ধি

  • প্রকাশিত: মঙ্গলবার, ২০ জুলাই, ২০২১

দেশের প্রথম প্রজন্মের বেসরকারি ব্যাংক ন্যাশনাল ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও-এর চুক্তির মেয়াদ বাড়ানো হয়েছে।

ব্যাংকটির চেয়ারপার্সন মিসেস মনোয়ারা সিকদারের সভাপতিত্বে গত ১৪ জুলাই ভার্চুয়াল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত পরিচালনা পর্ষদের ৪৪৮তম সভায় সর্বসম্মতভাবে বর্তমান ব্যবস্থাপনা পরিচালক ও সিইও শাহ্ সৈয়দ আব্দুল বারীর চুক্তির মেয়াদ দ্বিতীয় দফায় এক বছর তথা ২৭ জুলাই, ২০২২ পর্যন্ত বর্ধিত করা হয়েছে। ব্যবস্থাপনা পরিচালক শাহ্ সৈয়দ আব্দুল বারীর বর্তমান চুক্তির মেয়াদ ২৭ জুলাই শেষ হওয়ার পূর্বেই বাংলাদেশ ব্যাংকের অনুমোদনক্রমে পরবর্তী এক বছরের জন্য মেয়াদ বাড়াল ব্যাংকের পরিচালনা পর্ষদ।

এর আগে শাহ্ সৈয়দ আব্দুল বারী ব্যাংকে উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেন। ২০১৫ সালে এসইভিপি পদে ন্যাশনাল ব্যাংকে যোগদানের পর সফলভাবে দায়িত্ব পালনের জন্য ২০১৬ সালে তাকে ডিএমডি পদে পদোন্নতি দেওয়া হয়।

শাহ্ সৈয়দ আব্দুল বারী ১৯৮৩ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় হতে সমাজকল্যাণ বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। এরপর তিনি ১৯৮৩ সালে আরব বাংলাদেশ ব্যাংকে যোগদানের মাধ্যমে তিনি ব্যাংকিং পেশায় আত্মনিয়োগ করেন এবং তার দীর্ঘ কর্মজীবনে ১২ বছর শাখা ব্যাংকিংয়ের অভিজ্ঞতা অর্জন করেন। পরবর্তীতে তিনি ন্যাশনাল ব্যাংকসহ, মার্কেন্টাইল ব্যাংক, প্রাইম ব্যাংক এবং আমেরিকান এক্সপ্রেস ব্যাংক লিমিটেডে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে সফলতার সাথে দায়িত্ব পালন করেন।

ব্যাংকিং নিউজ বাংলাদেশ (A Platform for Bankers Community) প্রিয় পাঠকঃ ব্যাংকিং বিষয়ক গুরুত্বপূর্ণ খবরগুলো আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ ব্যাংকিং নিউজ বাংলাদেশ এ লাইক দিন এবং ফেসবুক গ্রুপ ব্যাংকিং ফর অল এ জয়েন করে আমাদের সাথেই থাকুন।

এ ছাড়া জেনারেল ব্যাংকিং ডিভিশন, ক্রেডিট অ্যাডমিনিস্ট্রেশন ডিভিশন, কার্ড ডিভিশন, হিউম্যান রিসোর্সেস ডিভিশন, ইন্টার্নালকন্ট্রোল অ্যান্ড কমপ্লায়েন্স ডিভিশন, সিস্টেম অ্যান্ড অপারেশন ডিভিশন, এগ্রিকালচার ক্রেডিট ডিভিশন, রিস্ক ম্যানেজমেন্ট ডিভিশন, ল’ অ্যান্ড রিকভারি ডিভিশন, আইটি ডিভিশন, জনসংযোগ বিভাগ, মার্কেটিং ডিভিশন, সিএসআর, ট্রেনিং ইনস্টিটিউট, ক্রেডিট রিস্ক ম্যানেজমেন্ট তত্ত্বাবধায়ক ও বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালনসহ ব্যাংকের ক্যামেলকো হিসেবে এবং চট্টগ্রামের আঞ্চলিক প্রধান হিসেবে সফলভাবে দায়িত্ব পালন করেন।

তার দীর্ঘ ৩৮ বছরের পেশাগত জীবনের অভিজ্ঞতার আলোকে দেশের অন্যতম শীর্ষস্থানীয় ব্যাংকটি অর্থনীতির বিভিন্ন সূচকে উল্লেখযোগ্য অগ্রগতি সুনিশ্চিত করবে বলে পরিচালনা পর্ষদ আশাবাদী। বেসরকারি খাতের প্রথম প্রজন্মের আর্থিক প্রতিষ্ঠান ন্যাশনাল ব্যাংকে বর্তমানে ৪১ হাজার কোটি টাকার বেশি আমানত রয়েছে। দেশ ও দেশের বাইরে সুনামের সাথে দীর্ঘ ৩৯ বছর যাবত গ্রাহকসেবা দিয়ে যাচ্ছে ন্যাশনাল ব্যাংক।

আরও দেখুন:
◾ মঙ্গলবার থেকে ৫ দিন বন্ধ থাকবে ব্যাংক
◾ ডিজিটাল ডিভাইস কিনতে ঋণ দেবে ব্যাংক
◾ আর্থিক প্রতিষ্ঠানের গ্রাহকদের ঋণ পরিশোধে ছাড়

Leave a Reply



লেখাটি ভালো লাগলে শেয়ার করে অন্যকে দেখার সুযোগ করে দিন:

এই বিভাগের অন্যান্য লেখা





ইমেইল সাবস্ক্রাইব করুন

আমাদের নতুন নতুন পোষ্ট গুলো ই-মেইল এর মাধ্যমে পেতে রেজিষ্ট্রেশন করুন।




আর্কাইভ



বিভাগ সমূহ