সাম্প্রতিক ব্যাংক নিউজ

মিডল্যান্ড ব্যাংকের ক্রেডিট রেটিং (A1)-এ উন্নীত

মিডল্যান্ড ব্যাংকের ক্রেডিট রেটিং ‘এ২’ থেকে ‘এ১’ এ উন্নীত। ক্রেডিট রেটিং এজেন্সি অব বাংলাদেশ গত বছরের সর্বশেষ দিন পর্যন্ত ব্যাংকের আর্থিক বিবরণীর ভিত্তিতে মিডল্যান্ড ব্যাংক লিমিটেডের দীর্ঘমেয়াদি ক্রেডিট রেটিংকে ‘এ১’ হিসেবে উন্নীত করেছে।

দীর্ঘমেয়াদি রেটিং ‘এ১’-এর ভিত্তি হলো এই যে, আর্থিক প্রতিশ্রুতি পূরণে ব্যাংকের সক্ষমতা রয়েছে। স্বল্প পরিবর্তনশীল ক্রেডিট ঝুঁকিতে এটি উচ্চমান বলে গণ্য করা হয়।

ব্যাংকের স্বল্পমেয়াদি রেটিংয়ে ‘এসটি-২’ নির্ধারণ করা হয়েছে। এর ভিত্তি হলো, প্রতিশ্রুতি অনুযায়ী মিডল্যান্ড ব্যাংকের সময়মতো অর্থ ফেরত দেয়ার সক্ষমতা রয়েছে। ব্যাংক তার তারল্য ও অভ্যন্তরীণ তহবিল আহরণের ক্ষেত্রে এবং বিকল্প উৎস থেকে তহবিল সংগ্রহের ক্ষেত্রে প্রশংসনীয় অবস্থানে রয়েছে।

ব্যাংকের আউটলুক রেটিং বিগত সময়ের মতোই স্থিতিশীল। এই রেটিং বিনিয়োগকারীদের সম্ভাব্য তথ্য সরবরাহ করে এবং যথাযথ রেটিং স্থিতি বোঝায়।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

আরও পড়ুন:
◾ সিডিউল অফ চার্জ সংক্রান্ত মাস্টার সার্কুলার
◾ অফিস সহকর্মী সম্পর্কঃ পেশাদারি নাকি বন্ধুত্বপূর্ণ
◾ ব্যাংকার হতে চান? আরেকবার ভাবুন
◾ একজন ব্যাংকারের যে সকল গুণাবলী থাকা জরুরী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button