ইসলামী ব্যাংকিং

মিডল্যান্ড ব্যাংক ইসলামী ব্যাংকিং চালু করল

‘মিডল্যান্ড ব্যাংক সালাম’ নামে শরিয়াহ ভিত্তিক ইসলামী ব্যাংকিং সেবা চালু করেছে চতুর্থ প্রজন্মের বেসরকারি মিডল্যান্ড ব্যাংক লিমিটেড। বৃহস্পতিবার (২৩ এপ্রিল) গুলশানে ব্যাংকের প্রধান কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে এ সেবা চালু করা হয়।

ব্যাংকের চেয়ারপারসন নীলুফার জাফর উল্লাহ ভিডিও কনফারেন্সের মাধ্যমে ইসলামী ব্যাংকিং উইন্ডো-‘মিডল্যান্ড ব্যাংক সালাম’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

ব্যাংকের পক্ষ থেকে জানানো হয়, গ্রাহকরা ব্যাংকের ডিজিটাল সার্ভিস চ্যানেলসহ যে কোনো শাখা থেকে ইসলামী ব্যাংকিং সেবা গ্রহণ করতে পারবেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মিডল্যান্ড ব্যাংক ইসলামিক ব্যাংকিং উইন্ডোর শরিয়াহ সুপারভাইজারি কাউন্সিলের চেয়ারম্যান অধ্যাপক ড. মুহাম্মদ আবুল কালাম আজাদ, সদস্য ডা. মুহাম্মদ নজরুল ইসলাম আল-মারুফ এবং এন কে এ মবিন এফসিএ, এফসিএস ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী মো. আহসান-উজ জামান, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মাসুম।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

চেয়ারপারসন নীলুফার জাফর উল্লাহ বলেন, এখন অর্থনীতিতে ইসলামিক ব্যাংকিংয়ের গুরুত্ব অপরিসীম। ‘মিডল্যান্ড ব্যাংক সালাম’ এর মাধ্যমে মিডল্যান্ড ব্যাংক গ্রাহকদের শরিয়াহ ভিত্তিক অত্যাধুনিক ইসলামিক ব্যাংকিং পরিষেবা প্রদান করবেন বলে আশা প্রকাশ করেন তিনি।

মুহাম্মদ আবুল কালাম আজাদ বলেন, গ্রাহকরা ‘মিডল্যান্ড ব্যাংক সালাম’ এর মাধ্যমে উন্নত প্রযুক্তিভিত্তিক ইসলামিক ব্যাংকিং পরিষেবা গ্রহণ করতে পারবেন।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. আহসান উজ জামান বলেন, বাংলাদেশ ব্যাংক কর্তৃক পরিচালিত শরীয়াহ নীতিমালা সমূহ কঠোরভাবে অনুসরন করে ‘মিডল্যান্ড ব্যাংক সালাম’ পরিচালিত হবে।

তিনি আরও উল্লেখ করেন, মিডল্যান্ড ব্যাংক ইসলামিক ব্যাংকিং উইন্ডোর মূল লক্ষ্য হচ্ছে, গ্রাহকরা যাতে চাহিদা মোতাবেক ইসলামিক শরিয়াহ ভিত্তিক ব্যাংকিং করতে পারেন তা পূরণ করা। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ব্যাংকের ইসলামিক ব্যাংকিং বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button